শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী ঠাকুরগাঁও জেলা নদী রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত পলাশবাড়ীর বরিশাল ইউপি চেয়ারম্যানকে পদ হতে সাময়িক অব্যহতি প্রদান  বসন্ত বাতাসে সই গো বন্ধুর বাড়ির ‘জ্বরের ভাইরাস’ আমার বাড়ি আসে….. নাঃগঞ্জ জেলা প্রশাসনের বঙ্গবন্দ্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত সংবাদ সংগ্রহ করেতে গেলে সন্ত্রাসী আরিফ ইকবালের বাঁধা “ রাজধানী,উত্তরায় সাদিয়া সুলতানা তিথি এর মৃত্যুর বিচারের দাবিতে রাস্তা শিক্ষার্থীদের অবরোধ

আরডিআরএস বাংলাদেশ কর্তৃক কুড়িগ্রামের বন্যার্ত মানুষের মাঝে গবাদিপশুর খাদ্য (খড়) বিতরণ 

আরডিআরএস বাংলাদেশ কর্তৃক কুড়িগ্রামের বন্যার্ত মানুষের মাঝে গবাদিপশুর খাদ্য (খড়) বিতরণ 

 

বিশেষ প্রতিনিধিঃঃ//  নাহিদ হাসান নীবিড় 

 

কুড়িগ্রামের মোগলবাসা ও হাতিয়া ইউনিয়নের অর্ধশতাধিক অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে গবাদিপশুর খাদ্য হিসেবে খড় বিতরণ করা হয়েছে।

 

আরডিআরএস বাংলাদেশ এর ইভাঞ্জেলিক্যাল লুথেরান চার্চ ইন এমেরিকার অর্থায়নে বাস্তবায়িত প্রকল্প আরডিআরএস কম্প্রিহেনসিভ ডেভেলপমেন্ট প্রকল্পের সার্বিক ব্যবস্থাপনায় গবাদিপশুর এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

 

রবিবার (৫ সেপ্টেম্বর) হাতিয়া ইউনিয়নে এবং মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) মোগলবাসা ইউনিয়নে আরডিআরএস বাংলাদেশ এর প্রকল্প ব্যবস্থাপক তপন কুমার সাহা এবং পরিবেশ ও দূর্যোগ কর্মকর্তা হামিদুল ইসলাম অসহায় এসব পরিবারের সদস্যদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন।

 

উল্লেখ্য যে এসব গবাদীপশুর খাদ্য সামগ্রী আরডিআরএস বাংলাদেশ কর্তৃক এ বছরের জানুয়ারি মাসে স্থানীয় বাজার থেকে ক্রয় করে মজুদ করে রাখা হয়। এসব গবাদিপশুর খাদ্য সামগ্রী ইউনিয়ন ফেডারেশন এর কার্যকরী কমিটির তত্ত্বাবধানে রাখা হয় আপদকালীন সময়ে বিতরণ করার উদ্দেশ্যে।

 

আরডিআরএস বাংলাদেশ এর উর্ধ্বতন সমন্বয়কারী (কৃষি ও পরিবেশ) বলেন,”এই কার্যক্রম এর প্রধান উদ্দেশ্য উক্ত ইউনিয়ন এর মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধি করা যাতে পরিবার সমূহ আপদকালীন সময়ের আগেই নিজ উদ্দ্যোগে গবাদিপশুর খাদ্য সংরক্ষণের ব্যাপারে উদ্যোগী হয় এবং তা আপদকালীন সময়ে ব্যবহার করে গবাদিপশুর যে খাদ্য সংকট দেখা দেয় তার একটি স্থায়ী সমাধান করতে পারে।”

 

প্রকল্পের সমন্বয়কারী খন্দকার মোঃ রাশেদুল আরেফিন যোগ করেন যে, “উত্তরাঞ্চলের মানুষের আর্থ সামাজিক উন্নয়নের জন্যের আরডিআরএস বাংলাদেশ তার সুচনালগ্ন থেকেই কাজ করে যাচ্ছে। আজকের এই কার্যক্রম তারই ধারবাহিকতার অংশ।”

 

আরডিআরএস বাংলাদেশ এর প্রকল্প ব্যবস্থাপক তপন কুমার সাহা বলেন, “চলমান বন্যা পরিস্থিতিতে বন্যার্ত পরিবার সমূহের মাঝে গবাদিপশুর খাদ্যের একটি সংকট পরিলক্ষিত হচ্ছে তাই সংস্থা থেকে সংরক্ষিত খড় দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে বিতরণ করা হলো।”

 

এসময় মোগলবাসা ইউনিয়ন ফেডারেশন এবং হাতিয়া ইউনিয়ন ফেডারেশন এর কার্যকরী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এছাড়াও আরডিআরএস বাংলাদেশ এর এই প্রকল্প তিস্তা তীরবর্তী ২১ টি ইউনিয়নে দুর্যোগ ঝুঁকিহ্রাস পরিকল্পনা তৈরি করে তা বাস্তবায়নের কারিগরি সহায়তা প্রদান সহ কৃষি, মাতৃস্বাস্থ্য এবং সামাজিক ক্ষমতায়নের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com