শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী ঠাকুরগাঁও জেলা নদী রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত পলাশবাড়ীর বরিশাল ইউপি চেয়ারম্যানকে পদ হতে সাময়িক অব্যহতি প্রদান  বসন্ত বাতাসে সই গো বন্ধুর বাড়ির ‘জ্বরের ভাইরাস’ আমার বাড়ি আসে….. নাঃগঞ্জ জেলা প্রশাসনের বঙ্গবন্দ্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত সংবাদ সংগ্রহ করেতে গেলে সন্ত্রাসী আরিফ ইকবালের বাঁধা “ রাজধানী,উত্তরায় সাদিয়া সুলতানা তিথি এর মৃত্যুর বিচারের দাবিতে রাস্তা শিক্ষার্থীদের অবরোধ

কবি গোলাম মাওলা জসিম এর কাব্যগ্রন্থ ” বৃক্ষসোনা” প্রকাশিত হয়েছে 

কবি গোলাম মাওলা জসিম এর কাব্যগ্রন্থ ” বৃক্ষসোনা” প্রকাশিত হয়েছে 

 

ফিজিও তহিদ রাসেল, চট্টগ্রাম ব্যুরো প্রধানঃ নিউজ দৈনিক ঢাকার কন্ঠ

কবি, ছড়াকার ও গল্পকার গোলাম মাওলা জসিম। নব্বই দশক থেকেই তিনি লিখে আসছেন কবিতা, গল্প ও ছড়া। স্থানীয় ও জাতীয় দৈনিকে বিভিন্ন সময় তাঁর লেখা প্রকাশিত হয়েছে। এইছাড়া বাংলাদেশের স্বনামধন্য আবৃত্তিকারদের কন্ঠে তাঁর কবিতা বিভিন্ন অনুষ্ঠানে পঠিত হয়েছে।

 

নানাভাবে পরিবেশ দূষণ এবং চট্টগ্রামের অক্সিজেন হিসাবে খ্যাত সিআরবিতে সবুজ বানায়ন বিনষ্ট করে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্তে তিনি বিচলিত হয়েছেন বারবার, তাইতো তিনি তাঁর লেখনীর মাধ্যমে বারবার প্রতিবাদ জানিয়েছেন নানা সময়। মূলত বৃক্ষের প্রতি তাঁর ভালোবাসা থেকে তিনি তাঁর কাব্যগ্রন্থ ” বৃক্ষসোনা বইটিতে ৩৭ টি কবিতা লিপিবদ্ধ করেছেন।

কেটো না গাছগুলো কেটো না তোমরা√

গাছগুলো আমাদের বাঁচার ভ্রমরা√

 

দূরে যাও,সরে যাও এ বৃক্ষগুলো আমার

 

মাগো মা দেখো না, প্রতিদিন সকাল হলে সিআরবিতে একটু হাঁটতে যাই।

 

কবিতাগুলোতে তিনি প্রকৃতির প্রতি ভালোবাসা তুলে ধরেছেন।

 

সম্প্রতি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কাপ্তাই উপজেলা পরিষদের সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কাপ্তাই সাংস্কৃতিক একাডেমির আয়োজনে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে তাঁর বইটি উপহার হিসাবে প্রদান করেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

 

বইটির প্রচ্ছদ ও গ্রাফিক্স করেছেন সানজানা জসিম । প্রাকৃতিক নৈসর্গের শহর চট্টগ্রাম সিআরবি’র সবুজায়ন রক্ষায় আন্দোলনকৃত সকল নিবেদিত প্রাণ সংস্কৃতিকর্মী ও সংগঠনের প্রতি উৎসর্গিত বইটির পরিবেশক ঢাকার বিজয় প্রকাশন। বইটির প্রকাশক ও গ্রন্থস্বত্ত ডাঃ নুসরাত শহীদ। বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা যা বিভিন্ন বই মেলায় পাওয়া যাবে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com