শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা

জমে উঠেছে দুর্গাপুর উপজেলার বাকলজোড়া ইউপি উপনির্বাচন চেয়ারম্যান পদে লড়ছেন-৩ প্রার্থী

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা :

জমে উঠেছে নেত্রকোনার তারিখ ১১.০৩.২০২৩ ইং দুর্গাপুর উপজেলার বাকলজোড়া ইউপির উপনির্বাচনে প্রচার প্রচারণা ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থীরা। ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে ইউনিয়নের প্রতিটি গ্রামে অলিগলি। চায়ের টেবিলে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। সামনে আসছে ১৬ মার্চ ৫নং বাকলজোড়া ইউনিয়ন পরিষদের উপনির্বাচনকে ঘিরে ইউনিয়নে বইছে নির্বাচনী আমেজ। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থীরা জোরেশোরে নেমে পড়েছেন প্রচার প্রচারণায়। প্রার্থীরা চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকা। ছুটছেন বাড়ি বাড়ি। মডেল ইউনিয়ন, রাস্তাঘাট উন্নয়নসহ নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন প্রার্থীরা। তবে ভোটাররা প্রতিশ্রুতি চেয়ে প্রার্থীর যোগ্যতাকে যাচাই করে ভোট দেয়ার কথা ভাবছেন। জয়ের ব্যাপারে সবাই আশাবাদী হলেও সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে কেউ কেউ প্রশাসনের সহযোগিতা চেয়েছেন। ভোটগ্রহণ করা হবে ইভিএম’র মাধ্যমে।

 

শনিবার (১১ মার্চ) সরেজমিন ঘুরে দেখা গেছে, চেয়ারম্যান প্রার্থীরা দল বেঁধে প্রচার প্রচারণায় নির্বাচনী এলাকা সরগরম করে তুলছেন। প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটছে তাদের। এছাড়াও অটোরিকশা, ইজিবাইক, নসিমন ও রিকশায় মাইক বেঁধে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। ইউনিয়নের প্রতিটি এলাকার অলিগলি, দোকানের সামনে, ফাঁকা জায়গায় প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। চায়ের স্টল, হোটেলসহ সব জায়গাতেই এখন চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা আর জল্পনা-কল্পনা। কে হচ্ছে এই ইউনিয়নের ভবিষ্যৎ চেয়ারম্যান। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীরা খাওয়া-দাওয়া ছেড়ে কোমর বেঁধে নির্বাচনী মাঠে দিন-রাত সময় দিচ্ছেন। তারা ভোটারদের কাছে গিয়ে তাদের আদর্শের বয়ানসহ ইউনিয়নে উন্নয়নের প্রতিশ্রুতি ব্যক্ত করছেন। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জয়ের ব্যাপারে আশাবাদী। অন্যান্য প্রার্থীরাও বলেন জনগণের ইচ্ছাতেই নির্বাচনে প্রার্থী হয়েছি। তাই জনগণ নির্বাচনে ভোট দিয়ে জয় করবেন এ কামনা করছেন তারা।

 

এদিকে সতন্ত্র প্রার্থীদের সাথে মাঠে নেমেছেন স্ত্রী সন্তানরাও। তেমনি প্রার্থীদের সাথেও স্ত্রী-সন্তানরা বসে নেই। সবার আশা ভোট যুদ্ধে জিততেই হবে। তবে সাধারণ ভোটাররা ভোট দেয়ার ব্যাপারে কোনও প্রার্থীকেই নিরাস করছেন না। প্রার্থীরা ব্যবসায়ী ভোটারদের দোকানে গিয়েও ভোট প্রার্থনা করছেন। শুধু তাই নয় মাঠে কর্মরত শ্রমিকদের কাছেও যাচ্ছেন ভোটের আশায়। দিচ্ছেন নানা ধরণের প্রতিশ্রুতি। এদিকে প্রার্থীদের নিয়ে তার কর্মীসমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলাচ্ছে জোর নির্বাচনী প্রচারণা। সাবেক, বর্তমান ও নতুন প্রার্থীরা সবাই উন্নয়নের অঙ্গীকার করে যাচ্ছেন। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে নির্বাচনী উত্তাপও। ভোটাররা বলছেন, ‘আমার ভোট আমি দেবো যাকে খুশি তাকে দেবো। এবার নির্বাচন যদি সুষ্ঠু ও নিরপেক্ষ হয় তাহলে তারা যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন।প্রার্থীরাও বলছেন, ‘তারা জনগণের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনা করছেন। ভোটাররাও তাদের বিজয়ী করার প্রতিশ্রুতি দিচ্ছেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিজয়ের বিষয়ে তারা শতভাগ আশাবাদী।

 

দুর্গাপুর উপজেলার বাকলজোড়া ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে মোট কেন্দ্রের সংখ্যা ৯টি। এতে স্বতন্ত্র প্রার্থী মো. ইউসুফ তালুকদার সাগর (মোটরসাইকেল) প্রতীক নিয়ে লড়াই করছেন।

নির্বাচন বিষয়ে তিনি বলেন, আমার পিতা এ ইউনিয়নের চেয়ারম্যান ছিলো। তিনি সুখে দুঃখে ইউনিয়নবাসীর পাশে ছিলাম। আমি আমার বাবার আদর্শকে ধারন করে ইউনিয়নবাসীর উন্নয়নে কাজ করতে চাই। আমার এলাকার ভোটারদের প্রতি দৃঢ় বিশ্বাস যে, সকলেই আমাকে মোটরসাইকেল মার্কায় ভোট দিয়ে এলাকার উন্নয়ন মূলক কাজ করার সুযোগ দিবে। আমি সবার দোয়া প্রত্যাশী।

বাকলজোড়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২,১৬৭ জন, এর মধ্যে পুরুষ ভোটার ১১,৩৫৬ জন ও মহিলা ভোটার ১০,৮১১ জন। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে বলে জানান উপজেলা নির্বাচন অফিসার তপন চন্দ্র শীল।

 

উল্লেখ্যঃ গত ২৮ নভেন্বর ২০২১ তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ওই ইউনিয়ন থেকে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ইয়াকুব আলী তালুকদার। গত ১০ জানুয়ারী ২০২৩ শ্বাসকস্ট জনিত কারনে মৃত্যু বরণ করায় সামনে আসছে ১৬ মার্চ ২০২৩ ওই ইউনিয়নে উপ-নির্বাচন ঘোষনা করেন নির্বাচন কমিশন। ৫নং বাকলজোড়া ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।এর মধ্যে আওয়ামী লীগ দলীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থী এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক (নৌকা), স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন দুর্গাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারুণ্যের আইডল সময়ের সাহসী সূর্য্য সন্তান নাজমুল হাসান নীরা( সাদ্দাম হোসেন আকঞ্জির) মামাতো ভাই,ও দুর্গাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের চাচাতো ভাই, এই ইউনিয়নের (সদ্য) সাবেক ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী তালুকদারের সুযোগ্য পুত্র ইউসুফ তালুকদার সাগর (মোটরসাইকেল),ও সজিম শাইন (আনারস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এদিকে, বাকলজোড়া ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন চেয়ারমান প্রার্থী। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম শফিক ও সতন্ত্র প্রার্থী ইউসুফ তালুকদার সাগরের প্রতিদন্ধীতা হবে বলে ও মনে করেছেন অনেকেই। এই ইউনিয়নে সতন্ত্র প্রার্থীরা যে সকল কেন্দ্র গুলোকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ভাবছেন, সেগুলো হলো, সিংহা সরকারি প্রাথমিক বিদ্যালয়,কেট্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়,বাকলজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,কোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,ও পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com