শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

নড়াইলের সাবেক তহসিলদার নারায়ন চন্দ্র বিশ্বাসকে ৫টি মামলায় ৮৪ বছরের জেল  

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি:

 

 

নড়াইলের সাবেক তহসিলদার নারায়ন চন্দ্র বিশ্বাসকে ৫টি মামলায় ৮৪ বছরের জেল। জালিয়াতির মাধ্যমে সরকারের টাকা আত্মসাৎ করার অভিযোগ প্রমাণিত হওয়ায় নড়াইলের সাবেক তহসিলদার নারায়ন চন্দ্র বিশ্বাসকে ৫টি মামলায় ৮৪ বছর কারাদণ্ড দিয়েছেন যশোরের আদালত। তবে তাকে কারাভোগ করতে হবে সর্বোচ্চ ৭ বছর। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি জানান, বৃহস্পতিবার (১২ জানুয়ারি) স্পেশাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ শামসুল হক এই রায় ঘোষণা করেন। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৫ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণাকালে তিনি এজলাসে উপস্থিত ছিলেন।

আদালত দুদকের আইনজীবী আশরাফুল আলম বিপ্লব জানান, নড়াইল জেলার আওড়িয়া ও চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদে তহসিলদার থাকাকালে জাল কাগজপত্র বানিয়ে গত ৫ অর্থবছরে (১৯৯৬-২০০১) সরকারের ৪ লাখ ৬৬ হাজার ৯০০ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় নড়াইল সদর ভূমি অফিসের কাননগো হাবিবুল্লাহ বাহার ২০০২ সালের ১০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনে মামলা করেন। বিষয়টি তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করে দুদক।

দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার আদালত ৫টি মামলায় ৮৪ বছর কারাদণ্ড দেন নারায়ন চন্দ্র বিশ্বাসকে। তবে তাকে কারাভোগ করতে হবে সর্বোচ্চ ৭ বছর। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৫ মাসের কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণাকালে তিনি এজলাসে উপস্থিত ছিলেন। বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com