বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা

নিতাইগঞ্জে খাদ্য গুদামে বিস্ফোরন,নিহত ১

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মোঃ পন্ডিত হোসেন,নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে খাদ্য গুদামে বিস্ফোরণ,

নিহত ১।

বিস্ফোরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়ে আওলাদ নামে একজন নিহত হয়েছেন এবং আরও পাঁচজন আহত হয়েছেন।

শনিবার (১৮ মার্চ) সকালে নিতাইগঞ্জের ডালপট্টি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এটি ছিল জেলা আটা-ময়দা মিল মালিক সমিতির সাবেক সভাপতি ইলিয়াস দেওয়ানের মালিকানাধীন ১০ বছর ধরে পরিত্যাক্ত একটি বাণিজ্যিক ভবন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস।

যে কোনো সময় ভবনটি ধ্বসে পড়তে পারে।

আহতরা হলেন- দিনমজুর হযরত আলী (৪০), মোহাম্মদ হোসেন (৪০) ও মুদি দোকানের কর্মচারি রবি দত্ত (৪০)। এছাড়া বাকিদের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, ভবনটি দীর্ঘদিন ধরে পরিত্যাক্ত হলেও এখানে কাজ হতো। যে কোনো কারণে হয়তো সকালে এখানে বিস্ফোরণ ঘটেছে। সেই বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ভবনের পেছনের একাংশ ধ্বসে পড়েছে।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ জেলার সহকারি উপ-পরিচালক ফখরুদ্দিন এ প্রতিবেদক জানান, আগুনের ঘটনায় ভবনটি সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে। এটি অনেক পুরাতন ভবন। এ ঘটনায় একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। আরও পাঁচজন দগ্ধ হয়েছেন। এটি একটি চাল-ডাল-আটার গুদাম ছিল। বিস্ফোরণে ভবনের পেছনের একাংশ ধ্বসে পড়েছে।

তিনি জানান, সকাল সাড়ে ৯টায় খবর পেয়ে আমরা পাঁচটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। কি কারণে বিস্ফোরণ হয়েছে তা এখনই নিশ্চিত বলা যাচ্ছে না। বিষয়টি নিয়ে তদন্ত করা হবে। আমরা এ ঘটনায় সাতজনকে জীবিত উদ্ধার করেছি। বিস্ফোরণের কারণ ও ক্ষয়ক্ষতি তদন্তের পর জানানো হবে।

জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, এ ঘটনায় দগ্ধ একজন মারা গেছেন ও পাঁচজন আহত হয়েছেন। আপাতত ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে এবং সেখান থেকে উৎসুক জনতাকে সরিয়ে দেওয়া হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com