শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

পাকিস্তানকে ৬-০ গোলে হারিয়ে সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ

 ঢাকার কন্ঠ:  শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২, ২৬ ভাদ্র ১৪২৯

শিরোনাম

শেখ হাসিনার ভারত সফরে দেশবাসীর প্রত্যাশা পূরণ হলেও বিএনপির হয়নি: সেতুমন্ত্রী খেলাপি ঋণের লাগাম টেনে ধরতে হবে : আইনমন্ত্রী পাকিস্তানকে ৬-০ গোলে হারিয়ে সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানারও সাক্ষাৎ হয়েছিল বিএনপির সমালোচনা অহেতুক, প্রধানমন্ত্রীর ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ : তথ্যমন্ত্রী
শিরোনাম
পাকিস্তানকে ৬-০ গোলে হারিয়ে সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ

কাঠমান্ডু (নেপাল), ১০ সেপ্টেম্বর ২০২২ (বাসস) : পাকিস্তানকে ৬-০ গালের বড় ব্যবধানে হারিয়ে সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ নারী ফুটবল দল। আজ কাঠমান্ডুর দশরথ রাঙ্গশালায় অনুষ্ঠিত সাফ ওমেন চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে সাবিনা খাতুনের হ্যাট্রিকে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে রাব্বানি ছোটনের শিষ্যরা।
এই জয়ে সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেছে লাল সবুজের দলটি। এ- গ্রুপের অপর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ভারত যদি তাদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে হারাতে পারে তাহলে শেষ চার নিশ্চিত হবে দলটির। ইতোমধ্যে প্রথম ম্যাচে ভারত ৩-০ গোলে পাকিস্তানকে পরাজিত করেছে। আর মালদ্বীপ নিজেদের প্রথম ম্যাচে ৩-০ গোলের ব্যবধানে হেরেছে বাংলাদেশের কাছে।
ম্যাচের প্রথম মিনিটেই অবশ্য ব্যর্থ একটি আক্রমন রচনা করেছে পাকিস্তান। মাঝ মাঠ থেকে বল নিয়ে জুলফিয়া নাজির একক প্রচেস্টায় বাংলাদেশ সিমানায় ঢুকে পড়ে ডি বক্স থেকে শট নিলে সেটি দক্ষতার সঙ্গে লুফে নেন বাংলাদেশের গোল রক্ষক রূপনা চাকমা।
তবে এরপরই নিজেদের গুছিয়ে নেয় বাংলাদেশ। তৃতীয় মিনিটেই গোল আদায়ের মাধমে দখলে নিয়ে নেয় ম্যাচের নিয়ন্ত্রন। এ সময় ডান প্রান্ত দিয়ে সাবিনার ক্রসের বল পাকিস্তানের ডিফেন্ডার মিশাল আকরাম প্রতিহত করলে ফিরতি বল জোড়ালো শটে পাকিস্তানের জালে পাঠিয়ে দেন মনিকা চাকমা (১-০)।
১১ মিনিটে সিরাত জাহান স্বপ্নার শটের বল পাকিস্তানের গোলবারের উপর দিয়ে বাইরে চলে যায়। এ সময় বেশ কয়েকটি আক্রমন পরিচালনা করলেও ফিনিশিংয়ের অভাবে গোল পায়নি বাংলাদেশ। মাঠের নিয়ন্ত্রন প্রতিষ্ঠা করলেও দ্বিতীয় গোল পেতে ২৮ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে। ম্যাচের ২৯ তম মিনিটে মাঝ মাঠ থেকে সাবিনার কাছে বল দেন মারিয়া মান্ডা। সাবিনা আড়াআড়ি ভাবে বলটি বাড়িয়ে দেন পোস্টের দিকে এগিয়ে যাওয়া স্বপ্নার কাছে। তিনি প্লেসিং শটে বল পাঠিয়ে দেন জালে (২-০)। দুই মিনিট পর ফের গোল পায় বাংলাদেশ। এ দফায় প্লে মেকার অধিনায়ক সাবিনা ডি বক্সের বাইরে থেকে মনিকার পাঠানো বল পোস্টের একেবারে সামনে থেকে টোকা মেরে জালে জড়িয়ে দেন (৩-০)।
ম্যাচের ৩৫ মিনিটে ফের গোল করেন সাবিনা। মাঝমাঠ থেকে বল পেয়ে সানজিদা বক্সে ক্রস করলে পোস্টের সামনে থাকা সাবিনা দ্বিতীয় প্রচেস্টায় বল জালে জড়িয়ে দেন (৪-০)।
বিরতি থেকে ফেরার পর হ্যাট্রিক পুর্ন করেন সাবিনা। ম্যাচের ৫৮ মিনিটে মারিয়ার ক্রস থেকে দর্শনীয় এক হেডে গোল করেন তিনি। ফলে বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ ব্যবধানে। ম্যাচের ৭৭ মিনিটে একটি পরিকল্পিত আক্রমনের সময় ডি বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে লক্ষ্যভেদ করেন বদলী হিসেবে আসা রিতুপর্না চাকমা (৬-০)।

 

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com