মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
নাঃগঞ্জ জেলা প্রশাসনের বঙ্গবন্দ্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত সংবাদ সংগ্রহ করেতে গেলে সন্ত্রাসী আরিফ ইকবালের বাঁধা “ রাজধানী,উত্তরায় সাদিয়া সুলতানা তিথি এর মৃত্যুর বিচারের দাবিতে রাস্তা শিক্ষার্থীদের অবরোধ বঙ্গবন্ধু সংক্রান্ত গোপন নথি প্রকাশের সাথে সংশ্লিষ্ট এসবি কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ সাক্কুকে হারিয়ে মেয়র হলেন তাহসীন বাহার ঢাকা-১৮ আসনকে চাঁদাবাজ-সন্ত্রাস ও মাদকমুক্ত করতে প্রশাসনের সহযোগিতা চাইলেন খসরু চৌধুরী উত্তরায় বিভিন্নস্থানে অবৈধ স্থাপনা ও ফুটপাত উচ্ছেদ উত্তরা বিআরটিএ সংঘবদ্ধ সিন্ডিকেট দ্বারা নিয়ন্ত্রিত চক্রের মূলহোতা মিজান এমপি হবার শিক্ষাগত যোগ্যতার গুরুত্ব ও মতামতহিউম্যান এইড এর বিশ্লেষণ ও গবেষণা ভিত্তিক প্রতিবেদন] কালীগঞ্জে পারুলী নদী থেকে মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার

ফ্রান্সে বাংলাদেশী ব্যবসায়ী নেতাদের সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠক 

 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মোঃ বিলাল উদ্দিন,বিশেষ প্রতিনিধিঃ

 

দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে ১১ দফা দাবি নিয়

,

 

ঙফ্রান্সে বাংলাদেশী রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশী ব্যবসায়ীদের সংগঠন ইউরো বাংলা বিজনেস এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

সোমবার বিকেলে প্যারিসে বাংলাদেশ দূতাবাসের বলরুমে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় ব্যবসায়ী নেতারা দেশের অর্থনীতি সচল রাখতে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু, প্রবাসীদের জন্য জাতীয় পরিচয় পত্র প্রাপ্তি ও সংশোধনের ব্যবস্থা, এক্সপোর্ট-ইমপোর্টে অদৃশ্য জটিলতা নিরসন, প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের নিরাপদ ব্যবস্থা, রাষ্ট্রিয় খরচে মরদেহ দেশে প্রেরণ ও বিমানবন্দরে প্রবাসী হয়রানি বন্ধসহ ১১ দফা দাবি রাষ্ট্রপতি বরাবর তুলে ধরেন।

এসব দাবির প্রেক্ষিতে রাষ্ট্রদূত খন্দকার এম তালহা বলেন, নানা সীমাবদ্ধতার মধ্যেও আমরা সবসময় দেশ ও প্রবাসীদের কল্যাণে কাজ করছি। সেকারণে দূতাবাসের পাশাপাশি প্রবাসীদেরও সহযোগিতার মানসিকতা থাকতে হবে। দেশ থেকে মালামাল আমদানির ব্যাপারে প্রেরক ও আমদানি কারককে সৎ ও সচেতন হতে হবে। প্রয়োজনে আমদানিকৃত মালামাল গ্রাহকের কাছে সুন্দরভাবে উপস্থাপন করতে ফ্রান্সেই প্যাকেজিং ফ্যাক্টরি তৈরি করতে হবে।

বিমানবন্দরে কোনো প্রবাসী হয়রানির শিকার হলে নির্দিষ্ট দিনক্ষণ ও ব্যক্তির বিষয়ে লিখিত অভিযোগ করলে অভিযুক্তকে কঠোর শান্তির আওতায় আনার ব্যাপারেও আশ্বাস প্রদান করেন তিনি।

এসময় ইউরোবাংলা বিজনেস এসোসিয়েশনের পক্ষ থেকে রাষ্ট্রদূত খন্দকার এম তালহাকে ক্রেস্ট প্রদান করা হয়।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের প্রেসিডেন্ট মঞ্জুরুল হাসান চৌধুরি সেলিম, ফ্রান্স আওয়ামী লীগের সাধারন সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের হেড কো-অর্ডিনেটর আবু তাহির, ডিরেক্টর হাসান মাহমুদ দুলাল, ডিরেক্টর আল আমিন চৌধুরী ও ডিরেক্টর হেলাল আহমদ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com