শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

রংপুর সাহিত্য – সংস্কৃতি পরিষদের ১০৬৩ – তম সাহিত্য বৈঠক অনুষ্ঠিত

রংপুর থেকে বিভাগীয় প্রধান:  আবু নাসের সিদ্দিক তুহিন। — নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

রংপুর সাহিত্য – সংস্কৃতি পরিষদের ১০৬৩- তম সাহিত্য বৈঠক ৩০ সেপ্টেম্বর ২০২২ শুক্রবার সন্ধ্যায় পরিষদের টাউন হল চত্বরস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন পরিষদ সভাপতি স্বাত্ত্বিক শাহ আল মারুফ। কবি, লেখক, গবেষক আবুল কাশেম এর তিন খন্ডের গ্রন্থ নিয়ে আলোচনা করেন পরিষদের সাবেক সভাপতি, লেখক ডা. মফিজুল ইসলাম মান্টু। স্বরচিত কবিতা পাঠে অংশ নেন কবি, লেখক, সাবেক যুগ্ম সচিব নারায়ণ চন্দ্র বর্মা, জয়িতা নাসরিন নাজ, খন্দকার মাহফুজার রহমান, আফজাল হোসেন, লুৎফর রহমান সাজু, তাজুল ইসলাম, শাহিদা মিল্কি, সরকার বাবলু, সুফি জাহিদ হোসেন, মাহমুদ ইলাহী মন্ডল, শৈলেন্দ্র নাথ বর্মা, মারুফ হোসেন মাহবুব, আফরোজা বেগম, শ ম আমজাদ হোসেন সরকার।
কবিতা আবৃত্তি করেন মেহেদী মাসুদ, মেসবাউর রহমান। “বাংলা সাহিত্যে প্রবাদ ও প্রবচনের প্রচলন ” বিষয়ে আলোচনা করেন বিশিষ্ট সাহিত্যিক ও শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম। অণু গল্প পড়ে শোনান নূর উন নবী। শুভেচ্ছা কথা বলেন বীর মুক্তিযোদ্ধা, সাবেক অতিরিক্ত সচিব সুশান্ত চন্দ্র খাঁ, ফারহানা লিমা, রশিদুল হাসান, আবুল কাশেম, নওয়াব আলী, এ এস এম হাবিবুর রহমান। বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রে উপস্থাপক হিসেবে তালিকাভুক্ত হওয়ায় পরিষদের তরুণ সদস্য মেসবাউর রহমান ও ফারহানা লিমাকে বৈঠকে পরিষদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বৈঠকে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অধ্যক্ষ নজরুল ইসলাম চাঁদ, নীরেশ মুখার্জী, পূর্ণিমা রাজ, রাজেন দাস, জয় রাজ ও শফিকুল ইসলাম। বৈঠকে পঠিত লেখাগুলো নিয়ে বিশ্লেষণধর্মী আলোচনা করেন এড.মাসুম হাসান। সঞ্চালনায় ছিলেন পরিষদের সাংগঠনিক সম্পাদক মামুন উর রশিদ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com