শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া জেলার মধ্যে  আলোড়ন সৃষ্টি 

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া জেলার মধ্যে  আলোড়ন সৃষ্টি

 

মোঃ হাবিবুর রহমান, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

 

দাঁড়িয়ে গেছে কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়। উচ্চশিক্ষার মান নিয়ে এই প্রতিষ্ঠান ইতিমধ্যেই কুষ্টিয়াসহ আশেপাশে জেলার মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে।মুক্তিযাদ্ধার সন্তানদের ফ্রি সহ কয়েকটি ক্যাটাগরিতে ছাত্র -ছাত্রীদের ফ্রী উচ্চ শিক্ষার সহযোগিতা । আগামীতে আরও ভালো কিছু করবে এই শিক্ষা প্রতিষ্ঠান। রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় আয়োজিত `সুধী সমাবেশে` বক্তারা এসব কথা বলেন।

সমাবেশে বক্তারা অবশ্য এও বলেন, উচ্চশিক্ষায় বিদ্যমান নানা সমস্যা ও সীমাবদ্ধতা সত্ত্বেও এগিয়ে যাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো। তবে দক্ষ শিক্ষক ও গবেষণার মাধ্যমে এই প্রতিষ্ঠানের শিক্ষার মানও নিশ্চিত করতে হবে। পাশাপাশি স্বল্প টাকায় যে এই বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা সম্পন্ন করা এটি এই জেলার জন্য অনেক বড় পাওয়া। ১৪ ই অক্টোবর শুক্রবার রাতে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রতিষ্ঠাতারা অংশ নেন। সভায় বক্তারা প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৫ বছরের পথচলার চিত্র তুলে ধরে বিদ্যমান সমস্যা থেকে উত্তরণের উপায় তুলে ধরেন।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান আলী, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রধান উদ্যোক্তা প্রফেসর ডঃ মোঃ জহুরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোছা. ইসমত আরা খাতুন সহ কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিএমএর সাধারন সম্পাদক ডা. এএফএম আমিনুল হক রতন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয় উপস্থাপন করেন।

সুধী সমাবেশে অংশ নেন, জিপি এ্যাড. আ.স.ম আখতারুজ্জামান মাসুম, মুক্তিযোদ্ধা সংসদ কুষ্টিয়ার সাবেক কমান্ডার আলহাজ্ব রফিকুল আলম টুকু, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন সরকার, রমৈবি`র ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর নূর উদ্দীন আহমেদ এবং লেখক-গবেষক ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ড. আমানুর আমান, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক মো. কারশেদ আলম, অরণি সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক সোহেলী পারভীন ঝুমুর, কুষ্টিয়া সিটি কলেজের সহকারী অধ্যাপক ওবাইদুর রহমান, কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের প্রভাষক মো. আশরাফ আলী, কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের শিক্ষক মো. কবিরুল ইসলাম, অগ্রণী ব্যাংক কর্মকর্তা মো. মসলেম উদ্দীন, কূষ্টিয়া লেখক ফোরামের সভাপতি মুনসী সাঈদ, জ্যোতি ডেভলপমেন্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সৈয়দা হাবিবা, কবি ও সংগঠক কনক চৌধুরী, লেখক, গবেষক ও পরিবেশবিদ গৌতম কুমার রায়, কুষ্টিয়া সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ইনস্ট্রাক্টর মো. রেজাউল করিম মিন্টু, মুক্তিযাদ্ধার সন্তান ও প্রজন্ম ও সাংবাদিক সংগ্রাম পরিষদের কুষ্টিয়া জেলা শাখার সভাপতি সাংবাদিক মোঃ হাবিবুর রহমান , দৈনিক দেশের বাণী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এস এম জামাল , প্রীতম মজুমদার, রোটারি ক্লাব অব কুষ্টিয়ার সাধারণ সম্পাদক তুষার রতন, রমৈবি` সাবেক চিফ মার্কেটিং অফিসার রেজাউর রহমান শাহীন, রমৈবি`র ইংরেজি বিভাগের প্রভাষক মো. রিপন আলী।

অনুষ্ঠান পরিচালনা ও সার্বিক সহযোগিতা করেন , রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও প্রক্টর এস এম হাসিবুর রশিদ তামিম এবং লেখক – গবেষক ও বিশ্ববিদ্যালয়ের প্রমোশন অফিসার ইমাম মেহেদী।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com