শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

লালমনিরহাটে ৯৮ পাউন্ড কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

লালমনিরহাটে ৯৮ পাউন্ড কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

 

এস এম আলতাফ হোসাইন সুমন লালমনিরহাট জেলা প্রতিনিধি://ঢাকার কন্ঠ

লালমনিরহাট সদরসহ জেলার আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলাতেও বিস্তারিত কর্মসূচীর মাধ্যমে ৯৮ পাউন্ড কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন পালন করেছে আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন।

শনিবার (১৭ মার্চ) সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে কেক কাটেন উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল।
এর আগে সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় উপজেলা আ’লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীগণ অংশগ্রহন করেন।

উপজেলা নির্বার্হী কর্মকর্তা (ইউএনও) নূর কুতুবুল আলমের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, পৌর মেয়র শমসের আলী, উপজেলা আ’লীগ সভাপতি আনারুল ইসলাম নাজু, সিনিয়র সহ-সভাপতি বাবু পুর্ণ চন্দ্র রায়, যুগ্ন সম্পাদক ও টিএন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াব প্রধান, পৌর আ’লীগের সম্পাদক কাজী আসাদুজ্জাম আসাদ, জেলা পরিষদের সদস্য জুয়েল, ওসি আরজু মোঃ সাজ্জাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাফিন আহমেদ পায়েল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল নিরব,
মহিলা কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান নিলু, আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষ শাহ নুর উন নবী আল কামাল আজাদ প্রমুখ।

অপর দিকে লালমনিরহাটে কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন করা হয়েছে। এ সময় জেলা আ’লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী, শিক্ষা প্রতিষ্ঠানের শির্ক্ষাথী ও সর্বস্তরের মানুষ অংশগ্রহন করেন।
শনিবার (১৭ মার্চ) সকাল ১১টায় লালমনিরহাট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্মৃতি সৌধ চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা শেষে সেখানে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে দিনটি পালিত হয়।

এদিকে লালমনিরহাটের হাতীবান্ধায় জাতির জনক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস পালন করেছে ছাত্রলীগ। এ উপলক্ষে শনিবার বিকালে জেলার হাতীবান্ধা আলিমুদ্দিন কলেজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি গোটা শহর প্রদক্ষিন করে স্থানীয় ডাক বাংলো মাঠে ছাত্র সমাবেশে মিলিত হয়।

ছাত্রলীগ সভাপতি ফাহিম শাহরিয়ার খান জিহানের সভাপতিত্বে উক্ত ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, লালমনিরহাট জেলা আ’লীগের যুগ্ন সম্পাদক অধ্যক্ষ সরওয়ার হায়াত খান।
এসময় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি বদিউজ্জামান ভেলু, সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ, যুগ্ন সম্পাদক বাবু দিলীপ কুমার সিংহ, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল ও রওশন হাবিব খান মানিক।
উপজেলা কৃষকলীগের সভাপতি আলা উদ্দিন মিয়া, সেচ্ছাসেবক লীগের সভাপতি জরজসি আলম দরদী, যুবলীগ সভাপতি হামিদুল ইসলাম, সম্পাদক শাহীন হোসেন, সাবেক ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান মামুন, সাবেক ছাত্রলীগ সম্পাদক উমর ফারুক মানিক, উপজেলা ছাত্রলীগের সম্পাদক পারভেজ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তফিউজ্জামান জুয়েল, মশিউর রহমান মামুন প্রমুখাৎ।

এছাড়াও একইভাবে দিবসটি পালন করেন আদিতমারী ও কালীগঞ্জ উপজেলা আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীগণ।

 

এস এম আলতাফ হোসাইন সুমন হাতীবান্ধা, লালমনিরহাট।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com