শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা

সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি!

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মাহমুদ হাসান রনি,দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধিঃ

দামুড়হুদার জয়রামপুরে ব্যস্ত সড়কের মধ্যে বিদ্যুতের খুঁটি থাকায় চলাচল কারীরা দিনে রাতে দুর্ঘটনার শিকার হচ্ছে।

 

চুয়াডাঙ্গার ২৩/০৩/২৩ ইং জেলার দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের কুঠিরপাড়া ব্যস্ত সড়কের মাঝখানে দাড়িয়ে রয়েছে পল্লী বিদ্যুতের একটি খুঁটি। পুরাতন ব্যস্ত এই সড়কটির মাঝে বিদ্যুতের খুঁটি রেখেই ঠিকাদার করেছে হেরিং বোন বন্ডের কাজ।এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত মানুষ ও ছোট ও মাঝারি যানবাহন চলাচল করে থাকে। খুঁটির কারণে প্রায় ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।আর রাতের অন্ধকারে বেশী সমস্যা হচ্ছে বলে জানা গেছে। দিনের বেলায় আশপাশের মাধ্যমিক বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ওই সড়ক দিয়ে চলাচল করে থাকে। ছোট ছোট ছেলেরা অনেক সময় সাইকেল নিয়ে যাওয়া আসার সময় খুটির সাথে ঢাক্কা খাচ্ছে। এ ছাড়া ছোট ও মাঝারি আকারের যানবাহন চলাচল কারীরাও সমস্যায় পড়ছে আহরহ। জয়রামপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আয়ুব আলী স্বপন বলেন, দীর্ঘদিন আগে মাটির রাস্তা থাকা অবস্থায় ওই স্থানে খুঁটিটি ছিল। পরে হেরিং বোন বন্ড পদ্ধতিতে রাস্তা করা হয়। তখন স্থানীয়দের আপত্তি সত্ত্বেও খুঁটিটি সরানো হয়নি। ফলে যাতায়াত কারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কটি দিয়ে স্কুল, মাদ্রাসার ছাত্র-ছাত্রীসহ শত শত লোক যাতায়াত করে থাকেন। বে খেয়ালে প্রায় সময় ঘটছে দুর্ঘটনা। তাই খুঁটিটি সরানো জরুরি।

 

মহল্লার জসিম মন্ডল, আলেয়া খাতু,করম আলী, আলী হোসেন, জোসনা খাতুন সাবিনা ইয়াসমিন বলেন, গ্রামের মাঝখানের রাস্তায় বিদ্যুতের খুঁটি থাকায় দুর্ঘটনার ঝুঁকি নিয়ে মানুষ চলাচল করছে । সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হচ্ছে গ্রামের কৃষকদের। তাদের মাঠ থেকে ফসল তুলে আনতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এমনিতেই সরু রাস্তার ওপর মাঝখানে খুঁটি। কোনো যানবাহনে পাওয়ারট্রিলারে ধান, ভুট্টাসহ বিভিন্ন ফসল আনতে খুঁটিতে বেঁধে দুর্ঘটনার সম্ভাবনা থাকে। তাই দ্রুত খুঁটিটি সরানোর দরকার।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আব্দুর রশিদ বলেন, এটা আমাদের বিষয় নয়। পল্লী বিদ্যুৎ এটা সরাবে। দামুড়হুদা উপজেলা পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের ইনচার্জ নজরুল ইসলাম , আমাদের কাছে কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে ব্যবস্থা নেওয়া হবে।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com