বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী ঠাকুরগাঁও জেলা নদী রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত পলাশবাড়ীর বরিশাল ইউপি চেয়ারম্যানকে পদ হতে সাময়িক অব্যহতি প্রদান  বসন্ত বাতাসে সই গো বন্ধুর বাড়ির ‘জ্বরের ভাইরাস’ আমার বাড়ি আসে….. নাঃগঞ্জ জেলা প্রশাসনের বঙ্গবন্দ্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত সংবাদ সংগ্রহ করেতে গেলে সন্ত্রাসী আরিফ ইকবালের বাঁধা “ রাজধানী,উত্তরায় সাদিয়া সুলতানা তিথি এর মৃত্যুর বিচারের দাবিতে রাস্তা শিক্ষার্থীদের অবরোধ বঙ্গবন্ধু সংক্রান্ত গোপন নথি প্রকাশের সাথে সংশ্লিষ্ট এসবি কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

সরকারি স্বাস্থ্যবিধি মানতে মানবতায় মানুষ রংপুরের বিভিন্ন এলাকায় প্রচারণা

সরকারি স্বাস্থ্যবিধি মানতে মানবতায় মানুষ রংপুরের বিভিন্ন এলাকায় প্রচারণা

 

দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

 

হীমেল মিত্র অপু
স্টাফ রিপোর্টার
(০২.০৭.২১)

কোভিড-১৯ ঊর্দ্বগতি রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিন আজ (২ জুলাই) শুক্রবার চলছে। কঠোর বিধি নিষেধ বাস্তবায়নে গতদিনের মতো আজও মাঠে রয়েছে সামাজিক সংগঠন মানবতায় মানুষ রংপুর।

আজ তারা রংপুর নগরীর শালবন মিস্ত্রি পাড়া, বাহার কাছনা, শিয়ালুর মোড়, তকেয়ার পাড়, সাহেব গঞ্জ, ভৈশালের মোড়, তিন মাথা মোড়, মাহিগঞ্জ, তাজহাট, সাতমাথা মোড়, আনসারি মোড়, বাবু পাড়া, ষ্টেশন রোড, আলম নগর, ঠিকাদার পাড়া, শাপলা চত্বর, গ্রান্ড হোটেল মোড়, জাহাজ কোম্পানি মোড়, প্রেসক্লাব এবং পায়রা চত্বরে আজ (২ জুলাই ) শুক্রবার দুপুর ৩.০০ টা হতে সন্ধ্যা পযর্ন্ত পথচারী, ব‍্যবসায়ীবৃন্দ, রিক্সা চালক সহ বিভিন্ন পেশার মানুষের মাঝে ৪০০শ’ মাক্স বিতরণ ও হ‍্যান্ড মাইকিং করে সরকারের দেয়া কঠোর লকডাউন মানতে আহ্বান জানানো হয়।

সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু ও ৮ সহস্রাধিক ব্যক্তির আক্রান্তের খবর দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এই তথ্যে জনমনে মাঝে ও সংগঠনের মনে আতঙ্ক বেড়েছে।

আজ দুপুর থেকে সন্ধ্যা পযর্ন্ত সামাজিক সংগঠন মানবতায় মানুষ রংপুরের পক্ষ থেকে নগরের বিভিন্ন এলাকায় জনসমাগম ঠেকাতে মাইকিং, মাক্স পরিধান সহ ঘরে থাকতে অনুরোধ করা হয়।

সরেজমিনে, মানবতায় মানুষ রংপুরের সাধারণ সম্পাদক অলোক নাথ হ‍্যান্ড মাইকিং করে সরকারের স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণকে আহ্বান জানান।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক, সাজ্জাদ হোসেন ও সাংগঠনিক সম্পাদক নয়ন মোহন্ত, সদস্য হীমেল মিত্র অপু রিক্সা চালক আশরাফুল, পথচারী রাজু, সাহাবুল, আনারুল সহ বিভিন্ন পথচারীর মাঝে মাক্স প্রদান করেন এবং অন‍্যান‍্যদের অপ্রয়োজনে ঘর হতে বের না হওয়ার আহ্বান জানান।

সামাজিক সংগঠন মানবতায় মানুষ, রংপুরের সাধারণ সম্পাদক, অলোক নাথ বলেন,
দেশে করোনার প্রার্দূভাব বেড়ে যাওয়ায় রংপুর নগরীর বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের সচেতনতার লক্ষ্যে সামাজিক সংগঠন মানবতায় মানুষ রংপুরের পক্ষ থেকে আজ কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে আমরা হ‍্যান্ড মাইকিং করেছি, হ‍্যান্ড স‍্যানিটাইজার এবং ৪০০শ মাক্স অসচেতন মানুষের মাঝে বিতরণ করলাম।
আমাদের এই জন সচেতনতা মূলক কর্মসূচি সাতদিন পযর্ন্ত অব‍্যাহত থাকবে।

রংপুর জেলার হারাগাছ থানার সারাই ইউনিয়নের আশরাফুল ইসলাম বলেন, সরকারের স্বাস্থ্য বিধি মানতে তার ইউনিয়নের জনগণের প্রতি আহ্বান জানান।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com