শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী ঠাকুরগাঁও জেলা নদী রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত পলাশবাড়ীর বরিশাল ইউপি চেয়ারম্যানকে পদ হতে সাময়িক অব্যহতি প্রদান  বসন্ত বাতাসে সই গো বন্ধুর বাড়ির ‘জ্বরের ভাইরাস’ আমার বাড়ি আসে….. নাঃগঞ্জ জেলা প্রশাসনের বঙ্গবন্দ্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত সংবাদ সংগ্রহ করেতে গেলে সন্ত্রাসী আরিফ ইকবালের বাঁধা “ রাজধানী,উত্তরায় সাদিয়া সুলতানা তিথি এর মৃত্যুর বিচারের দাবিতে রাস্তা শিক্ষার্থীদের অবরোধ

সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করছে টাইগাররা

ঢাকার কন্ঠ  ১০ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪৮

ঢাকা, ১০ সেপ্টেম্বর ২০২২ (ঢাকার কন্ঠ) : আগামী সোমবার থেকে টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরামের অধীনে আসন্ন ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে নিজেদের প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।
আগামীকাল ঢাকায় আসবেন ভারতের শ্রীরাম। এরপর একটি নির্দিষ্ট গ্রুপের সাথে অনুশীলন সেশন শুরু করবেন তিনি। ঐ গ্রুপে এশিয়া কাপ খেলা খেলোয়াড়দের সাথে থাকবে কিছু অতিরিক্ত খেলোয়াড়ও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের  (বিসিবি) এক কর্মকর্তা এ কথা জানিয়েছেন।
২০০৭ আসরে  মূল পর্বে প্রথম জয়ের পর টি-টোয়েন্টি  বিশ্বকাপে প্রথম জয় পেতে মরিয়া বাংলাদেশের জন্য  একটি ভাল  নির্বাচন করাই এবার মূল লক্ষ্য। বিশ্বকাপের মূল পর্বে ২০০৭ সালেই একমাত্র জয়ের স্বাদ পায় বাংলাদেশ। মোহাম্মদ আশরাফুলের দুর্দান্ত ব্যাটিং নৈপুন্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেয়েছিলো বাংলাদেশ।
গত আসরে ঘাম ঝড়িয়ে বাছাইপর্বের বাঁধা পেরোতে পারলেও, পরের রাউন্ডে  সব ম্যাচই হেরেছিল বাংলাদেশ। এবার অবশ্য সরাসরি মূল পর্বে খেলবে টাইগাররা।
আইসিসি নির্ধারিত  সময়ের মধ্যেই  আগামী  ১৪ সেপ্টেম্বর বিশ^কাপ  দল ঘোষণা করা হবে । তবে বিশ্বকাপের জন্য দল ঘোষণার আগে খেলোয়াড়দের তিন দিনের বিশেষ প্রশিক্ষণ ক্যাম্প করাবেন  শ্রীরাম।
আগামী ৩০ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ। বিশ^কাপের আগে ত্রিদেশীয় সিরিজ খেলতে  নিউজিল্যান্ড যাবে টাইগাররা। সেখানে পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।
বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছেন, বিশ্বকাপের প্রস্তুতির প্লাটফর্ম হবে না ত্রিদেশীয় সিরিজ। তবে টুর্নামেন্টটিকে গুরুত্বসহকারে নেয়া হবে।
তিনি বলেন, ‘ত্রিদেশীয় সিরিজে কোন পরীক্ষা-নিরীক্ষা হবে না। আমরা আমাদের সেরা ফলাফল অর্জনের জন্য সিরিজটি খেলবো।’
ত্রিদেশীয় সিরিজের পর অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে সপ্তাহব্যাপী কন্ডিশনিং ক্যাম্প করা কথা ছিল বাংলাদেশের। কিন্তু খেলোয়াড়দের ঠাসা সূচীর কথা মাথায় রেখে ক্যাম্প না করার সিদ্বান্ত নেয়া হয়েছে।
তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৭ ও ১৯ অক্টোবর যথাক্রমে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ টাইগারদের।
২৪ অক্টোবর হোবার্টে গ্রুপ-এ’র রানার্স-আপ হয়ে সুপার টুয়েলভে উঠা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। ২৭ অক্টোবর সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে টাইগাররা। এরপর ৩০ অক্টোবর ব্রিজবেনের গাব্বাতে ‘গ্রুপ’-বির চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়বে বাংলাদেশ। ২ নভেম্বর ভারতের বিপক্ষে এবং ৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে খেলবে তারা। দু’টি ম্যাচই হবে অ্যাডিলেডে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com