শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

১৯ বছরের চোখের জলে মেয়েকে খুঁজে পেলেন মা

১৯ বছরের চোখের জলে মেয়েকে খুঁজে পেলেন মা

আট বছর বয়সে খালার সঙ্গে ঢাকায় বেড়াতে এসে হারিয়ে যায় কিশোরগঞ্জের লাকী আক্তার।

এখন তার বয়স ২৭। এ দীর্ঘ ১৯ বছর কেবলই অপেক্ষার। কখনও গৃহকর্মী হিসেবে, কখনও সেফ কাস্টোডিতে কাটে লাকীর জীবন। হারানো সন্তানকে ফিরে পেতে মা-বাবা ঘুরেছেন দ্বারে দ্বারে। অবশেষে অপেক্ষার অবসান হলো। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের তৎপরতায় হারানো লাকী ফিরে এসেছে মায়ের বুকে

মেয়েকে আবারও ফিরে পাবেন- এমন আশা ছেড়েই দিয়েছিলেন মা। কারণ এরইমধ্যে যে কেটে গেছে ১৯ বছর। আট বছর বয়সে খালার সঙ্গে ঢাকায় বেড়াতে এসে হারিয়ে যায় কিশোরগঞ্জের লাকী। ভুল করে সদরঘাট থেকে খুলনাগামী একটি লঞ্চে উঠে গিয়েছিল। লঞ্চ চলে যায় খুলনার বড় বাজার ঘাটে। এক নিরাপত্তারক্ষী লাকীকে তার বাড়িতে নিয়ে যান। ভর্তি করিয়ে দেন ইউনিসেফের স্কুলে।

এখন লাকীর বয়স ২৭। জীবনের ১৯টি বছরের বেশিরভাগ সময়ই তিনি কাজ করেছেন গৃহকর্মী হিসেবে। এ সময়ের মধ্যে লাকী তার মা-বাবার কাছে ফিরে যেতে চাইলেও সম্ভব হয়নি ঠিকানা না জানার কারণে। ছিলেন একজনের সেইফ কাস্টোডিতেও।
লাকী জানান, এখন অনেক খুশি। বাবা-মাকে খুঁজে পেয়েছি। এ আনন্দ ভাষায় প্রকাশ করার মতো না।
লাকী ছোট ভাই মনিরুল ইসলাম বলেন, বোন আমার বড় ছিল। তাকে পাওয়ার জন্য যে যেখানে বলেছেন, বাবা-মা সেখানে ছুটে গিয়েছেন। কোনো সময়ে টাকা ছিল না এমন সময়ে ঋণ করেও বড় বোনকে খুঁজতে চলে যান। এভাবে আমার দাদার ভিটেমাটিও বিক্রি করে দেন।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ বলেন, এক বছর আগে আমরা একটা অভিযোগ পাই। ১৯ বছর ধরে মা তার মেয়েকে খুঁজে পাচ্ছেন না- এমন তথ্য আমাদের কাছে ছিল। অভিযোগে দেখেছি বাঙ্গালপাড়া, কিশোরগঞ্জের একটি গ্রামে নাম আছে বাঙ্গালপাড়া। সে তথ্যের ভিত্তিতে আমাদের সাইবার পুলিশ ডিআইজি চট্টগ্রামের সহায়তা উদ্ধার করি।
তিনি আরও বলেন, মায়ের সঙ্গে মেয়ের ১৯ বছরের পর দেখা হয়েছে। তারা ১৯ বছর ধরে চোখের পানি পেলেছেন। রাস্তায় মেয়েকে খুঁজেছে। অবশেষে মা-মেয়ের মিলন হয়েছে।
প্রয়োজনে লাকীর কর্মসংস্থানের ব্যবস্থা করারও আশ্বাস দেয়া হয়েছে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com