মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
ব্রেকিং নিউজ টঙ্গী স্টেশন রোড ফ্লাইওভার এর উপরে বেপরোয়া গতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত তিন কলকাতা আঞ্চলিক মহেশ্বরী সভা ও সম্মাননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান.. বর্তমান সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাসী: শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার এমপি “ঈদুল আজহার ত্যাগের মহিমায় ও সন্তুষ্ট সর্বময় সৃষ্টিকর্তার” দুমকীতে জমিজমার বিরোধে অন্তঃসত্ত্বা,শিক্ষিকাকে মারধরে তিনজন আহত চার দিনের মাথায় আবারও ভয়াবহ অগ্নিকাণ্ড, কসবা আ্যক্র প্পালিস মলে তৃতীয় ও চতুর্থ তলে দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম ঈদে নারীর টানে ঘড় মুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে নিরলস কাজ করছে গাইবান্ধা জেলা পুলিশ উত্তরা পশুর হাটে চাঁদাবাজিকালে গ্রেফতার ৪ বেলদা গঙ্গাধর একাডেমিতে, পড়ুয়াদের জন্য পরিশ্রুত ঠান্ডা পানীয় জলের মেশিন বসলো..

কুষ্টিয়ায় ঐতিহাসিক লাঠি খেলা উৎসব ২০২২ উপলক্ষে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত 

 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মোঃ হাবিবুর রহমান , কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ

 

আব্দুল্লাহ আল মামুন তাজু এই সংগঠনের সাধারণ সম্পাদক সকালে সংবাদ সম্মেলনে বলেন – বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সিরাজুল হক চৌধুরী ওস্তাদ ভাই এবং প্রয়াত সাধারণ সম্পাদক মনজুরুল হক চৌধুরী স্মরণে লাঠিখেলার উৎসব হবে আগামী ৭ ডিসেম্বর ।

স্থানঃ কুষ্টিয়া সরকারি কলেজ মাঠ। দেশের বিভিন্ন অঞ্চলের লাঠিয়াল ওস্তাদ এবং লাঠিয়াল দল অংশগ্রহণ করবেন। আপনারা সকলে সবান্ধবে আমন্ত্রিত ।প্রিয় সাংবাদিক বন্ধুগন বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর পক্ষ থেকে উপস্থিত সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা । আপনারা জানেন কুষ্টিয়াতে আমরা প্রায় প্রতি বছর লাঠিখেলার আয়োজন করি । গ্রাম বাংলার এই খেলার প্রধান উদ্যোত্তা ছিলেন কুষ্টিয়ার সুনামধন্য ব্যাক্তিত্ব প্রয়াত সিরাজুল হক চৌধুরী ওস্তাদ ভাই । ৩৫ বছর পুর্বে ১৯৮৭ সালের ৭ ডিসেম্বর , তিনি আমাদের মাঝ থেকে চিরবিদায় নিয়ে নিয়ে চলে গেছেন আমাদের মাঝে রেখে গেছেন বাংলার এই ঐতিহ্যবাহী লাঠিখেলা। উক্তরাধিকার হিসেবে এই লাঠিখেলার দায়িত্ব ও ঐতিহ্য রক্ষায় সফল নেতৃত্ব দিয়েছিলেন প্রয়াত সাধারণ মনজুরুল হক চৌধুরী রতন। চৌধুরী অকাল প্রয়ানে উক্তররাধিকার সুত্রে ও ওস্তাদ ভায়ের পুর্বে নিধারিত সিদ্ধান্ত অনুযায়ী এবং বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর সকলের সম্মতিতে আমি আব্দুল্লাহ আল মামুন তাজু এই সংগঠনের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব প্রাপ্ত হই । প্রয়াত সাধারণ সম্পাদক মনজুরুল হক চৌধুরী রতনের সময় তার নেতৃত্ব ১৯৯৩ সালের বাংলাদেশ অনুষ্ঠিত সাফ গেমসের সমাপনী অনুষ্ঠানে লাঠিখেলা প্রদর্শন করা হয়েছিল যেখানে প্র্যয় ৮ শত নারী পুরুষ লাঠিয়াল অংশগ্রহণ করেন যার মধ্যে প্রায় ১০০ মহিলা লাঠিয়াল ছিল আর এই নারী লাঠিয়ালদের নেতৃত্ব দেন শাহিনা সুলতানা দিবজু এই বিশাল আয়োজনে প্রয়াত মেজর জেনারেল আমিন আহমেদ চৌধুরীর অবদান অনস্বীকার্য । ১৯৯৩ সালে প্রয়াত সাধারণ সম্পাদক রতন রতন চৌধুরীর নেতৃত্ব ভারতের কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে বিশ্ববঙ্গ সম্মেলনে বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর ৭০ জনের দল যেখানে লাঠিখেলা করে নজু ভাইয়ার উৎসাহ ও উদ্যোগ আমরা কৃতজ্ঞতার সাথে স্বরন করি তাঁর নেতৃত্ব ।নড়াইলের সুলতান মেলায় আমরা লাঠিখেলা প্রদর্শন করি ও সেই ধারাবাহিকতায় বিরাজমান লক্ষে একশো টার বেশি সিনেমায় লাঠিখেলার দৃশ্য পরিচালনা করেন। রতন চৌধুরীর অকাল প্রয়াণে আমরা শোকাহত আর এর ফলে বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর অপরণীয় ক্ষতি হয়েছে বন্ধুগন, আগামী ৭ ডিসেম্বর কুষ্টিয়া সরকারি কলেজ মাঠে সকলের প্রিয় লাঠিখেলা দেখার আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ লাঠিয়াল বাহিনী । কুষ্টিয়া বাসীর পক্ষ থেকে সকলকে লাঠি খেলা দেখার জন্য আমন্ত্রণ ।

 

 

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com