শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
🏆চেয়ে থেকোনা ❓ জয়পুরহাটের পাঁচবিবিতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে যুবককে কুপিয়ে আহত গলাচিপায় নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন এর ফ্রী চিকিৎসা সেবা ও ব্লাড গ্রুপ নির্নয় ক্যাম্প অনুষ্ঠিত কুয়াকাটা সীবিচ এর গাজী রেস্তোরার খাবার স্বাদে এক ও অনন্য নাটোরের বাগাতিপাড়া থেকে এক যুবকের মরদেহ উদ্ধার রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৩, মাইক্রোবাস জব্দ ক্ষমতায় যেতে নয় দেশের মালিকানা জনগণকে ফেরত দিতেই আন্দোলন ,গয়েশ্বর চন্দ্র রায় অনলাইন ক্যাসিনো খেলে রাতে কোটিপতি দিনের ফকির…! স্বপ্নের পিছনে দৃঢ প্রত্যয়ে ছুটে চলা, অদম্য এক যুবকের গল্প গাজীপুর কেজি স্কুল অ্যাসোসিয়েশন মেধাবী বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রাপ্য সম্মান সংবর্ধনার মাধ্যমে প্রদান 

শেষ বিকেলে স্বস্তির ব্যাটিং বাংলাদেশের

 

নিউজ: দৈনিক ঢাকার কন্ঠ 

সামনে বিশ্বরেকর্ড লক্ষ্য। চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। ফলে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৫১৩ রানের। টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডটি ৪১৮ রানের। অর্থাৎ এই টেস্টে জিততে হলে বাংলাদেশকে বিশ্বরেকর্ড গড়তে হবে।

 

শেষ বিকেলে উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে আরও বড় বিপদে ফেলতে চেয়েছিল ভারত। তবে দুই ওপেনার নাজমুল হাসান শান্ত আর জাকির হাসান সেই সুযোগ দেননি।

ভারত ১২ ওভারে ব্যবহার করেছে পাঁচ বোলার। কিন্তু উইকেট ফেলতে পারেনি। বিনা উইকেটে ৪২ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে টাইগাররা। শান্ত ২৭ আর জাকির ১৫ রানে অপরাজিত আছেন।

 

প্রথম ইনিংসে ৮ উইকেটে ১৩৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। সেখান থেকে আর বেশিদূর এগোতে পারেনি টাইগাররা। ৫৫.৫ ওভার খেলে অলআউট হয় ১৫০ রানে। শেষ ব্যাটার হিসেবে আউট হন মেহেদি হাসান মিরাজ (২৫)।

ভারতের কুলদ্বীপ যাদব ৪০ রান দিয়ে শিকার করেন ৫ উইকেট। ৩ উইকেট মোহাম্মদ সিরাজের।

 

প্রথম ইনিংসে ৪০৪ করা ভারত বাংলাদেশকে ফলোঅন না করিয়ে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামে। এবার টাইগার বোলারদের পাত্তাই দেয়নি অতিথিরা। অধিনায়ক লোকেশ রাহুলকে ব্যক্তিগত ২৩ রানে ফেরান খালেদ আহমেদ।

এরপর চেতেশ্বর পূজারা আর শুভমান গিল ১১৩ রানের বড় জুটি গড়েন। গিল করেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ১৫২ বলে ১০ চার ৩ ছক্কায় ১১০ রানের ইনিংস খেলা এই ওপেনারকে ফেরান মেহেদি হাসান মিরাজ।

 

সেঞ্চুরি করেন পূজারাও। ১৩০ বলে ১৩ বাউন্ডারিতে ১০২ রানে অপরাজিত থাকেন এই ব্যাটার। বিরাট কোহলি ছিলেন ১৯ রানে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com