সোমবার, ২২ Jul ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
পিএস সি দুর্নীতি মুক্ত মঞ্চের ডাকে, বিভিন্ন দাবী নিয়ে পি এস সি অফিস অভিযান ও ডেপুটেশন। যারা রাজাকারের পক্ষে শ্লোগানে নেতৃত্ব দিয়েছে তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন নতুন সাক্ষাৎকারে মানসিক বিচক্ষনতার পরিচয় দিলেন বাইডেন আগামী ১৮ জুলাই সকল বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় আগামীকাল পবিত্র আশুরা পবিত্র আশুরা সমগ্র মুসলিম উম্মা’র জন্য এক তাৎপর্যময় ও শোকের দিন : রাষ্ট্রপতি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দুটি বাসে অগ্নিসংযোগ ৭ শিক্ষার্থী নিহতের দায় সরকার এড়াতে পারে না – লেবার পার্টি

খুলনা পাইকগাছায় জামিনপ্রাপ্ত আসামিদ্বয় আটক; অত:পর ১৮ঘন্টা পর মুক্তি

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

পাইকগাছা(খুলনা)প্রতিনিধি।।
খুলনার পাইকগাছা থানা পুলিশ আদালত থেকে জামিন প্রাপ্ত হয়ে থানায় রিকল দেওয়ার ৪মাস পর দু’আসামীকে গ্রেফতার করে ১রাত সহ ১৮ঘন্টা থানায় আটকে রেখে পরদিন দুপুরে ছেড়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা যায়,পাইকগাছা উপজেলার মেলেক পুরাইকাটি গ্রামের মৃত হেকমত মোড়লের পুত্র আব্দুল মালেক মোড়ল সিনিয়ন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সি,আর১৫৫/২১(রূপসা) থেকে একটি মামলায় ২১/০৮/২২ তারিখে জামিন পেয়ে পাইকগাছা থানায় রিকল জমা দেন এবং যা এসআই আনজির হোসেন রিসিভ করেন।
একইভাবে উপজেলার রাড়ুলি গ্রামের আইনউদ্দীন শেখের পুত্র আনছের আলী শেখ পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সি,আর ৪৯১/২২ মামলায় গত ইং ২৬/৯/২২ তারিখ আদালত থেকে জামিন পেয়ে ঐ দিনে রাড়ুলি পুলিশ ক্যাম্পের এ,এসআই মোঃ শফিউল্লাহ রিকল রিসিভ করেন। পরবর্তীতে দীর্ঘ ৪/৫ মাস পর পাইকগাছা থানা পুলিশ উপরোক্ত দু’ব্যক্তিকে গত ইং ৯/১/২৩ তারিখ বে-আইনী ভাবে গ্রেফতার করে প্রচন্ড শীতে থানা হাজতে এক রাত রেখে পরদিন দুপুরে তাদের কে ছেড়ে দেন। বিষয়টি জানাজানি হলে এলাকায় পুলিশের বে-আইনী কর্মকান্ড নিয়ে নানা রকম গুঞ্জন চলছে। ভুক্তভোগি পরিবার এ ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ বিষয়ে থানার ওসি জিয়াউর রহমানের কাছে জানতে চাইলে তিনি জানান,আনছার এর পরিবারের লোকজন রিকল দেখালে তাকে থানা থেকে ছেড়ে দেই এবং মালেক মোড়ল রিকল দেখাতে না পারাই তাকে কোর্টে প্রেরন করি। তবে সে কোর্ট থেকে মুক্তি পেয়েছে বলে জানতে পেরেছি। এ ব্যাপারে আসামীদ্বয়ের আইনজীবি এড.এফ,এম রাজ্জাকের কাছে জানতে চাইলে তিনি জানান, আসামীদের জামিনের রিকল থানায় জমা দেওয়ার পর তারা যথারীতি তামিল করে আদালতে ফেরত না দিয়ে থানায় পেন্ডিং থাকা ওয়ারেন্ট মুলে আসামীদ্বয় কে বে-আইনী ভাবে গ্রেফতার করে ১৮ঘন্টা আটক রাখা আইন ও মানবাবাধিকারের চরম লঙ্ঘন।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com