শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
🏆চেয়ে থেকোনা ❓ জয়পুরহাটের পাঁচবিবিতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে যুবককে কুপিয়ে আহত গলাচিপায় নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন এর ফ্রী চিকিৎসা সেবা ও ব্লাড গ্রুপ নির্নয় ক্যাম্প অনুষ্ঠিত কুয়াকাটা সীবিচ এর গাজী রেস্তোরার খাবার স্বাদে এক ও অনন্য নাটোরের বাগাতিপাড়া থেকে এক যুবকের মরদেহ উদ্ধার রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৩, মাইক্রোবাস জব্দ ক্ষমতায় যেতে নয় দেশের মালিকানা জনগণকে ফেরত দিতেই আন্দোলন ,গয়েশ্বর চন্দ্র রায় অনলাইন ক্যাসিনো খেলে রাতে কোটিপতি দিনের ফকির…! স্বপ্নের পিছনে দৃঢ প্রত্যয়ে ছুটে চলা, অদম্য এক যুবকের গল্প গাজীপুর কেজি স্কুল অ্যাসোসিয়েশন মেধাবী বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রাপ্য সম্মান সংবর্ধনার মাধ্যমে প্রদান 

চট্টগ্রাম জেলা আরজেএফের আব্দুল কাদের চৌধুরী সভাপতি ও জাফর ইকবাল তালুকদার সম্পাদক। 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

এম আব্দুল লতিফ সিদ্দিকী :

৫- ফেব্রুয়ারী, প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত পেশাগত সাংবাদিকদের মানউন্নয়ন, দক্ষতা বৃদ্ধি ও অধিকার প্রতিষ্ঠার প্রতিশ্রুতিশীল পেশাদার সাংবাদিক সংগঠন রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশনের (আরজেএফ) এর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কমিটি গঠনকল্পে চট্টগ্রাম জেলায় এক কার্যকরী আলোচনা ও পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ৪ঠা ফেব্রুয়ারী’ শনিবার বিকালে চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটস্থ হাকিম সেন্টারে “বাংলাদেশ সংবাদ প্রতিদিন” কার্যালয়ে আরজেএফ’র কেন্দ্রীয় সাংগঠনিক সচিব ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক এবং দেশের শীর্ষস্থানীয় জনপ্রিয় অনলাইন পোর্টাল বাংলাদেশ সংবাদ প্রতিদিন’র প্রকাশক ও সম্পাদক আব্দুল্লাহ আল মারুফের সার্বিক নির্দেশনা ও তত্ত্বাবধানে আরজেএফের সভা অনুষ্ঠিত হয়।

আরজেএফ চট্টগ্রাম জেলা শাখার উপদেষ্টা কামাল হোসেন মাস্টারের সভাপতিত্বে ও সংগঠনের আহ্বায়ক আব্দুল কাদের চৌধুরীর সঞ্চালনায় সভায় প্রধান অথিতি ছিলেন রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশনের (আরজেএফ) চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন অনুসন্ধানমুলক জাতীয় সাপ্তাহিক “অগ্রযাত্রা”র চট্টগ্রাম ব্যুরো চীফ ও বাংলাদেশ সংবাদ প্রতিদিনের বার্তা সম্পাদক ও বর্ষসেরা রিপোর্টিং এ্যাওয়ার্ড প্রাপ্ত সাংবাদিক এনামুল হক রাশেদী। বিশেষ অতিথি ছিলেন এশিয়ান টিভির প্রোগ্রাম ইনচার্জ এম আর তওহীদ, আরজেএফ কক্সবাজার জেলার সভাপতি আব্দুর রাজ্জাক, দৈনিক সাঙ্গু ও আমার সময়ের স্টাফ রিপোর্টার নুরুল ইসলাম সবুজ, আরজেএফ কেন্দ্রীয় স্থায়ী পরিষদ সদস্য কে এম মঞ্জুরুল হক জাহেদ, দৈনিক বাংলার ডাক পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রধান জাফর ইকবাল তালুকদার, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন কেন্দ্রীয় সাধারণ পরিষদের সদস্য এম এ আয়াজ রবি, বিএসপি’র বিশেষ প্রতিনিধি সেলিনা রহমান ও দৈনিক আমার সময় পত্রিকার স্টাফ রিপোর্টার মোহাম্মদ মুবিনুল ইসলাম ও চট্টগ্রাম মহানগর সাংবাদিক ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন আবু সালেহ, আরজেএফ সাধারণ পরিষদ সদস্য রতন বড়ুয়া।

প্রধান অথিতির বক্তব্যে এস এম জহিরুল ইসলাম আরজেএফ’র সারা দেশব্যাপি ৭ হাজার সাংবাদিক সদস্যের পেশাগত মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির পাশাপাশি অধিকার প্রতিষ্ঠায় বিগত ১৬ বছরের সাংগঠনিক কর্মসূচি ও কর্মতৎপরতার সংক্ষিপ্ত বিবরন বর্ণনাপূর্বক চট্টগ্রাম জেলার সাংবাদিক সদস্যদের মানোন্নয়নে কার্যকরী কর্মসূচি রূপরেখার ঘোষণা দেন। প্রধান আলোচকের বক্তব্যে এনামুল হক রাশেদী সাংবাদিকদের ইতিবাচক ও নেতিবাচক বিভিন্ন প্রকারভেদের বর্ণনাপুর্বক স্ব-স্ব এলাকায় নিজেকে প্রভাবশালী এবং কাঙ্খিত সাংবাদিক হিসাবে প্রতিষ্ঠিত করার জন্য পেশাদারিত্বকে গুরুত্ব দিয়ে প্রতিনিয়ত শেখার আগ্রহকে নিজের মনে লালন করার গুরুত্বারোপ করেন এবং একইসাথে তিনি সাংবাদিকদের পেশাগত উন্নয়ন ও অধিকার সংরক্ষনে সংগঠনের গুরুত্ব তোলে ধরেন। প্রধান সমন্বয়ক আব্দুল্লাহ আল মারুফ দেশের বিভিন্ন সাংবাদিক সংগঠনের প্রতি সম্মান রেখে আরজেএফ’র গতিশীল ও কার্যকর নেতৃত্বের ভূয়শী প্রশংসা করে আরজেএফ’র আহ্বানে বিভিন্ন গণমাধ্যমের সংবাদ কর্মীদের সাড়া দেওয়ায় প্রত্যেক সাংবাদিক সদস্যদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি আগামীতে সবাই নিজেদের আত্ম অহংকার পরিহারপূর্বক সবাই একসাথে এক পরিবারের সদস্য হিসাবে সামনে এগিয়ে যাওয়ার অনুরোধ জানান। সভার শুরুতে প্রধান অথিতিসহ সকল অথিতিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে বরন করে নেওয়া হয় এবং সভার শেষ পর্যায়ে প্রধান অথিতি ও আরজেএফ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সংগঠনের গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় ২০২৩ থেকে ২০২৫ সেশনের জন্য আব্দুল কাদের চৌধুরী সভাপতি ও জাফর ইকবাল তালুকদার কে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশনের চট্টগ্রাম জেলা কমিটি ঘোষণা করেন। অন্যান্যরা হলেন, সিনিয়র উপদেষ্টা মোহাম্মদ কামাল উদ্দিন মাস্টার, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ শাহনওয়াজ, অর্থ সম্পাদক মোঃ আবু মুসা, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এনামুল হক রাশেদী, আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল কাইয়ুম, ধর্ম বিষয়ক সম্পাদক: ক্বারী মহিউদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক সেলিনা রহমান, মানবাধিকার বিষয়ক সম্পাদক মোহাম্মদ নিজাম উদ্দিন, জনকল্যাণ বিষয়ক সম্পাদক, মোহাম্মদ সাইফুল্লাহ, নির্বাহী সদস্য প্রদীপ বড়ুয়া, মোহাম্মদ রুবেল,মোহাম্মদ ঈমান উল্লাহ।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com