রবিবার, ২১ Jul ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
পিএস সি দুর্নীতি মুক্ত মঞ্চের ডাকে, বিভিন্ন দাবী নিয়ে পি এস সি অফিস অভিযান ও ডেপুটেশন। যারা রাজাকারের পক্ষে শ্লোগানে নেতৃত্ব দিয়েছে তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন নতুন সাক্ষাৎকারে মানসিক বিচক্ষনতার পরিচয় দিলেন বাইডেন আগামী ১৮ জুলাই সকল বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় আগামীকাল পবিত্র আশুরা পবিত্র আশুরা সমগ্র মুসলিম উম্মা’র জন্য এক তাৎপর্যময় ও শোকের দিন : রাষ্ট্রপতি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দুটি বাসে অগ্নিসংযোগ ৭ শিক্ষার্থী নিহতের দায় সরকার এড়াতে পারে না – লেবার পার্টি

যান্ত্রিক ত্রুটিতে বন্ধ মেট্রোরেল

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

রফিকুল হক শিকদার জাহাঙ্গীর 

 

রাজধানী আজ সকাল সাড়ে ৯টার পর থেকে বন্ধ রয়েছে মেট্রোরেল চলাচল। কারিগরি ত্রুটি দেখা দেওয়ায় ট্রেন চলাচল বন্ধ বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। ত্রুটি সারানোর পর স্বাভাবিক হবে মেট্রোরেল চলাচল।

বুধবার (৯ আগস্ট) মেট্রোরেল বন্ধ থাকায় রাজধানীর উত্তরা উত্তর (দিয়াবাড়ী) স্টেশনে যাত্রীদের ভিড় দেখা গেছে। টিকিট বিক্রি না হলেও অনেকে টিকিট কাটার জন্য কাউন্টারের সামনে দাঁড়িয়ে রয়েছেন।

 

স্টেশনে মাইকিং করে বলা হচ্ছে, কারিগরি ত্রুটির কারণে মেট্রোরেল চলাচল আপাতত বন্ধ রয়েছে। ত্রুটি সারানোর পর আবারও চলবে। ততক্ষণ অপেক্ষা করতে হবে। তবে এ অপেক্ষা কতক্ষণের জন্য করতে হবে তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

ঢাকায় মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে রয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। সংস্থাটির পরিচালক (অপারেশন) নাসির উদ্দিন বলেন, ধারণা করা হচ্ছে বিদ্যুতের লাইনে কোনো কিছু হয়তো পুড়ছে। এতে বিদ্যুতের সঞ্চালন বন্ধ হয়ে গেছে। তাদের কর্মীরা রেললাইন ধরে হেঁটে হেঁটে দেখছেন কোথায় সমস্যা হয়েছে। সমস্যার জায়গা খুঁজে পেলে তা ঠিকঠাক করা হবে। এরপর মেট্রোরেল চলবে।

এর আগে ৭ আগস্ট যান্ত্রিক ত্রুটির কারণে প্রায় ৪৫ মিনিট বন্ধ ছিল মেট্রোরেল। বৈদ্যুতিক তারের কারণের এই যান্ত্রিক ত্রুটি দেখা যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচলের উদ্বোধন করেন। পরদিন থেকেই যাত্রী চলাচল শুরু হয় দেশের প্রথম বৈদ্যুতিক ট্রেনটিতে।

এর আগে ৭ আগস্ট যান্ত্রিক ত্রুটির কারণে প্রায় ৪৫ মিনিট বন্ধ ছিল মেট্রোরেল। বৈদ্যুতিক তারের কারণের এই যান্ত্রিক ত্রুটি দেখা যায়।

ধাপে ধাপে এই পথের মাঝের নয়টি স্টেশন খুলে দেওয়া হয়। এই নয়টি স্টেশন হল- উত্তরা উত্তর (দিয়াবাড়ী), উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১০, মিরপুর-১১, কাজীপাড়া, শ্যাওড়াপাড়া ও আগারগাঁও।

শুরুতে ১০ মিনিট পরপর ট্রেন চলছিল সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। যাত্রী চাহিদার কথা বিবেচনা করে বর্তমানে রাত ৮টা পর্যন্ত চলে মেট্রোরেল। সাপ্তাহিক ছুটি শুক্রবার।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com