শনিবার, ২০ Jul ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
পিএস সি দুর্নীতি মুক্ত মঞ্চের ডাকে, বিভিন্ন দাবী নিয়ে পি এস সি অফিস অভিযান ও ডেপুটেশন। যারা রাজাকারের পক্ষে শ্লোগানে নেতৃত্ব দিয়েছে তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন নতুন সাক্ষাৎকারে মানসিক বিচক্ষনতার পরিচয় দিলেন বাইডেন আগামী ১৮ জুলাই সকল বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় আগামীকাল পবিত্র আশুরা পবিত্র আশুরা সমগ্র মুসলিম উম্মা’র জন্য এক তাৎপর্যময় ও শোকের দিন : রাষ্ট্রপতি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দুটি বাসে অগ্নিসংযোগ ৭ শিক্ষার্থী নিহতের দায় সরকার এড়াতে পারে না – লেবার পার্টি

তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে সাজার রায়ের প্রতিবাদে বিশাল গণমিছিল

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

স্টাফ রিপোর্টার

 

পাবনার ঈশ্বরদীতে  রবিবার তারিখ ১২/০৭/২০২৩ ইং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে সাজার রায়ের প্রতিবাদে এবং জাকারিয়া পিন্টুর দিকনির্দেশনায় ঈশ্বরদী তিন তিনবারের সাবেক পৌর মেয়র মোখলেছুর রহমান বাবলু ও জাকারিয়া পিন্টু সহ ঈশ্বরদীর ৪৭ জন বিএনপি’র নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও পথসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে এ বিক্ষোভ মিছিল‌ ও পথসমাবেশের আয়োজন করে ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার বিকেল সাড়ে ৫টায় শহরের রেলগেট খায়রুজ্জামান বাবু বাসটার্মিনাল থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে স্টেশন সড়ক হয়ে বাজারের ১ নং গেটে এসে পথসমাবেশের মধ্য দিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ হয়। এর আগে বৃষ্টি অপেক্ষা করে শহরের বিভিন্ন এলাকা ও উপজেলার ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা কেন্দ্রীয় বাস টার্মিনালে বিকেল ৫টায় এসে জড়ো হয়।

এরপর বিকেল সাড়ে ৫টার দিকে গণমিছিলটি শুরু হয়ে শহরের স্টেশন সড়ক হয়ে বাজারের ১ নং গেটে গিয়ে পথসমাবেশ করে। সমাবেশে বক্তব্য দেন, ঈশ্বরদী উপজেলা বিএনপির নেতা আহসান হাবিব, বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম ফজলুর রহমান, ঈশ্বরদী পৌর যুবদলের আহ্বায়ক জাকির হোসেন জুয়েল, ঈশ্বরদী পৌর যুবদলের সদস্য সচিব একে এম সাজেদুজ্জামান  জিতু সহ বিভিন্ন ওয়ার্ড থেকে আসা নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন। ঈশ্বরদী পৌর যুবদলের আহ্বায়ক জাকির হোসেন জুয়েল বলেন, এই অবৈধ সরকার বিচার বিভাগকে ব্যবহার করে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জোবাইদা রহমানকে ফরমায়েশি রয়ের মাধ্যমে সাজা দিয়েছে। এবং ক্ষমতায় টিকে থাকার জন্য তাদের দু’জনের বিরুদ্ধে এই মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে। ঈশ্বরদী পৌর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম ফজলুর রহমান বক্তব্যে বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা এবং ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুর নেতাকর্মীদের মনোবল ভাঙা যাবে না, যাবে না।

ঈশ্বরদী পৌর বিএনপির নেতা আহসান হাবীব বক্তব্য বলেন, আমরা সর্বশক্তি দিয়ে এই অবৈধ সরকারের পতন ঘটিয়ে দেশের মানুষের ভোটের অধিকার আদায় করে তারপর ঘরে ফিরবো ইনশাল্লাহ। বক্তব্যে তিনি আরও বলেন, ঈশ্বরদী পৌর বিএনপির ৪৭ জন নেতাকর্মীকে সাজা দেওয়া হয়েছে। তারা বর্তমানে কারাগারে মানবেতর জীবনযাপন করছেন। ঈশ্বরদী পৌর বিএনপি’র সাবেক নেতা ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক বক্তব্যে বলেন, আমরা আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচার সরকারের পতন ঘটিয়ে তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানসহ ঈশ্বরদীর কারাবন্দী সকল নেতাকর্মীকে মুক্ত করে আনবো ইনশাল্লাহ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আমিনুর ইসলাম স্বপন, বিএনপি নেতা হাসান আলী, আব্দুর রাজ্জাক ফিরোজ, আলমগীর হোসেন আলম, আজিম, শাহীন, বকুল, আক্কাস আলী, ফেলা মন্ডল, বিএনপি নেতা ‌আশরাফুল ইসলাম দিপু, শামসুল আলম, জান্নাত, সোহান, মেহেদী হাসান রনি, চয়ন সরদার, সুমন শেখ, রিংকু শেখসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের থেকে আসা অসংখ্য নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com