সোমবার, ২২ Jul ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
পিএস সি দুর্নীতি মুক্ত মঞ্চের ডাকে, বিভিন্ন দাবী নিয়ে পি এস সি অফিস অভিযান ও ডেপুটেশন। যারা রাজাকারের পক্ষে শ্লোগানে নেতৃত্ব দিয়েছে তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন নতুন সাক্ষাৎকারে মানসিক বিচক্ষনতার পরিচয় দিলেন বাইডেন আগামী ১৮ জুলাই সকল বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় আগামীকাল পবিত্র আশুরা পবিত্র আশুরা সমগ্র মুসলিম উম্মা’র জন্য এক তাৎপর্যময় ও শোকের দিন : রাষ্ট্রপতি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দুটি বাসে অগ্নিসংযোগ ৭ শিক্ষার্থী নিহতের দায় সরকার এড়াতে পারে না – লেবার পার্টি

বাজারে আসছে আইফোন ১৫

নিউজ: দৈনিক ঢাকার কন্ঠ 

 

আজ (১২ সেপ্টেম্বর) আসছে আইফোন ১৫। নতুন আইফোন নিয়ে অ্যাপলপ্রেমীদের ঘুম নেই। পুরো বিশ্ব অপেক্ষায় সেই বিশেষ মুহূর্তের। অ্যাপল কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের ওয়ান্ডারলাস্ট ইভেন্ট আজ অনুষ্ঠিত হতে চলেছে। সেখানেই লঞ্চ হবে আইফোন ১৫ সিরিজ। অধীর আগ্রহে অপেক্ষা করছেন অ্যাপল ইউজাররা। এই বছর অ্যাপল ইভেন্ট বিশেষ হতে চলেছে, কারণ আইফোন ১৫ সিরিজে আগের মডেলের তুলনায় কোম্পানি অনেক আপগ্রেড আনতে চলেছে।

 

অ্যাপলের এই ওয়ান্ডারলাস্ট ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে আজ বাংলাদেশ সময় রাত ১১টায়। অ্যাপল টিভি অ্যাপের পাশাপাশি এই ইভেন্টের লাইভ স্ট্রিম চলবে অ্যাপল ডটকম-এও। অ্যাপল পার্কে আয়োজিত হতে চলেছে এই ইভেন্ট। চাইলে সরাসরি ওয়ান্ডারলাস্ট ইউটিউব চ্যানেল থেকে লাইভে যুক্ত হতে পারেন।

পুরো বিশ্বে রয়েছে আইফোন নিয়ে বাড়তি এক উন্মাদনা। এবার অ্যাপল একসঙ্গে ৫ আইফোন আনছে বাজারে। যেগুলো হবে আগেরগুলো থেকে অনেক উন্নত। শোনা যাচ্ছে, এই আইফোন সিরিজে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট থাকতে পারে। অর্থাৎ অ্যান্ড্রয়েড ফোনের চার্জার দিয়েই চার্জ হবে আইফোন ১৫। আইফোন ১৫ প্রো-তে একটি টাইটানিয়াম ফ্রেম ও গোলাকার টপ নচের সঙ্গে আসবে। এখন পর্যন্ত আইফোনে শার্প এজ পাওয়া যাচ্ছে।

 

শুধু আইফোন সিরিজ নয়, এর সঙ্গে আরও বেশকিছু পণ্য লঞ্চ করবে অ্যাপল। এবার আইফোন ১৫-এর সঙ্গে আসতে পারে অ্যাপল ওয়াচ ৯ সিরিজ, অ্যাপল ওয়াচ আলট্রা ২ এর সঙ্গে আইওএস ১৭, ওয়াচ ওএস ১০, টিভি ওএস ১৭। তবে অ্যাপল নিশ্চিতভাবে কিছুই জানায়নি। নিশ্চিত হতে আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে।

বিশ্লেষক লুক ইন জানিয়েছেন, স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম চেসিস ও পেরিস্কোপ ক্যামেরা সিস্টেম ব্যবহার করার কারণে আইফোন ১৫ প্রোর দাম বৃদ্ধি পাবে। আইফোন ১৫ প্রো ফোনের দাম ৯৯৯ ডলার থেকে শুরু হতে পারে। আইফোন ১৫ প্লাস ফোনটি ১০৯৯ ডলার সহ আসতে পারে। এছাড়া কোম্পানি আইফোন ১৫ প্রো মডেলটি প্রিমিয়াম রেঞ্জ প্রাইস ১১৯৯ ডলার সহ আসবে। খবর অনুযায়ী অ্যাপেল এবার আইফোন ১৫ প্রো মাক্স এর পরিবর্তে আইফোন ১৫ প্রো আলট্রা হিসেবে আনতে পারে, যার দাম ১২৯৯ ডলার হতে পারে।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com