রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
লোকসভার প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে, অভিনেতা মিঠুন চক্রবর্তীর রোড শো শ্রীপুরে উপজেলা নির্বাচনী প্রচারণার গাড়ী চাঁপায় শিশুর মৃত্যুর ৩ দিন পর মামলা: আসামী অজ্ঞাত ধোলাই খালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের আগুন অবশেষ নিয়ন্ত্রণে জানতাম না এত বড় দায়িত্ব নিতে হবে: শেখ হাসিনা গাজীপুরে শ্রীপুর উপজেলা কেনো বাতিল হলো প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা লালমনিরহাটে সেপ্টিঠ্যাংকিতে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে ১ জন নিহত ও আহত ১ উত্তরায় ‘৩২‘রত্মগর্ভা মা’কে বিশেষ সম্মাননা প্রদান উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে মেরে ফেললো, প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শুক্রবার ভারতরত্ন বাবা সাহেব ডক্টর বি. আর আম্বেদকরের ১৩৩ তম জন্ম দিবস পালিত হলো

মানবিক পুলিশ অফিসার কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোস্তফা আনোয়ার । 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

নিজস্ব প্রতিনিধি ,মোঃ আনোয়ার হোসেন। 

 

রাজধানী আনোয়ার কামরাঙ্গীরচর থানায় প্রথমে তদন্ত অফিসার হয়ে এখন অফিসার ইনচার্জ হিসেবে নিরলস কঠোরভাবে দ্বায়িত্ব পালন করছেন।

জনাব মোহাম্মদ মোস্তফা আনোয়ার (ওসি) দায়িত্বরত একজন চৌকস, সৎ, মেধাবী, নীতিবান, সদালাপী, নির্ভীক, দেশপ্রেমিক, কর্তব্যপরায়ণ, সুযোগ্য, উদ্যমী, ন্যায়পরায়ণ, দায়িত্বশীল ও মানবিক পুলিশ অফিসার কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ জনাব মোহাম্মদ মোস্তফা আনোয়ার।

পুলিশ যে জনগণের বন্ধু,আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করার পাশাপাশি তারা যে মানবিক কাজের ক্ষেত্রেও পিছিয়ে নেই তার দৃষ্টান্ত স্থাপন করেছেন ওসি মোস্তফা আনোয়ার।

ওসি মোহাম্মদ মোস্তফা আনোয়ার ,দুস্থ অসহায় মানুষকে সহযোগিতার মতো মানবিক কাজগুলোও নৈতিক দায়িত্ব বলে মনে করেন। তিনি কামরাঙ্গীরচর থানায় তৎকালীন তদন্ত অফিসার থাকাকালীন, কোভিড-১৯ মহামারি করোনা সংক্রমণ রোধে ও জনস্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে গেছেন। নিজের কথা না ভেবে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করছেন এ পুলিশ অফিসার।

কামরাঙ্গীরচর থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মমাফিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি। তিনি কামরাঙ্গীরচর থানায় যোগদান করে”মাদকের বিরুদ্ধে তার জিরো টলারেন্স নীতি কাজে লাগিয়ে” অসংখ্য মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। বিভিন্ন অপরাধী ও বিভিন্ন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারিকৃত আসামীদের আটক করে মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করেছেন।

একসময় কিছু দালাল প্রতারক চক্রের লোকেরা সাধারণ মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে হাতিয়ে নিত বিভিন্ন অংকের টাকাপয়সা। তিনি রোধ করেছেন সেসব দালাল প্রতারকদের দৌরাত্ম্য। সমস্ত ভয়ভীতি থেকে মুক্ত করে এলাকায় শান্তি শৃঙ্খলা ফিরিয়ে এনে মানুষের ভিতর শান্তি প্রতিষ্ঠা করতে সফল হয়েছে। সরকার ঘোষিত লকডাউন চলাকালীন তার মানবিক কার্যক্রমে সর্বমহল থেকে প্রশংসিত হয়েছেন,

করোনা মহামারী মোকাবেলায় পেশাদারি দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক ও মানবিক কার্যক্রমে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন এ পুলিশ অফিসার সাধারণ মানুষ যখন ফোন দেন তখনই তিনি সমস্যার সমাধান সহজ করে দেন।তিনি একজন ব্যতিক্রমধর্মী পুলিশ অফিসার।

তিনি শুধুমাত্র তার উপর অর্পিত পবিত্র দায়িত্ব পালনের মধ্যে সীমাবদ্ধ নেই। তিনি নিরলস ভাবে থানার সকল অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন। অভিযোগ করলে, সমস্যা সমাধানে তাহার আন্তরিকতার কোন ঘাটতি পাইনি। আমাদের চোখে দেখা পুলিশ অফিসারের মধ্যে তিনি সেরা একজন পুলিশ অফিসার।

তারা আরোও বলেন,একজন স্বপ্নচারী মানবিক ও নিষ্ঠাবান পুলিশ অফিসার তিনি একজন অসাধারণ ভালো মনের মানুষ। মানবিক মূল্যবোধ ও আত্মমর্যাদায় উদ্ভাসিত হয়ে দেশের পুলিশ হোক জনগণের সত্যিকারের বন্ধু,এবং অপরাধ দমন ও নিয়ন্ত্রণের জন্য সমাজের সব শ্রেণি-পেশার মানুষের শেষ ভরসা ও আশ্রয়স্থল।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com