বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

শফিকুল ইসলাম আমি একজন মুসলিম, তাই নিজের সকল ইচ্ছাশক্তি আল্লাহর কাছে সমর্পণ 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

শফিকুল ইসলাম: শ্রীপুর গাজীপুর

 

কিন্তু একজন মুসলিমের প্রধান দায়িত্ব সৎ কাজের আদেশ করা, অসৎ কাজের নিষেধ করা। আমি তা পালন করার চেষ্টায় আপন ভাই-বোন আত্মীয়স্বজন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছি। আর আমার আল্লাহর কঠিন নির্দেশ আত্নীয়তার সম্পর্ক ছিন্নকারীর ক্ষমা নেই। সম্পর্ক ছিন্নকারী জান্নাতে যাবে না। তবে কি আমি ভুল করেছি??? নাকি সঠিক করেছি??? রাষ্ট্রীয় প্রেক্ষাপটে নাগরিক জীবন-যাপন ব্যবস্থা সরকার ও প্রশাসন করবেন।

এটাই স্বাভাবিক। যা আমার পক্ষে পরিবর্তন করা, বন্ধ করা, নিষেধ করা, প্রতিবাদ করা সমীচীন নয়। আমি কাউকে বা কোন কিছুকে পরিবর্তন করতে পারবো না। আমি নিজেকে পরিবর্তন করতে পারবো। যেমন দ্রব্য মূল্যের উর্ধগতি। যা নিয়ন্ত্রণ করার দায়িত্ব সরকার ও প্রশাসনের। সরকার ও প্রশাসনের প্রচেষ্টা অব্যাহত আছে। তারপরও নিয়ন্ত্রণহীনভাবেই চলছে।

এথায় আমার মতো একজন সাধারণ নাগরিকদের পক্ষে কোন সিন্ডিকেটের বিরুদ্ধে প্রতিবাদ বা বাঁধা প্রধান বিপদজনক। এসব সিন্ডিকেট নিয়ন্ত্রণে প্রতিরোধ গড়ে তুলতে রয়েছে রাষ্ট্রীয় বিভিন্ন দপ্তর, প্রশাসন ও অনেক সংস্থা। ঠিক তেমনি করে আমার ভাইয়েরা যদি কোন অপরাধ করে থাকে, আইন লঙ্ঘন করে থাকে, নাগরিক নির্যাতন করেও থাকে, তা দেখবে প্রশাসন ও বিভিন্ন দপ্তর এবং সংস্থা। তবে আমি ভাইদের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে ডিজিটাল আকাশে অতিরিক্ত আবেগী হয়ে যে প্রচারণা চালিয়েছি।

তা অপপ্রচার হয়নি কি??? হ্যা আমি নিজেই বুঝতে পেরেছি তা ঠিক হয়নি। আমি যদি অপপ্রচার না চালাতাম তবে ভাইয়েরা রাগান্বিত হতো না আর আমার বাড়িঘর ভাঙ্গতো না। আজ আমি এতো কিছু করার পরেও ভাইদের সামনে এসে দাঁড়িয়েছি ভুল স্বীকার করে, সম্পর্ক উন্নয়নের আহবান জানিয়ে। ভাইয়েরা সব রাগ মাটির সাথে মিশিয়ে আমাকে আদরের সাথে গ্রহন করে নিয়েছে। আমার ভেঙ্গে ফেলা বাড়িটি নতুন করে গড়ে দেওয়ার আবদার জানিয়েছি।

এটা একান্তই উনাদের ব্যক্তিত্বের ব্যাপার। কেননা আমি অর্থ-সম্পত্তি, ব্যবসা-বাণিজ্য, গাড়ি-বাড়ি প্রাপ্তির মোহে ভাইদের কাছে নিজেকে সমর্পণ করিনি। আমি একমাত্র আল্লাহর সন্তুষ্টি প্রাপ্তির আশায়, আত্নীয়তার সম্পর্ক ছিন্নকারী অপরাধ থেকে নিজেকে মুক্ত করে, জাহান্নামের আগুনের ভয়ে নিজেকে ভাইদের হাতে তুলে দিয়েছি ক্ষমা চেয়ে। আমাকে ভাইয়েরা প্রশাসন বা নিজেদের লোকবল দিয়ে ধরে আনেনি।

আমি নিজে থেকেই এসেছি। আর আজ এই লেখার একটি বিশেষ উদ্দেশ্য হচ্ছে যে, আমি ডিজিটাল আকাশে আমার প্রধান অবিভাবক বড় ভাই_ হাজী সালাউদ্দিন সরকার সহ আমার ভাই-বোনদের বিরুদ্ধে প্রতিবাদ নামক যেসকল প্রচারণা চালিয়ে ভুল করেছি। আমি সব কিছু এখন মুছতে পারছিনা। কেননা আমি বিভিন্ন আইডি বা মেইল ও আরও কিছু সিম ব্যবহার করে প্রচারণা চালিয়েছিলাম। যেগুলো সব এখন ডিলিট করতে পারছি না। অনেক আইডিতে নিজেই লগ ইন করতে পারছি না। ভুলে গেছি মেইল, ভুলে গেছি পাসওয়ার্ড। তবে সব কিছু ডিলিট করতে আমার প্রচেষ্টা অব্যাহত আছে। তাই আমার পক্ষ থেকে আমার ভাইদের বিরুদ্ধে আনিত সকল প্রকার অভিযোগ, প্রচারণার বিষয়ে আমি সকলের কাছে ক্ষমাপ্রার্থী।

সেই সাথে অনুরোধ করছি আমার পোস্ট গুলো কারো দৃষ্টিগোচর হলে এড়িয়ে যাবেন দয়াকরে। একটা হিসেব মিলাতে দেরি হলেও এখন বুঝতে পেরেছি_আমার ভাইয়েরা যদি পৃথির সেরা খারাপ হয়_আর আমাকে খুব আদর করেন_তবে আমার মন্তব্য হওয়া উচিত আমার ভাই_পৃথিবীর শ্রেষ্ঠ ভাই। অন্যথায় আমার ভাই যদি পৃথিবীর সেরা খারাপ হয় আর আমি খারাপ বলি_তবে আমি হবো পৃথিবীর সবচে নিকৃষ্টতর ছোট ভাই।

আর তাই_সকলের কাছে ক্ষমা চাই_আমি সবার আদরের ছোট ভাই হয়ে_আত্নীয়তার সম্পর্ক উন্নয়ন করে_শেষ নিঃশ্বাস ত্যাগ করতে চাই। আমার ভাইয়েরা অতুলনীয় বিনয়ী যার জীবন্ত প্রমাণ আমি নিজেই। যেটুকু লাঞ্ছিত ভাইদের করেছি, আমার ভাইয়েরা ব্যতীত অন্য কেউ হলে কখনও ক্ষমা করতো না আমাকে। তাই আমার ভাই নজরুল নেতা, সালাউদ্দিন ভাই, জহির ভাই_পৃথিবীর সকল ভাইয়ের সেরা ভাই__শফিকুল ইসলাম ।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com