বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

পুলিশ জনতা জনতাই পুলিশ। এই প্রতিপাদ্যকে সামনে রেখে এই বাহিনীতে কাজ করে যাচ্ছে

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

 

এসএম রুবেল ক্রাইম রিপোর্টার চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের সদর থানা পুলিশে যোগদান করেন অফিসার্স ইনচার্জ সাজ্জাদ হোসেন এরই ধারাবাহিকতায়

পুলিশ জনতা জনতাই পুলিশ। এই প্রতিপাদ্যকে সামনে রেখে এই বাহিনীতে কাজ করে যাচ্ছে। চাকরিতে যোগদানের পরপর বাংলাদেশ পুলিশ পৃথিবীর অন্যান্য দেশের পুলিশ বাহিনীর মতো আইন-শৃঙ্খলা রক্ষা,জনগণের জানমাল ও সম্পদের নিরাপত্তা বিধান,অপরাধ প্রতিরোধ ও দমনে প্রধান ভূমিকা পালন করে থাকে। মুক্তিযুদ্ধ বাংলাদেশ পুলিশের ট্র্যাডিশনাল চরিত্রে বিরাট পরিবর্তন এনে দিয়েছে। শুধু আইন পালন আর অপরাধ প্রতিরোধ বা দমনই নয়,দেশের অর্থনৈতিক অগ্রগতির ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।গত এক দশকে জঙ্গিবাদ দমন এবং নিয়ন্ত্রণে বাংলাদেশ পুলিশ দক্ষতার পরিচয় দিয়েছে। পুলিশের সদস্যরা তাদের উদ্ভাবনী ক্ষমতা আর পেশাদারিত্ব দিয়ে অপরাধ মোকাবিলায় প্রতিনিয়ত সৃজনশীলতার পরিচয় দিচ্ছে।পাশাপাশি ঘুষ দুর্নীতির কারণে অভিযুক্ত এই বাহিনী তার পেশাদারিত্ব আর জনগণের প্রতি দায়িত্ববোধের পরিচয় দিয়ে জনগণের গর্বের বাহিনীতে পরিণত হতে সক্ষম হবে বলেই দেশের জনগণের বিশ্বাস।আর এই বিশ্বাসকে বাস্তবতায় রুপ দিতে কাজ করছে। চাঁপাইনবাবগঞ্জের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেন।

তিনি যোগদানের পরপর বদলে গেছে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার দৃশ্যমান চিত্র সাধারণ মানুষের মনে পুলিশ সম্পর্কে নেতিবাচক ধারণাই প্রবল।বিভিন্ন সময়ে সেই ধারণা পরিবর্তনের চেষ্টা করেও লাভ খুব একটা হয়নি। সম্প্রতি বেশ কিছু হয়রানির ঘটনার অভিযোগ ওঠলেও চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাজ্জাদ হোসেন যোগদানের পর থেকে যেনো স্বস্তির নিঃশ্বাস পড়ছে জনসাধারণের নাড়া দিয়েছে হৃদয়ে।

চাঁপাইনবাবগঞ্জে ৫ টি থানার মধ্যে একটি সদর মডেল থানা মানেই টাকা। টাকা ছাড়া থানায় কোনো কাজ হয় না। এমন ধারণা জনসাধারণের। তবে জনসাধারণের সেই ধারণা পাল্টে দিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন যোগদানের পর পর থেকেই সদর থানার সাধারণ জনগণ খুঁজে পেয়েছে আস্থা।

এ থানায় সেবা নিতে আসা লোকজন টাকা ছাড়াই এখন সাধারণ ডায়েরি (জিডি),অভিযোগ ও অন্যান্য সকল সুবিধার সেবাপেতে মামলা লেখা বা অন্তর্ভুক্ত করতে পারছেন। তবে সেটি সম্ভব গড়ে তুলেছেন ওসি সাজ্জাদ হোসেন। পুলিশের আচরণ যেমন পাল্টেছে, তেমন থানার চিত্রও বদলেছে। এতে আগের তুলনায় থানায় সেবার মানও বেড়েছে। থানার মূল ভবনে রং-তুলির আঁচর আর থানা চত্বরে ময়লা পরিষ্কার করায় সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে।

এই স্থাপনার সৌন্দর্য বৃদ্ধি ও দৃষ্টিনন্দন করতে এবং সহজেই মানুষকে সেবা দিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি মোঃ সাজ্জাদ হোসেন।বিভিন্ন দায়িত্ব পালনের পাশাপাশি তিনি থানাকে সাজিয়েছেন শৈল্পিক নৈপুণ্যে। ওসি মোঃ সাজ্জাদ হোসেনের সৃজনশীলতায় বদলে গেছে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার চিত্র নেই আর আগপর মতন।

ওসি মোঃ সাজ্জাদ হোসেন এ থানায় যোগদানের প্রায় এক মাসের মধ্যেই সৃজনশীল ও যুগোপযোগী পরিকল্পনার ফলে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা ও পুলিশ হয়ে উঠেছে এ উপজেলার মানুষের আস্থার ঠিকানা। তিনি এ থানায় যোগদানের পর থেকেই মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে কাজ করে যাচ্ছে নিরলস ভাবে।

এদিকে ওসি সাজ্জাদ হোসেন বলেন,কোনো চাওয়া-পাওয়ার জন্য নয়, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি ভালো লাগার জায়গা থেকে কাজগুলো করেছি। মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে জনগণের পাশে দাঁড়াতে সর্বদা কাজ করে যাচ্ছি। মানবিক দায়িত্ব পালনের পাশাপাশি যে কোনো অপরাধ দমন,আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে সর্বদা তিনি সজাগ আছেন প্রস্তুত রয়েছি জনসেবায়।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com