শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

একজন সফল উদ্যোক্তা শাহীন আলম (সাগর) 

নিউজ দৈনিক ঢাকার কণ্ঠ 

নিজস্ব প্রতিনিধি, মোঃ আনোয়ার হোসেন 

রাজধানীর কামরাঙ্গীরচরের ঝাউলাহাটি এলাকায় নীজ উদ্যোগে নীজস্ব জায়গায় ২০২১ সালে গড়ে তুলেছিলেন ছোট্ট একটা গার্মেন্টস ফ্যাক্টরী।সামান্য কয়েকটা মেশিন নিয়ে কাজ করে এখন স্বাবলম্বী হওয়ার পথে এগিয়ে রয়েছেন মোঃ শাহীন আলম (সাগর) তিনি উচ্চশিক্ষার পাশাপাশি স্বনামধন্য একটি লেদার ফ্যাক্টরীতে দ্বীর্ঘ দিন সততার সহিত দ্বায়িত্ব পালন করেছিলেন।

এখন নিজ উদ্যোগে একটি প্রতিষ্ঠান গড়ার স্বপ্ন করেছিলেন বহুদিন পূর্বে আজ তা বাস্তবায়নের দ্বারপ্রান্তে। তিনি একজন উদ্যোক্তা হয়েও অন্য উদ্যোক্তাদের তাদের নিজ ক্ষমতায় সাফল্যের পথ দেখিয়ে চলেছেন প্রতিনিয়ত । জনাব শাহীন আলম সাগর সর্বদাই জনসাধারণকে আর্থিক সাহায্য সহায়তা করেন।

তিনি দেশ ও জনগণের জন্য কিছু করতে এবং আর্থ-সামাজিক প্ল্যাটফর্মের উন্নয়নে অবদান রাখতে চান। শাহীন আলম সাগর বলেন, আমি সবাইকে দেখাতে চেয়েছি পথ যতই ভঙ্গুর হোক না কেন বা পরিস্থিতি যতই কঠিন হোক না কেন, আমাদের সবার শিখতে হবে তা কীভাবে অতিক্রম করতে হয়। আসল বিজয়ীরা হলো তারাই যারা কখনই হার মানে না এবং অবিরাম প্রচেষ্টা চালিয়ে যায়।ভদ্র বিনয়ী সদালাপী ও হাস্যজ্বল শাহীন আলম সাগর সমাজের একজন সাহসী উদ্যোক্তা হতে সহোযোগিতা চান তিনি বলেন বেকারত্ব সমস্যা কমিয়ে আনাই মূল লক্ষ তার।তিনি আরও বলেন, বিশ্ব অর্থনীতিতে ভূমিকা রাখতে উদ্যোক্তা তৈরির বিকল্প নেই।

আগামীর বাংলাদেশ তরুণ উদ্যোক্তাদের ওপর নির্ভরশীল। তাই দেশ ও জাতির উন্নয়নে তার এ ক্ষুদ্র প্রয়াস। তিনি সবসময়ই আশাবাদী। তার স্বপ্নগুলো বাস্তবায়নে কঠোর পরিশ্রমে বিশ্বাসী তিনি।

তিনি বলেন, রাষ্ট্রের ওপর দোষারোপ না করে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে হবে। দেশের বোঝায় পরিণত না হয়ে নিজেকে দেশের অত্যন্ত মূল্যবান সম্পদে পরিণত করতে হবে। তরুণ প্রজন্মকেই প্রমাণ করতে হবে তারা দেশের অভিশাপ নয়; বরং রাষ্ট্রের অস্তিত্ব ও দক্ষ সম্পদ।জনাব শাহীন আলম সাগর এর ক্ষুদ্র ব্যবসায় একটি গার্মেন্টন্সের ন্যায় গড়ে তুলেছেন সেখানে প্রায় ১৫০ জন শ্রমিক দৈনন্দিন কাজের সুযোগ পেয়েছেন।শ্রমিকরা জানান আমাদের মালিক অত্যন্ত ভাল মানুষ তিনি সবসময়ই আমাদের প্রতি খেয়াল রাখেন।এখনে তৈরী পোষাক দেশে ও বিদেশে রপ্তানি করা হয়।এবং পোষাকের অর্ডার নিয়ে খুব নিখুঁত ভাবে কাজ করা হয়।জনাব শাহীন আলম সাগর বলেন আমাদের এখানে তৈরী পোষাক দেশের ও দেশের বাইরে পাঠানো হয়।

এখানে কাজের সুযোগ করায় প্রায় ২০০ শত অসহায় ও নিম্ন আয়ের পরিবার কাজের সুযোগে জীবিকা নির্বাহ করেন। সরকারী বা বেসরকারী সহায়তা পেলে ব্যবসায় আরেকটু গতিশীল করতে সম্ভব হতো।জনাব শাহীন আলম সাগর হযরত নগর ঝাউলাহাটি এলাকার স্থানীয় বাসিন্দা হাজী মতিউর রহমান সাহেবের দুই ছেলে ও এক মেয়ের মধ্যে বড় ছেলে সাগর।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com