রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
লোকসভার প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে, অভিনেতা মিঠুন চক্রবর্তীর রোড শো শ্রীপুরে উপজেলা নির্বাচনী প্রচারণার গাড়ী চাঁপায় শিশুর মৃত্যুর ৩ দিন পর মামলা: আসামী অজ্ঞাত ধোলাই খালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের আগুন অবশেষ নিয়ন্ত্রণে জানতাম না এত বড় দায়িত্ব নিতে হবে: শেখ হাসিনা গাজীপুরে শ্রীপুর উপজেলা কেনো বাতিল হলো প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা লালমনিরহাটে সেপ্টিঠ্যাংকিতে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে ১ জন নিহত ও আহত ১ উত্তরায় ‘৩২‘রত্মগর্ভা মা’কে বিশেষ সম্মাননা প্রদান উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে মেরে ফেললো, প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শুক্রবার ভারতরত্ন বাবা সাহেব ডক্টর বি. আর আম্বেদকরের ১৩৩ তম জন্ম দিবস পালিত হলো

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ”

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

গত ২৪শে মার্চ ২০২৩ সালে দৈনিক ঢাকার কন্ঠ অনলাইন পত্রিকায় প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি লিখেছিলাম আমি শফিকুল ইসলাম। উক্ত চিঠির বিষয়বস্তু সম্পর্কিত কার্যক্রম শুরু করার নির্দেশ দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি আমি শফিকুল ইসলাম।

গত ০৩/০৩/২০২৪ তারিখে আমার ব্যক্তিগত মোবাইল নাম্বারে, আমাদের শ্রীপুর উপজেলার এসিল্যান্ড স্যারের নাম্বার থেকে কল করে, আমাকে উপজেলা নির্বাহী অফিসার মহোদয় স্যারের অফিসে যেতে বলেন। দৈনিক ঢাকার কন্ঠে প্রধানমন্ত্রীর কাছে লেখা খোলা চিঠি সম্পর্কে আলোচনা করার জন্যে। যদিও তখন আমি শারীরিকভাবে এতোটাই অসুস্থ যে, ঠিকমতো হাটাচলা করতে পারিনা। তারপরও আমি পরদিন উপজেলা নির্বাহী অফিসার মহোদয় স্যারের অফিসে যায় এবং এসিল্যান্ড স্যারের উপস্থিতিতে আলোচনা করি।

তখন উপজেলা নির্বাহী অফিসার মহোদয় স্যার আমাকে বলেন, আমি লিখিত দরখাস্ত জমা দিলেই উক্ত চিঠির শিক্ষা প্রতিষ্ঠান বিষয়ক কার্যক্রম শুরু করবেন। তখন আমি বলেছিলাম যে, আমি শারীরিকভাবে চলাচলের মতো একটু সুস্থ হলেই দরখাস্ত জমা দিবো। আমি বাড়িতে যাওয়ার পরে আমার ভাইয়েরা উক্ত বিষয়টি জানতে পেরে, আমার উপরে নির্মমভাবে আত্যাচার শুরু করেন। সেই সাথে আমার অসুস্থতার দুর্বলতায় অসামাজিকতায় ব্লেকমেইল শুরু করেন। এমনকি আমাকে হত্যা করার মতো ষড়যন্ত্রের আচঁ করতে পেরেছিলাম।

তখন আমাদের জামে মসজিদে ফজরের নামাজ আদায় শেষে এলান দিয়ে নিজ গোত্র ত্যাগ করি। আমি অসুস্থ শরীরেই, উক্ত ফাইলটি সাথে নিয়ে চলে যায় পটুয়াখালী আমার বন্ধুর বাড়ি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার “বীর নিবাসে”। আমার শারীরিক অসুস্থতার পরিক্ষা নিরিক্ষার পরে ডাক্তার জানিয়েছিল অপারেশন করতে হবে ৪৮ ঘন্টার মধ্যে।

আমার বড় ভাইকে অনেকবার অনুরোধ করেছিলাম চিকিৎসার ব্যবস্থা করতে। কেননা আমার সকল প্রকার অর্থ-সম্পত্তি ও ব্যবসা-বাণিজ্য বড় ভাই ভোগদখল করে রেখেছেন। পিতার মৃত্যুর পাঁচ বছরেও আমাকে কিছুই বুঝিয়ে দেননি।

এসব বিষয়ে আমার নিজের ভেরিফাইড ফেসবুক আইডি মো শফিকুল ইসলাম এর মধ্যে অনেক তথ্যপ্রমাণ শেয়ার করা হয়েছে। সর্বোপরি আমার জীবনের নিরাপত্তা জনিত কারনে সিদ্ধান্ত নিয়েছি, ঈদের পরে আমি একটি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ” আমার ফাইলটি” মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণে উপস্থাপন করবো জনসম্মুখে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে লিখিত দরখাস্ত জমা দেবো, আইনগত কার্যক্রম পরিচালনায় ন্যায়বিচার প্রাপ্তিতে এবং আমাকে স্ব-পরিবারে নাগরিক নিরাপত্তা সুনিশ্চিত করনে যথাযথ পদক্ষেপ গ্রহণে।

আমার ফাইলটি মূলত আমার দুই যুগের গবেষণার আবিষ্কার একটি “এডুকেশনাল বিজনেস প্রোগ্রাম” এর বাস্তবায়নের ভিত্তিস্থাপনে আমার বাড়ি আমার প্রতিষ্ঠান। যা ভাংচুর লুটপাট ও জবরদখল করে নিয়েছে আমার ভাইয়েরা, প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি লেখার ১০দিন পরেই।

আমার প্রতিষ্ঠান “শেখ সিরাজ জনশক্তি আন্তর্জাতিক জ্ঞানকেন্দ্র” গরীব ও শ্রমিকের শিশুদের বিনা খরচে মেধানুযায়ি শিক্ষা ব্যবস্থায় একটি অত্যাধুনিক প্রতিষ্ঠান। উক্ত প্রতিষ্ঠান পরিচালনায় আর্থিক সাপোর্টার আমার আবিষ্কার “বিজনেস প্রোগ্রাম” শুরু করার আইনগত বৈধতায় অনুমোদনে “প্যাসিফিকভাই এডুকেশন বিজনেস পেস লিমিটেড” এর কার্যক্রম শুরু করতে চায় আমি, বাংলাদেশের আট বিভাগীয় শহরে শিক্ষিত বেকার তরুনদের সাংগঠনিক উদ্যোগে_বিভাগীয় কমিশনার মহোদয়ের তত্বাবধানে।

এদেশকে শিশুদের বসবাসের উপযোগী, একটি রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে, সরকারের উন্নয়নশীল পরিকল্পনার অংশ হিসেবে আমার প্রতিষ্ঠান নিজস্ব সামর্থ্য অনুযায়ী সারাদেশব্যপী কার্যক্রম শুরু করার লক্ষ্যে, সরকার ও প্রশাসনের সহযোগিতা কামনায় সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরবো ইনশাআল্লাহ।

আমার প্রাতিষ্ঠানিক শ্লোগান “সরকার জনতার সম্মিলিত উদ্যোগেই রাষ্ট্রীয় উন্নয়ন হবে” এর নীতিমালায় এগিয়ে যাবে অনন্তকাল কল্যাণের পথে।

বিনীত, মুহাম্মদ শফিকুল ইসলাম, পিতা মৃত_ মোঃ সিরাজুল ইসলাম, গ্রাম_বেড়াইদের চালা, ৭নং ওয়ার্ড, থানা_শ্রীপুর, জেলা_গাজীপুর।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com