মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
ব্রেকিং নিউজ টঙ্গী স্টেশন রোড ফ্লাইওভার এর উপরে বেপরোয়া গতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত তিন কলকাতা আঞ্চলিক মহেশ্বরী সভা ও সম্মাননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান.. বর্তমান সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাসী: শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার এমপি “ঈদুল আজহার ত্যাগের মহিমায় ও সন্তুষ্ট সর্বময় সৃষ্টিকর্তার” দুমকীতে জমিজমার বিরোধে অন্তঃসত্ত্বা,শিক্ষিকাকে মারধরে তিনজন আহত চার দিনের মাথায় আবারও ভয়াবহ অগ্নিকাণ্ড, কসবা আ্যক্র প্পালিস মলে তৃতীয় ও চতুর্থ তলে দুমকিতে ঈদ উল আযহা ঘনিয়ে আসায় জমতে,শুরু করেছে পশুর হাট বাড়ছে ক্রেতা সমাগম ঈদে নারীর টানে ঘড় মুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে নিরলস কাজ করছে গাইবান্ধা জেলা পুলিশ উত্তরা পশুর হাটে চাঁদাবাজিকালে গ্রেফতার ৪ বেলদা গঙ্গাধর একাডেমিতে, পড়ুয়াদের জন্য পরিশ্রুত ঠান্ডা পানীয় জলের মেশিন বসলো..

ভারতরত্ন বাবা সাহেব ডক্টর বি. আর আম্বেদকরের ১৩৩ তম জন্ম দিবস পালিত হলো

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

রিপোর্টার ,,সমরেশ রায় ও শম্পা দাস ,কলকাতা

আজ ৯ই মে বৃহস্পতিবার, এ এ আই, এস সি এন্ড এস টি এম্প্লয়েজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর উদ্যোগে এয়ারপোর্ট বিল্ডিং এর অফিস কনফারেন্স হলে, ভারতরত্ন বাবা সাহেব ডক্টর বি. আর আম্বেদকরের ১৩৩ তম জন্ম দিবস পালন করলেন। ইউনিয়নের সকল সদস্যরা ।

সুন্দর একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এবং বাবা সাহেব আম্বেদকরের প্রতিকৃতিতে মাল্যদান ও মোমবাতি পর্যলনের মধ্য দিয়ে, বাবা সাহেব ডক্টর বি.আর আম্বেদকর কে শ্রদ্ধা জানান, এবং একে একে সকল সদস্যরা তার প্রতিকৃতিতে পুষ্প অর্পনের মধ্য দিয়ে শ্রদ্ধা জানান।

উপস্থিত ছিলেন বাসুদেব মন্ডল রিজিওনাল সেক্রেটারী- ই আর, সজল কুমার মল্লিক- সেক্রেটারী মেট্রো, এ .আর বিশ্বাস- প্রেসিডেন্ট মেট্রো, গোপাল চৌধুরী- রিজিওনাল প্রেসিডেন্ট ই.আর, শ্রী অনিল কুমার গুপ্তা- মেম্বার, স্মিত নিবেদিতা দুগে-ডিরেক্টর, ই আর, শেখর দেব বর্মন-জিএম, এ টি সি, বিজয় কুমার -জি এম ,ফাইনান্স, মিসেস সঙ্গীতা চেয়ারম্যান সোসাইটি, মহিউদ্দিন হালদার সিইসি, রামতনু সাহা ইঞ্জিনিয়ার গিল্ড, অশোক রায় অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি এমপ্লয় ইউনিয়ন, বিক্রম চৌধুরী- জি এ এম, গণপতি দাস জি এ এম, সমরেন্দ্র এ টি সি সহ অন্যান্যরাও উপস্থিত ছিলেন।

প্রতিবছরের ন্যায় এই বছরও এই দিনটিকে পালন করে, বাবা সাহেব ডক্টর বি আর আম্বেদকরের বিভিন্ন কাজকর্মের ধারা তুলে ধরেন। তাহার আইন প্রণয়ন এবং সংখ্যালঘু মানুষদের জন্য কি কি করে গেছেন সংক্ষিপ্ত বক্তৃতার মধ্য দিয়ে অ্যাসোসিয়েশনের সকল সদস্যরা তুলে ধরেন, এবং ইদানিং কিভাবে দলিত সম্প্রদায়ের মানুষদের উপর অত্যাচার হচ্ছে, এই সম্প্রদায়ের মানুষদেরকে উৎখাত করার জন্য বিভিন্ন রাজনৈতিক দল বিপদে ফেলার চেষ্টা করছেন তাহার বর্ণনা তুলে ধরেন ,

সংগঠনের রিজিওনাল সেক্রেটারী বাসুদেব মন্ডল এবং সজল কুমার মল্লিক, সেক্রেটারী, মেট্রো, যাহাদের উদ্যোগে এই দিনটি প্রতিবছর পালিত হয় এবং সারা বছর বিভিন্ন সেবামূলক কাজের সাথে যুক্ত থাকেন, অবহেলিত মানুষদের পাশে থাকেন, সংখ্যালঘু মানুষদের পাশে থাকেন, তাহারা বলেন, আমরা লড়াইয়ের মধ্য দিয়ে চেষ্টা করছি এই সকল দলিত সম্প্রদায়ের মানুষের পাশে থাকা, তাদের ন্যায্য অধিকার ও ন্যায্য পাওনা যাতে ফিরে পায় তার লড়াই করা, এর মধ্য দিয়ে সঠিক পথে চলা, আমরা কোন রাজনীতি করি না ,আমরা আম্বেদকরের পথ অনুসরণ করে এগিয়ে চলার চেষ্টা করছি, যিনি সবার পথ দেখিয়েছেন , এই সকল সম্প্রদায়ের মানুষদের ন্যায় বিচার ও ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে আমরা আজীবন লড়াই করব,

এর সাথে আজ আম্বেদকরের ১৩৩ তম জন্মদিন উপলক্ষে, অবহেলিত, দুস্থ ও ফুটপাতবাসী মানুষদের সাহায্যার্থে অ্যাসোসিয়েশনের তরফ থেকে ১৫ হাজার টাকা অর্থ তুলে দেন, প্রায় এই মহতী কাজ করে চলেছেন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, আরো বলেন যদি কারো নজরে এই ধরনের কিছু সহযোগিতার প্রয়োজন হয় আমাদের সাথে যেন যোগাযোগ করেন আমরা চেষ্টা করব তাদের পাশে দাঁড়ানোর। প্রায় আড়াইশো থেকে ৩০০ সদস্যের উপস্থিতিতে এই সুন্দর অনুষ্ঠান মনোময় হয়ে ওঠে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com