শনিবার, ২০ Jul ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
পিএস সি দুর্নীতি মুক্ত মঞ্চের ডাকে, বিভিন্ন দাবী নিয়ে পি এস সি অফিস অভিযান ও ডেপুটেশন। যারা রাজাকারের পক্ষে শ্লোগানে নেতৃত্ব দিয়েছে তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন নতুন সাক্ষাৎকারে মানসিক বিচক্ষনতার পরিচয় দিলেন বাইডেন আগামী ১৮ জুলাই সকল বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় আগামীকাল পবিত্র আশুরা পবিত্র আশুরা সমগ্র মুসলিম উম্মা’র জন্য এক তাৎপর্যময় ও শোকের দিন : রাষ্ট্রপতি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দুটি বাসে অগ্নিসংযোগ ৭ শিক্ষার্থী নিহতের দায় সরকার এড়াতে পারে না – লেবার পার্টি

গাজীপুর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

রফিকুল হক শিকদার জাহাঙ্গীর 

গাজীপুর  মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার এ কমিটি অনুমোদন করেন। তবে, এ কমিটিতে স্থান পাননি আলোচিত ও সমালোচিত গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র এ্যাড. মো: জাহাঙ্গীর আলম।

দেড় বছর পূর্বে ২০২২ সালের ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের প্রথম ত্রিবার্ষিক সম্মেলন উৎসব মূখর পরিবেশে জাকজমক পূর্ণভাবে অনুষ্ঠিত হয়। গাজীপুরের ভাওয়াল রাজবাড়ী মাঠে অনুষ্ঠিত সম্মেলনে বিপুল করতালির মধ্যে তৎকালীন সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খানকে পুনরায় সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছিল। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

বিষয়টি নিশ্চিত করেছেন, নব ঘোষিত কমিটির সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান।

তিনি আরো জানান, গত মঙ্গলবার (২ জুলাই) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন। একই সঙ্গে এ কমিটিতে ২৮ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদের অনুমোদন দেয়া হয়েছে। এ কমিটির মেয়াদ হবে, অনুমোদন লাভের দিন থেকে পরবর্তী ৩ বছর।

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে নেতাকর্মীরা সন্তোষ প্রকাশ করছেন। পূর্ণাঙ্গ কমিটির সবচেয়ে বড় লক্ষনীয় বিষয় হলো, এ কমিটিতে বহিস্কৃত সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র এ্যাড. মো: জাহাঙ্গীর আলমকে রাখা হয়নি।

এ কমিটির সাধারণ সম্পাদক আতাউল্লাহ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন। এতে অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে পুনরায় সভাপতি করা হয়েছে।

কমিটিরি সহ-সভাপতি বেগম সামসুন নাহার ভূইয়া, মো. মতিউর রহমান মতি, আব্দুল হাদী শামীম, রেজাউল করিম ভূইয়া, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বি.এ, ওসমান আলী, আসাদুর রহমান কিরণ, সফর উদ্দিন খান, শেখ মো. আসাদুল্লাহ সাবেক চেয়ারম্যান, হেদায়েতুল ইসলাম, মোঃ আব্দুল আলীম মোল্লাসহ এদেরকে সহ-সভাপতি ঘোষণা করা হয়।

কমিটির অন্যন্যা পদের নেতারা হলেন, যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন সরকার রিপন,

যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ কাজী ইলিয়াস আহমেদ, যুগ্ন-সাধারণ সম্পাদক এ.বি.এম নাসির উদ্দিন নাসির।

কমিটির আইন বিষয়ক সম্পাদ এড. মোঃ খালেদ হোসেন, কৃষি ও সমবয় মোঃ নাসির উদ্দিন মোল্লা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ ফজলুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রফিক, দপ্তর সম্পাদক মোঃ মাহফুজুর রহমান রাসেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আক্তার হোসেন গাজীপুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আবদুল হালিম সরকার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ সাইজ উদ্দিন মোল্লা, বিজ্ঞান ও প্রযুত্তি বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ শহীদ উল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক মোসাঃ হোসনে আরা জুলি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ খালেকুজ্জামান, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ হীরা সরকার, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মোঃ আনিসুর রহমান মাস্টার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ বাছির উদ্দিন, শ্রম বিষয়ক সম্পাদক মো. সোলায়মান মিয়া।

এছাড়াও এ কমিটিতে গাজীপুর মহানগর যুব লীগের আহবায়বক মো. কামরুল আহসান সরকার রাসেলকে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকের পদ দেয়া হয়েছে। স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক মোঃ জাকির হোসেন খোকন, সাংগঠনিক সম্পাদক মোঃ মজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক এস.এম আলতাব হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন মন্ডল, উপ-দপ্তর সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম দীপ, উপ-প্রচার সম্পাদক মোসাঃ সালমা বেগম ও মোঃ সিরাজুল ইসলাম চৌধুরকে কোষাধ্যক্ষ করা হয়েছে।

এ কমিটির সদস্য হলেন যারা: বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. আ.ক.ম মোজাম্মেল হক এম.পি, মোঃ জাহিদ আহসান রাসেল এম. ডপ, মেহের আফরোজ চুমকি এম পি, কাজী আলিম উদ্দিন বুদ্দিন, প্রফেসর এম.এ বারী, এড. ওয়াজ উদ্দিন মিয়া, মোঃ আব্দুর রউফ নয়ন, এস এম মোকছেদ আলম, মোঃ আবু সাহিদ খান, এড. মোঃ হেলাল উদ্দিন, মোঃ আজিজুর রহমান শিরিশ, অধ্যক্ষ মহিউদ্দিন আহম্মেদ, মোঃ আব্দুর রহমান মাস্টার, মোঃ আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ ফজলু, মোঃ জাহিদ আল মামুন, ব্যারিস্টার মোঃ সাজ্জাদ হোসেন, মোঃ আবুল কাশেম, মীর আসাদুজ্জামান (তুলা), মোঃ খলিলুর রহমান এম. এ, হাজী মোঃ আদম আলী, এড. আক্তার হোসেন, এস এম আকরাম হোসেন, নীলিমা আক্তার লিলি, মোঃ জালাল উদ্দিন মাষ্টার, এস.এম শামীম আহমেদ, মোঃ খোরশেদ আলম রানা, মতিউর রহমান বি.কম, এড. কামাল আহমেদ খান, মোঃ সেলিম মিয়া, মোঃ কবির হোসেন, মোঃ আব্দুর রউফ, এইচ এম শাহজাহান মাস্টার, অরুন কুমার সাহা, কাজী মোঃ সেলিম ও মোঃ আলমগীর হোসেন খান।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com