রবিবার, ২১ Jul ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
পিএস সি দুর্নীতি মুক্ত মঞ্চের ডাকে, বিভিন্ন দাবী নিয়ে পি এস সি অফিস অভিযান ও ডেপুটেশন। যারা রাজাকারের পক্ষে শ্লোগানে নেতৃত্ব দিয়েছে তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন নতুন সাক্ষাৎকারে মানসিক বিচক্ষনতার পরিচয় দিলেন বাইডেন আগামী ১৮ জুলাই সকল বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় আগামীকাল পবিত্র আশুরা পবিত্র আশুরা সমগ্র মুসলিম উম্মা’র জন্য এক তাৎপর্যময় ও শোকের দিন : রাষ্ট্রপতি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দুটি বাসে অগ্নিসংযোগ ৭ শিক্ষার্থী নিহতের দায় সরকার এড়াতে পারে না – লেবার পার্টি

দুমকী উপজেলা ২৪ তম দিবসে আলোচনা সভা।

Oplus_0

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

দুমকী উপজেলা( পটুয়াখালী) প্রতিনিধি :

পটুয়াখালী ,দুমকী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ কাওসার আমিন হাওলাদার বলেন, “দুমকী উপজেলার সকল খাল জমি দখলদারদের, ভূমি দস্যুদের পেটের ভেতর। দুমকীতে কোন খাল নেই।” এছাড়াও তিনি আরও বলেন, “আমরা ভালোবাসা দিতে চাই, আপনাদেরও তা গ্রহণ করার মনমানসিকতা থাকতে হবে।”

৮ জুলাই দুমকী উপজেলার ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা তুলে ধরেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিম, ভাইস-চেয়ারম্যান মাঈনুল ইসলাম রুবেল, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমুন নাহার শিরিন প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ৮টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সবশেষে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ ও সুধীজনদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৯৪ সালের ২২ অক্টোবর দক্ষিণাঞ্চল সফরের সময় লেবুখালীর বটলাতলায় এক পথসভায় বক্তৃতাকালে ক্ষমতায় গেলে দুমকীকে উপজেলায় উন্নীত করার প্রতিশ্রুতি দেন তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে ২০০০ সালের ০৮ জুলাই এক বর্ষণমুখর দিনে দুমকী প্রশাসনিক উপজেলার উদ্বোধন করেন তিনি। পরে বহু আন্দোলন-সংগ্রামের ফসল হিসেবে উপজেলা ও বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) বাস্তবায়ন কমিটির আহ্বায়ক কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক ড.হারুন-অর-রশীদ হাওলাদার এর নেতৃত্বে প্রতিষ্ঠা পায় দুমকী উপজেলা।

এর আগে এখানে একটি পুলিশি তদন্ত কেন্দ্র স্থাপন করেন সাবেক কেবিনেট সচিব ও মন্ত্রী মরহুম এম কেরামত আলী। মূলত সেখান থেকেই অগ্রযাত্রা শুরু হয়। বর্তমানে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দেশের চতুর্থ বৃহত্তম লেবুখালী (পায়রা) সেতু ও একটি কৃষি গবেষণা ইনস্টিটিউট এ উপজেলায় অবস্থিত। এছাড়া উপজেলার কোল ঘেষেই গড়ে উঠেছে শেখ হাসিনা সেনা নিবাস। দুমকী উপজেলায় বর্তমানে লেবুখালী, পাঙ্গাসিয়া, মুরাদিয়া, আঙ্গারিয়া ও শ্রীরামপুর নামে পাঁচটি ইউনিয়ন রয়েছে। ৮০.৩০ বর্গ কিলোমিটার আয়তন বিশিষ্ট উপজেলাটির বর্তমান জনসংখ্যা প্রায় ১ লাখ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com