শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী ঠাকুরগাঁও জেলা নদী রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত পলাশবাড়ীর বরিশাল ইউপি চেয়ারম্যানকে পদ হতে সাময়িক অব্যহতি প্রদান  বসন্ত বাতাসে সই গো বন্ধুর বাড়ির ‘জ্বরের ভাইরাস’ আমার বাড়ি আসে….. নাঃগঞ্জ জেলা প্রশাসনের বঙ্গবন্দ্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত সংবাদ সংগ্রহ করেতে গেলে সন্ত্রাসী আরিফ ইকবালের বাঁধা “ রাজধানী,উত্তরায় সাদিয়া সুলতানা তিথি এর মৃত্যুর বিচারের দাবিতে রাস্তা শিক্ষার্থীদের অবরোধ

গাজীপুরে নারীর প্রতি বৈষম্যমূলক আচরণ চিহ্নিত ও প্রতিরোধে প্রয়োজনীয় নির্দেশনা পাঠ্যক্রমে অন্তর্ভুক্তির দাবি

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধি:

পাঠ্যক্রমের সকল শ্রেণীতে নারীর প্রতি বৈষম্যমূলক আচরণ চিহ্নিত ও তা প্রতিরোধে প্রয়োজনীয় দিক নির্দেশনা অন্তর্ভুক্তির দাবি জানানো হয়েছে। পাবলিক প্লেসসহ সকল ক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ব্যাক্তি পর্যায় থেকে এগিয়ে এসে প্রতিবাদ জানাতে বলা হয়েছে।

ব্র্যাক সোশ্যাল কম্পøায়েন্স অগ্নি-অ্যাওয়ারনেস, অ্যাকশন অ্যান্ড এডভোকেসি ফর জেন্ডার ইক্যুয়াল এন্ড সেইফ স্পেসেস ফর উইমেন এন্ড গার্লস প্রকল্প আনুষ্ঠানের আয়োজন করে।সোমবার (২৭ ফেব্রæয়ারী) সকাল সাড়ে ১০টায় গাজীপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠানে বক্তব্য ও কবিতা আবৃত্তির মাধ্যমে এসব দাবি তোলেন।

অনুষ্ঠানে গাজীপুর জেলা এবং উপজেলাসমূহে কর্মরত অর্ধশতাধিক সংবাদকর্মী অংশগ্রহণ করেন। বক্তারা দেশের মাধ্যমিক শিক্ষাক্রম থেকে উচ্চ শিক্ষা পর্যন্ত পাঠ্যক্রমের সকল শ্রেণীতে নারীর প্রতি বৈষম্যমূলক আচরণ চিহ্নিত ও তা প্রতিরোধে প্রয়োজনীয় দিক নির্দেশনা অন্তর্ভুক্তির দাবি জানানো হয়েছে। পাবলিক প্লেসসহ সকল ক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ব্যাক্তি পর্যায় থেকে এগিয়ে এসে প্রতিবাদ জানাতে বলা হয়েছে। বক্তারা নিজ অবস্থান থেকে নারীর প্রতি সহিংসতা এবং যৌন হয়রানি দেখামাত্র প্রতিবাদ জানানোর অঙ্গীকার করেন।

বক্তব্য দেন প্রকল্প সমন্বয়কারী মেহের নিগার, প্রকল্প ব্যবস্থাপক নজরুল ইসলাম চৌধুরী, ব্র্যাক গাজীপুর জেলা সমন্বয়কারী আবু জাফর, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাসুদুল হক, দৈনিক গণমুখের সম্পাদক এবং প্রকাশক অধ্যাপক আমজাদ হোসেন, গাজীপুর প্রেসক্লাবের সি. সহ-সভাপতি সৈয়দ মোকছেদুল আলম লিটন, সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন আহাম্মদ, যুগ্ন সম্পাদক মীর মোহাম্মদ ফারুক, কার্যনির্বাহী সদস্য আব্দুর রহমান, আবিদ হোসেন বুলবুল, রায়হানুল ইসলাম আকন্দ এবং আব্দুস সালাম শান্ত প্রমূখ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com