শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

চট্টগ্রামে সম্পাদক জীবন কৃষ্ণ দেবনাথের সুচিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করলেন পরিবার

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

চট্টগ্রাম ব্যুরো প্রধান:

দেশের সকল জেলা প্রশাসকদের সমন্বয়ে বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গ কন্যা জননেত্রী শেখ হাসিনা ২৪ জানুয়ারি জরুরী বৈঠকে দেশের জনগণের সুচিকিৎসার জন্য জরুরি নির্দেশ দিয়ে স্বাস্থ্য সেবা সুনিশ্চিত এর জোর দাবি জানালেন প্রধানমন্ত্রী ঠিক তখনই চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে ঘুরছে চট্টগ্রামের করো না কালীন সময়ে করোনার যোদ্ধা

সাংবাদিক দৈনিক আজকালের দর্পণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জীবন কৃষ্ণ দেবনাথের আবেদনটি চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে করছি তো রয়েছে । তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাংবাদিক জীবনকৃষ্ণ দেবনাথের পরিবার তার সুচিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও চট্টগ্রাম জেলা প্রশাসকের একান্ত সহযোগিতা কামনা করে সাংবাদিকদের কাছে পাঠানো একপ্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের চিকিৎসার জন্য জরুরী আত্মিক সহায়তা কামনা করেছেন।বহুল প্রচারিত দৈনিক আজকালের দর্পণ পত্রিকার প্রকাশক ও সম্পাদক সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের জন্য সকলের নিকট দোয়া আর্শিবাদ কামনা করেছেন তার পরিবার এবং বাংলাদেশের অভিভাবক মানবার অগ্রদূত মা জননী খ্যাত ডিজিটাল উন্নয়নের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট তার সুচিকিৎসার জন্য সহযোগিতার আহবান জানিয়েছেন তার পরিবারবর্গ।

 

তার পরিবার সূত্রে জানা যায়, সম্প্রতি গত ৩০/১১/২০২২ ইং তারিখে তিনি চট্টগ্রামের মেহেদীবাগের ম্যাক্স হাসপাতাল লিমিটেডে দীর্ঘদিন চিকিৎসা থাকার পরে কার্ডিওলজি, ডাঃ বিপ্লব ভট্টাচার্য্য, (এমবিবিএস, ডি-কার্ড, (কার্ডিওলজি, সহকারী অধ্যাপক, হৃদরোগ বিভাগ, ক্লিনিক্যাল এন্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজিষ্ট) এর তত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। কার্ডিওলজি ডাঃ বিপ্লব ভট্টাচার্য্য তথা ম্যাক্স কার্ডিওয়াক সেন্টারের করনারী এনজিওগ্রাম রিপোর্টমতে তার হার্টে ৪টি বøক ধরা পড়েছে। ওনার হার্টের ৪টি বøক পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে সনাক্ত হওয়ার পর চিকিৎসকমতে এ চিকিৎসার ব্যয় বাবদ প্রায় ৪ টাকার অধিক টাকা খরচ হওয়ার কথা জানিয়েছেন। সেই ক্ষেত্রে সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের উন্নত সুচিকিৎসার জন্য অভিজ্ঞ চিকিৎসকগণ ভারতে গমনের পরামর্শ দিয়েছেন।

 

উল্লেখ্য যে, সাংবাদিক জীবন দেবনাথ দীর্ঘদিন তিন যুগেরই অধিক সময় ধরে দেশ বিদেশের বিভিন্ন পত্র-পত্রিকায় টেলিভিশন চ্যানেলে সাংবাদিকতার মতো মহান দায়িত্ব পালন করে যা”িছলেন। এমনকি বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একান্ত উপহার স্বরূপ দৈনিক আজকালের দর্পণ পত্রিকার প্রকাশনার দায়িত্বরত থেকে নিজ সম্পাদনায় পত্রিকাটি পরিচালনা করে যা”েছন। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর আনুষাঙ্গিক করোনাকালীন সময়ে আর্থিক সহযোগিতার অর্থ নিজের চিকিৎসার জন্য ব্যয় না করে তিনি করোনাকালীন দূর্গতদের মধ্যে তার এ অর্থ মাননীয় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা তখন তিনি দেশের দূর্দিনে গণমানুষের কল্যাণে মানুষের ধারে ধারে ছুটে গিয়ে করোনাকালীন দূর্গতদের মাঝে সেই অর্থ ব্যয় করেছেন। অথচ সেই মানবিক মানুষটি আজ নিজেই অর্থের অভাবে সুচিকিসা পাওয়া থেকে বঞ্চিত হ”েছন।

 

এমতাব¯’ায়, দৈনিক আজকালের দর্পণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের পরিবার স্ত্রী, কন্যা-পুত্র মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের উন্নত সুচিকিৎসার জন্য আকুল আবেদন জানিয়েছেন। যাতে করে একজন মহান বঙ্গপাগল সৈনিক নির্বিক সাংবাদিক। সাংবাদিকতার ৩৩ বছরের পাশাপাশি মহান দায়িত্বকে লালন পালনের মাধ্যমে ৩৩টি বছর ধরেই জাতির জনকের আদর্শের সৈনিক হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হৃদয়ে ¯’ান দিয়ে যাকে বলা একজন মুজিব পাগল সৈনিক। সাংবাদিকতার পাশাপাশি পৃথিবীতে এমন কোন নজির নেই যেখানে একজন রাষ্ট্রনায়ককে পাগলের মতো বুকে জড়িয়ে ধরে যার আদর্শকে বাস্তবায়ন করতে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে মায়ের সমতুল্য ¯’ানে ¯’ান দিয়ে ইতিমধ্যে তিনি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গকন্যা শেখ হাসিনাকে নিয়ে একটি উপন্যাস লেখা সমাপ্ত করেছেন।

 

যেই উপন্যাসটির নামকরণ করা হয় “মা আমার বঙ্গকন্যা শেখ হাসিনা”। সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের একান্ত আশা ও ভরসা ছিল উক্ত প্রকাশিত কাব্যগ্রš’টি আগামী ২১শে ফেব্রæয়ারী মহান আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশে ফেব্রæয়ারী বই মেলায় উপন্যাসটি মাননীয় প্রধানমন্ত্রীকে স্বহস্তে তুলে দিবেন প্রথম কাব্যগ্রš’টি। জানিনা সেই কাঙ্খিত আশা ভরসা স্বপ্নটি সাংবাদিক জীবনের অন্তরে লালন পালন করা ভালোবাসার সেই গ্রš’ আদৌ কি মাননীয় প্রধানমন্ত্রীর হাতে পৌঁছে দিতে পারবেন?? তবে এ বিষয়ে সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের সুচিকিৎসার জন্য অভিজ্ঞ ও সাংবাদিক মহলের একান্ত জোর দাবী একজন কলম সৈনিককে বাঁচিয়ে রাখতে গেলে তার সুচিকিৎসার জন্য রাষ্ট্রের ভূমিকা অপরিহার্য্য।আর সেই অপরিহার্য্য ভূমিকাটি পালন করতে একটি দেশের রাষ্ট্রনায়ককে। সেই সাথে সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের উন্নত সুচিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একান্ত আর্থিক সহায়তা অপরিহার্য্য বলে মনে করেন তার পরিবার। ব্যাপক খোঁজ খবর নিয়ে জানা যায়, সাংবাদিকতার ৩৩টি বছর ধরে সাংবাদিকতার পাশাপাশি দেশের উন্নয়নের স্বার্থে অনেক লেখনীর মাধ্যমে অন্ধকার সমাজে ফুটিয়েছেন সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ আলোর দিশারী। আজ সেই সাংবাদিক জীবনের জীবনটাই যেন অন্ধকারে নিভু নিভু। মহান উপরওয়ালার অশেষ রহমতে দেশ বিদেশে অব¯’ানরত দৈনিক আজকালের দপর্ণ পত্রপত্রিকার প্রিয় পাঠক-পাঠিকা ও তার অগণিত শুভানুধ্যায়ীদের কাছে সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের সুস্বা¯’্য কামনায় প্রার্থনা ও আর্শিবাদ কামনা করেছেন সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ ও তার পরিবারবর্গ। তিনি একজন পেশাগত ভাবে একজন সাংবাদিক এবং অসহায় হতদরিদ্র।

 

তার পরিবারে ছেলেমেয়েদের ভরণপোষণ, পড়ালেখা এবং যাবতীয় আনুষাঙ্গিক সাংসারিক ব্যয় নির্বাহের পর এত টাকা ব্যয়ে ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com