শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

ছেড়ে দেওয়া আসনে ফের জিতলেন উকিল আবদুস সাত্তার

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

 

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে ৪৪ হাজার ৯১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া।

 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির আবদুল হামিদ পেয়েছেন ৯ হাজার ৬৩৫ ভোট।

 

বুধবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

নির্বাচন অফিস সূত্র জানায়, সরাইল ও আশুগঞ্জ দুই উপজেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন। সরাইলে ৯টি ও আশুগঞ্জে ৮টি ইউনিয়ন। মোট ১৭ ইউনিয়নের ১৩২টি কেন্দ্রে একসঙ্গে ভোটগ্রহণ হয়। দুই উপজেলায় মোট ভোটার ছিলেন ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন।

 

এর মধ্যে সরাইলের ভোটকেন্দ্রের সংখ্যা ৮৪টি, আর আশুগঞ্জে ৪৮টি। প্রত্যেক ইউনিয়নে একজন করে দুই উপজেলায় ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। এছাড়া দুজন অতিরিক্ত জেলা প্রশাসক মাঠে কাজ করেন।

 

এর আগে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী হয়ে নির্বাচন করে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে জয়ী হয়েছিলেন আবদুস সাত্তার ভূঁইয়া।

 

গত ১১ ডিসেম্বর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। পরে তিনিই আবার স্বতন্ত্র প্রার্থী হয়ে এ আসনে উপ-নির্বাচনে অংশ নেন।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com