শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী ঠাকুরগাঁও জেলা নদী রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত পলাশবাড়ীর বরিশাল ইউপি চেয়ারম্যানকে পদ হতে সাময়িক অব্যহতি প্রদান  বসন্ত বাতাসে সই গো বন্ধুর বাড়ির ‘জ্বরের ভাইরাস’ আমার বাড়ি আসে….. নাঃগঞ্জ জেলা প্রশাসনের বঙ্গবন্দ্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত সংবাদ সংগ্রহ করেতে গেলে সন্ত্রাসী আরিফ ইকবালের বাঁধা “ রাজধানী,উত্তরায় সাদিয়া সুলতানা তিথি এর মৃত্যুর বিচারের দাবিতে রাস্তা শিক্ষার্থীদের অবরোধ

লালমনিরহাট কালীগঞ্জে সার ও গম বীজ বিতণর 

মো.হাসমত উল্লাহ, লালমনিরহাট।। নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় চলতি মৌসুমে গম বাম্পার ফলনের স্বপ্ন দেখছেন কৃষকেরা। গম রপনে ব্যস্ত হয়ে পরেছে  গ্রাম বাংলার কৃষকরা ভালো ফলনের আশায়।
কালীগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের কৃষকরা কৃষি অফিস থেকে গম বীজ ও সার সংগ্রহ করেন।উপজেলার কৃষি অফিস থেকে গম বীজ ও সার সংগ্রহ করেছেন কৃষক । প্রতি জন কৃষক পেয়েছেন ১০কেজি ডি এ পি সার ১০কেজি এম ও পি ২০কেজি গম। ২০০হেক্টর জমিতে গম রোপন লক্ষ মাত্রা।
কালীগঞ্জ উপজেলায় গম বীজ ও সার বিতণর কালীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন, ও উপজেলার সকল কৃষি কর্মকর্তা কর্মচারী ও ৮টি ইউনিয়নের গম বীজ সার সংগ্রহ কারিরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন,বলেন ভালো বীজে ভালো ফলন হয়। এবং রোগ বালাই কম হয়।ভালো জায়গাতে গম বীজ বপন করেন। অনুকূল আবহাওয়া থাকালে  এবং নিবিড় পরিচর্যাসহ যথা সময়ে জমিতে সার কীটনাশক ও সেচ দিলে এবার লক্ষ মাত্রা পূরন হবে বলে আশা করছি।
বীজ ও সার সংগ্রহ কারি এক কৃষক এর সাথে কথা বলে জানাযায় গত বছর অফিসের বীজ নিয়ে যে ফলন হয়েছে এবার অনুকূল আবহাওয়া থাকালে এবারো ভালো ফলনের আশকরছি। তাই সকল কৃষক ভাইদের বলি সবাই ভালো বীজ দিয়ে কৃষি আবাদ করবেন।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com