শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার

স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পৌর মেয়র ও আওয়ামীলীগের শ্রদ্ধাঞ্জলী

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

সেলিম মাহবুব, ছাতকঃ

দেশের ৫৩ তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালি। দক্ষিণ এশিয়ার একমাত্র দেশ হিসেবে স্বাধীনতার জন্য সশস্ত্র যুদ্ধে অবতীর্ণ হয়েছিল এদেশের মানুষ।

দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধে এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত হয় মহান স্বাধীনতা। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের সূচনার সেই গৌরব ও অহংকারের দিন আজ। আজ থেকে ৫২ বছর আগের ঠিক এমনি এক রাতে ১৯৭১ সালের ২৬ শে মার্চের প্রথম প্রহরে পাকিস্তানি হিংস্র শ্বাপদের গণহত্যার বিরুদ্ধে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষণা করেন বাংলাদেশের স্বাধীনতা।

শত্রুসেনাদের বিতারিত করতে শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে জীবনপন সশস্ত্র লড়াইয়ে ঝাপিয়ে পড়ে বীর বাঙালি।ওই ঘোর অমানিশা ভেদ করেই দেশের আকাশে উদিত হয় স্বাধীনতার চিরভাস্কর সূর্য।

এ উপলক্ষে ৭১’র শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ছাতক পৌর কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২-০১ মিনিটে রোববার (২৬ মার্চ) প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন ছাতক পৌরসভা ও ছাতক উপজেলা আওয়ামীলীগসহ নেতৃবৃন্দ।

শহীদ মিনারে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভায় ছাতক উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন তালুকদারের সভাপতিত্বে ও ছাতক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক, সুনামগঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য আজমল হোসেন সজল’র পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য, সুনামগঞ্জ (৫) আসনের সম্ভ্যাব্য আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী শামীম আহমদ চৌধুরী, এসময় উপস্থিত ছিলেন ছাতক পৌরসভার কাউন্সিলর হাজি নাজিমুল হক, ইরাজ মিয়া, শফিকুল ইসলাম, হাজী ছালেক মিয়া, সাবেক কাউন্সিলর মাসুক মিয়া, ছাতক পৌর আওয়ামীলীগ নেতা প্রণয় কুমার আচার্য মুন্না, শরীফ আলম, তাপস কান্তি দত্ত চম্পু, আব্দুস সাত্তার, এখলাছ মিয়া, সাংবাদিক মাহবুব আলম সেলিম, সিলেট মহানগর শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক সজিব মালাকার, উপজেলা শ্রমিক লীগ নেতা স্বপন তরফদার ছাতক উপজেলা যুবলীগের সহ-সভাপতি লায়েক মিয়া, উপজেলা যুবলীগ নেতা নজরুল চৌধুরী, আনোয়ার হোসেন, আব্দুল কাদির তালুকদার, রিয়াদ আহমদ চৌধুরী, সামিউল হক সানী, রুবেল চৌধুরী, রুহেল আহমদ, শামীম মিয়া, স্বেচ্ছাসেবকলীগ নেতা কামরুজ্জামান কাজল, জামায়েল আহমদ ফরহাদ, জাকির হোসেন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোস্তফা কামাল চৌধুরী মাহির, পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল তালুকদার জনি, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক তোফায়েল আহমেদ তালুকদার। আরও উপস্থিত ছিলেন ছাতক পৌরসভার কর্মকর্তা জামাল উদ্দিন, শহিদুল হক মোল্লা, রতন দে, অজিত কুমার দাস, সুবর্ত হালদার, টিবলু পালসহ কর্মচারীবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। এর পূর্বে পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে ৭১’র শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে ছাতক পৌরসভা, উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গ-সহযোগী সংগঠন, এদিকে ছাতক পৌর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মাহবুব মিয়া, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সুইট দাস’র নেতৃত্বে পৌর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড।

ছাতক ফারিয়ার সভাপতি দেব্রোবত দাস দেবু ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম কামরুল এবং ফারিয়ার সদস্যবৃন্দ, স্কুলসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com