মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
নাঃগঞ্জ জেলা প্রশাসনের বঙ্গবন্দ্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত সংবাদ সংগ্রহ করেতে গেলে সন্ত্রাসী আরিফ ইকবালের বাঁধা “ রাজধানী,উত্তরায় সাদিয়া সুলতানা তিথি এর মৃত্যুর বিচারের দাবিতে রাস্তা শিক্ষার্থীদের অবরোধ বঙ্গবন্ধু সংক্রান্ত গোপন নথি প্রকাশের সাথে সংশ্লিষ্ট এসবি কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ সাক্কুকে হারিয়ে মেয়র হলেন তাহসীন বাহার ঢাকা-১৮ আসনকে চাঁদাবাজ-সন্ত্রাস ও মাদকমুক্ত করতে প্রশাসনের সহযোগিতা চাইলেন খসরু চৌধুরী উত্তরায় বিভিন্নস্থানে অবৈধ স্থাপনা ও ফুটপাত উচ্ছেদ উত্তরা বিআরটিএ সংঘবদ্ধ সিন্ডিকেট দ্বারা নিয়ন্ত্রিত চক্রের মূলহোতা মিজান এমপি হবার শিক্ষাগত যোগ্যতার গুরুত্ব ও মতামতহিউম্যান এইড এর বিশ্লেষণ ও গবেষণা ভিত্তিক প্রতিবেদন] কালীগঞ্জে পারুলী নদী থেকে মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার

স্মার্ট অর্থনৈতিক অঞ্চল পদ্মাপাড়ে বৃহৎ উদ্যোক্তাদের বিনোয়োগে অনুরোধ করা হবে: সালমান এফ রহমান

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

 

মাদারীপুর, ৩১ জানুয়ারি, ২০২৩  প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, মাদারীপুরের শিবচরে স্মার্ট অর্থনীতির অঞ্চল হিসেবে দেশের বড় বড় উদ্যোক্তাদের পদ্মারপাড়ে বিনোয়োগের অনুরোধ করা হবে। যা দেশের দেশের অর্থনীতিতে ব্যাপক ভুমিকা রাখবে।

আজ মঙ্গলবার মাদারীপুরের শিবচরে চৌধুরী ফাতেমা বেগম অডিটোরিয়ামে মাদারীপুর উৎসবের শেষদিনে ‘স্মার্ট শিবচর উপজেলা’র কার্যক্রমের অংশ হিসেবে উপজেলাজুড়ে ৮৮০টি সিসিটিভি ক্যামেরার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সালমান এফ রহমান আরো বলেন, শিবচরের কুতুবপুরে ৭০ একর জায়গার উপর ১৫০০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি ও সফটওয়্যার নেকনোলজি পার্ক। এই প্রতিষ্ঠানের মাধ্যমে আগামীর স্মার্ট বাংলাদেশে পৌঁছানো সম্ভব।

তিনি বলেন, দেশের মধ্যে প্রথম এই ইনস্টিটিউট শিবচরে হচ্ছে। আর এই শিবচরকে প্রথম স্মার্ট উপজেলা ঘোষণা দেয়া হয়। অন্যান্য উপজেলার রোল মডেল হবে এই শিবচর উপজেলা। এখান থেকে বাকি উপজেলার কর্মকর্তা, জনপ্রতিনিধি শিক্ষা লাভ করে দ্রুত স্মার্ট উপজেলায় রূপান্তর হতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মাসুদ আলম, জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী প্রমুখ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com