মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

দেড় লক্ষ টাকা আর্থিক সাহায্য পেলে নতুন জীবন ফিরে পেতে পারে ৩ সন্তানের জননী তানজিনা

দেড় লক্ষ টাকা আর্থিক সাহায্য পেলে নতুন জীবন ফিরে পেতে পারে ৩ সন্তানের জননী তানজিনা

প্রেস বিজ্ঞপ্তি

লিটন :// দৈনিক ঢাকার কন্ঠ

অর্থের অভাবে অসহ্য যন্ত্রণায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে কক্সবাজার সদরের ইসলামপুরের ৭ নং ওয়ার্ডের পূর্ব বামনকাটা গ্রামের দিনমজুর আবছার কামালের স্ত্রী তানজিনা আক্তার (২৭)। মাস দেড়েক আগে দুরারোগ্য ক্যান্সার ও লিভার জন্ডিসসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন তিনি।

তানজিনার দিনমজুর স্বামী যা উপার্জন করেন তা দিয়ে কোনোমতে টেনেটুনে সংসার চলে। চিকিৎসা করার মতো হাতে খরচের টাকা নেই। অভাবের সংসারে চলছে টানাপোড়েন।

৩ সন্তান রিফা আক্তার (১০), রিসাত (৮), ছোট মেয়ে মরিয়ম (৪) এর দিকে চেয়ে হলেও তাকে বাঁচানোর আহ্বান সকলের।

বুধবার (২১জুলাই) সরেজমিন গিয়ে দেখা যায়, সারা দিন ঘরের কোণে তানজিনাকে শুয়ে থাকতে হয়। ঠিক মতো শুয়ে থাকতে পারেন না; বসতেও পারেন না, পারেন না হাটাহাটিও করতে। যন্ত্রণায় রাতে ঘুমাতেও পারেন না। শুধু এদিক ওদিক ছটফট করছেন একটু শান্তির আশায়। খাওয়া দাওয়া বন্ধ সপ্তাহখানেক হলো। দু’চারদিন হলো কথা বলাও বন্ধ।

মাস দু’এক আগে অসুস্থতা অনুভব করলে প্রথমে ডুলাহাজারা মালুমঘাট মা-মণি হাসপাতালে চিকিৎসা করানো হয়। কোন উন্নতি হয় নি। এরপর কক্সবাজারে একটি বেসরকারী হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে ঢাকায় নিয়ে যেতে পরামর্শ দেন চিকিৎসক।
দিনমজুরের স্ত্রী এত টাকা পাবে কই? ঢাকা নেওয়া সম্ভব হলো না। ফিরিয়ে আনা হয় বাড়িতে। ইতিমধ্যে ধারদেনা করে হাতে রাখা প্রায় ৭০ হাজার টাকা চিকিৎসায় খরচ হয়ে যায়।

চিকিৎসকদের ভাষ্যমতে, তানজিনার চিকিৎসা খরচের জন্য অনুমান দেড় লক্ষ টাকা দরকার। যা দিনমজুর আবছার কামালের পক্ষে অসম্ভব।

এখন ঔষধ কেনার টাকা নেই। চিকিৎসার অভাবে ঘরে বসে মৃত্যুর প্রহর গুনছেন তানজিনা আক্তার।

অসহায়, দিনমজুর পরিবারের স্ত্রীর সুচিকিৎসার জন্য সমাজের বিত্তশালী, দানশীল, হৃদয়বানদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছে মানবতার স্বেচ্ছাসেবী সংগঠন নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির নেতৃবৃন্দ।

সকলের সহযোগিতায় ফিরে পেতে পারে স্বাভাবিক পথচলা। বেঁচে যেতে পারে জীবন।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com