রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
লোকসভার প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে, অভিনেতা মিঠুন চক্রবর্তীর রোগ শো জানতাম না এত বড় দায়িত্ব নিতে হবে: শেখ হাসিনা গাজীপুরে শ্রীপুর উপজেলা কেনো বাতিল হলো প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা লালমনিরহাটে সেপ্টিঠ্যাংকিতে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে ১ জন নিহত ও আহত ১ উত্তরায় ‘৩২‘রত্মগর্ভা মা’কে বিশেষ সম্মাননা প্রদান উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে মেরে ফেললো, প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শুক্রবার ভারতরত্ন বাবা সাহেব ডক্টর বি. আর আম্বেদকরের ১৩৩ তম জন্ম দিবস পালিত হলো আজ হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিদেশ থেকে ফিরে গ্রেপ্তার, ২ দিনের রিমান্ডে কাচ্চি ভাইয়ের মালিক

একজন মানবিক উপজেলা চেয়ারম্যান মাইনুল হক কাশেম 

একজন মানবিক উপজেলা চেয়ারম্যান মাইনুল হক কাশেম 

 

 

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি : দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

 

নেত্রকোনা জেলা আওয়ামীলীগ সদস্য ও বারহাট্টা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক কাশেমের সহযোগিতায় করোনা কালিন সময়ে ব‍্যাপক ত্রাণ সামগ্রী বিতরন করা হয়।

 

করোনা ভাইরাস বর্তমান বিশ্বের এক মূর্তিমান আতঙ্ক। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে এ ভাইরাস নিয়ন্ত্রণের কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনার এই বিপর্যয়ে জনগণের পাশে এসে দাঁড়িয়েছেন নেত্রকোনা জেলা আওয়ামীলীগ সদস্য ও বারহাট্টা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক কাশেম।

 

রাত কিংবা দিনের আলো, সর্বদা জনগণের পাশে থাকছেন তিনি। এমন কি জীবনের পরোয়া না করে নিজ হাতে তিনি মানুষের কাছে গিয়ে খাদ্যসামগ্রী, মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে যাচ্ছেন। এ ছাড়াও সুরক্ষা পোশাকসহ ভিন্ন উপকরণ দিয়ে চিকিৎসকদের সহায়তা করেছেন তিনি। চেয়ারম্যান মাইনুল হক কাশেম এসব উদ্যোগের কারণে স্থানীয়দের মাঝে তিনি ‘মানবতার ফেরিওয়ালা’ কিংবা ‘মানবিক চেয়ারম্যান’ হিসেবে পরিচিত হয়ে উঠেছেন।

 

উপজেলার এক মানবাধিকার কর্মী বলেন, গত মার্চ থেকে এসব সেবা মূলক কার্যক্রম শুরু হয়েছে। এখন পর্যন্ত তা চলমান রয়েছে। এসব ছাড়াও কাশেম ভাই মধ্যবিত্ত শ্রেণির মানুষের জন্য অনেক করছেন যা আগে কোনো চেয়ারম্যান করেনি।

 

এসব মহৎ কাজ ভাইয়ের নিজস্ব তহবিলের অর্থ দিয়ে করা হচ্ছে।

 

এরকম আরো অনেক মহৎ কাজ রয়েছে যেমন, বারহাট্টা উপজেলা আওয়ামীলীগ নেতা ইদ্রিস আলীর কথায় বলা যায়, বর্শিয়ান এই আওয়ামীলীগ নেতা তার জীবনের গুরুত্বপূর্ণ সময় গুলো কাটিয়েছেন তার প্রাণের দল আওয়ামীলীগের পিছনে,দলের পিছনে শ্রমঘাম কোনো কিছুই কমতি ছিলনা এই নেতার,দলের পিছনে শ্রমঘাম দিতে গিয়ে তিনি নষ্ট করেছেন তার অনেক শয় সম্পত্তি।তার পরে ও তিনি দলের হাল ছাড়েননি। বতর্মানে এই নেতার সংসার কোনো রকমে চলে মাত্র। আওয়ামীলীগ নেতা ইদ্রিস আলী(৭৫) বছর বয়সেও ধরে রেখেছেন প্রাণ প্রিয় দল আওয়ামীলীগের হাল, তিনি বতর্মানে বারহাট্টা উপজেলা আওয়ামীলীগের কার্যকারী কমিটির সদস্য। আওয়ামীলীগ নেতা ইদ্রিস আলী বারহাট্টা সদর ইউনিয়নের গবিন্দ্রপুর গ্রামের বাসিন্দা।তিনি তার দলকে এতোটাই ভালোবাসেন যার কারনে তিনি প্রতিদিন ছুটে আসতেন অন্য আওয়ামীলীগ নেতাকর্মীদের কাছে শুনতেন দলের ভালো মন্দ। এই নেতা প্রায় মাস খানেক আগে তার বাড়ি থেকে বারহাট্টায় আসার পথে অটোরিকশার ধাক্কায় কোমরে ও পায়ে প্রচন্ড আঘাত পায়। এবং তিনি তাতক্ষিক বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শুরু করেন।

প্রাথমিক চিকিৎসায় কোনো রকম উন্নতি না হওয়াই গত তিন দিন আগে এই নেতাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বর্তি করেন বারহাট্টা উপজেলা পরিষদের মানবিক চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক কাশেম।

তার এই উন্নত চিকিৎসার জন‍্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান অনেক অন্তরিক।

উপজেলা চেয়ারম্যানের সহযোগিতায় এই নেতা যেন দ্রুত সুস্থ হয়ে সকলের মাঝে ফিরে আসুক এটাই আমাদের কামণা।

 

এরকম আরো অনেক নজির রয়েছে এই মানবিক চেয়ারম্যানের যেমন অসহায় ও দরিদ্র পরিবারের মেধাবী ছাত্র ছাত্রীদের পড়াশোনার জন‍্যে আর্থিক সহযোগিতা করা।

 

নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলা পরিষদ চেয়ারম্যান মাইনুল হক কাশেম বলেন, ‘রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সমাজ কল‍্যান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপির নির্দেশে আমি আমার নিজস্ব তহবিল থেকে এসব সাহায্য সহযোগিতা করে যাচ্ছি। এসব কার্যক্রম সামনেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

 

 

সোহেল খান দূর্জয়

নেত্রকোনা প্রতিনিধি

০৪.০৯.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com