শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
লোকসভার প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে, অভিনেতা মিঠুন চক্রবর্তীর রোগ শো জানতাম না এত বড় দায়িত্ব নিতে হবে: শেখ হাসিনা গাজীপুরে শ্রীপুর উপজেলা কেনো বাতিল হলো প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা লালমনিরহাটে সেপ্টিঠ্যাংকিতে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে ১ জন নিহত ও আহত ১ উত্তরায় ‘৩২‘রত্মগর্ভা মা’কে বিশেষ সম্মাননা প্রদান উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে মেরে ফেললো, প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শুক্রবার ভারতরত্ন বাবা সাহেব ডক্টর বি. আর আম্বেদকরের ১৩৩ তম জন্ম দিবস পালিত হলো আজ হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিদেশ থেকে ফিরে গ্রেপ্তার, ২ দিনের রিমান্ডে কাচ্চি ভাইয়ের মালিক

কুষ্টিয়া সদর হাসপাতালে সন্তান রেখে প্রবাসী স্ত্রীর পলায়ন! 

মোঃ হাবিবুর রহমান , কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 
 কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্বাভাবিকভাবে সন্তান প্রসবের পর নবজাতককে ফেলে পালিয়ে গেছেন এক মা। ৭ সেপ্টেম্বর ২০২২ ইং বুধবার এ ঘটনা ঘটে। বর্তমানে নবজাতককে হাসপাতালের নার্সরা সেবা দিচ্ছেন।
হাসপাতালের সমাজসেবা কর্মকর্তা মাহমুল হাসিব বলেন, দুধ কিনে দেওয়া হয়েছে। শিশুটির পোশাক থেকে শুরু করে সবকিছু দেওয়া হবে। তার চিকিৎসায় কোনো ত্রুটি রাখা হচ্ছে না।
হাসপাতাল সূত্রে জানা যায়,  বুধবার সকাল সাতটার দিকে হাসপাতালের জরুরি বিভাগে এক নারী আসেন। তিনি নিবন্ধন বইতে রিমি (২৬), স্বামী/বাবার নামের জায়গায় মোমিন এবং কবুরহাট, জগতি, কুষ্টিয়া লেখেন।
পেটের ব্যথার কথা জানালে দায়িত্বরত চিকিৎসক মাহফুজুর রহমান বুঝতে পারেন তিনি অন্তঃসত্ত্বা। গাইনি ওয়ার্ডে ভর্তির জন্য বলা হলে ওই নারী অস্বীকৃতি জানান। পরে তাঁকে সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। সকাল পৌনে আটটার দিকে পেটের ব্যথা তীব্র হলে তাঁকে গাইনি বিভাগের অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়।
সেখানে স্বাভাবিকভাবে ওই নারী ছেলেসন্তান জন্ম দেন। আধা ঘণ্টা পর ওই নারীকে ওয়ার্ডে দেওয়া হয়। সেখান থেকে কৌশলে ওই নারী পালিয়ে যান।
জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মাহফুজুর রহমান বলেন, ওই নারী জরুরি বিভাগে আসার পর ঠিকমতো তথ্য দেননি। তিনি খোঁজ নিয়ে জানতে পারেন, ওই নারী যে ঠিকানা ব্যবহার করেছেন, সেটি ভুয়া। ভুল ঠিকানা দিয়ে হাসপাতালে আসেন তিনি। শিশুটিকে বর্তমানে হাসপাতালের নবজাতকদের বিশেষ পরিচর্যা কেন্দ্রে (স্ক্যানু) ওয়ার্ডের ৫ নম্বর শয্যায় রাখা হয়েছে।
 বৃহস্পতিবার রাতে ওই ওয়ার্ডে গিয়ে নবজাতকটিকে স্বাভাবিকভাবে নড়াচড়া করতে দেখা গেছে। ওয়ার্ডের নার্সরা তাকে যত্নে রেখেছেন। সকালে হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন দৈনিক আজকালের খবর প্রতিনিধি’কে বলেন, আমি  শিশুটিকে দেখেছি । আল্লাহ্ তায়ালা অনেক সুন্দর ও সুস্থতা রেখেছেন, কোনো রকম সমস্যা নেই। বড় দুঃখজনক ঘটনা আমার হাসপাতালে সুন্দর ফুটফুটে একটি ছেলে সন্তান কে তার  মা কিভাবে রেখে চলে যায়। আমি শুনেছি মেয়েটির স্বামী বিদেশে থাকে। আমাদের সমাজের মা – বাবার কারণে আমাদের সন্তান আজ বিপথগামী পথে যাচ্ছেন। আমাদের সন্তানের ভবিষ্যতে ভালো কিছু পাওয়া ও দেখার জন্য  আমাদের অবশ্যই কঠোর হতে হবে। তিনি ছেলে শিশুটির নাম রেখেছেন মোহাম্মদ আলী। শিশুটির ওজন তিন কেজি। শিশুটি সম্পূর্ণ সুস্থ। যেহেতু তার কোনো অভিভাবক নেই। তাই স্ক্যানু ওয়ার্ডে রাখা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত শিশুটির মা আসেননি। কুষ্টিয়া
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মুরাদ হোসেন দৈনিক আজকালের খবর প্রতিনিধি’কে  বলেন, এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরির পর জেলা প্রশাসকের মাধ্যমে জেলা শিশু কল্যাণ বোর্ডে নেওয়া হবে। নবজাতককে হাসপাতাল ছাড়পত্র দিলে তাকে খুলনায় শিশু হোমে পাঠানো হবে। তিনি আরও বলেন, যদি কোনো নিঃসন্তান দম্পতি শিশুটিকে নিতে চান, তবে শিশু কল্যাণ বোর্ডে আবেদন করতে পারে। যাচাই–বাছাই করে আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com