সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

দ্রুত সময়ের মধ্যে গাড়ীসহ আসামী গ্রেফতারে কুষ্টিয়া পুলিশের সাফল্য 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

হাসিনা , কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ

 

০৬ টি ইজি বাইক ও ০১ পাখি ভ্যান চুরির ঘটনায় দ্রুত সময়ের মধ্যে আসামী গ্রেফতারসহ ইজিবাইক ও পাখি ভ্যান উদ্ধার এবং এ সংক্রান্ত পৃথক ০৩ টি চুরি মামলার রুজু সংক্রান্তে আজ ১০ এপ্রিল সকালে কুষ্টিয়া পুলিশ সুপারের প্রেস ব্রিফিংঃ

প্রথম ঘটনা-০১ টি ইজিবাইক চুরিঃ বাদী মোঃ মারফত আলী (৪৩), পিতা-মোঃ ইয়ার আলী খাঁ, সাং-খলিসাকুন্ডি মালিপাড়া, থানা-দৌলতপুর, জেলা-কুষ্টিয়া থানায় হাজির হয়ে অজ্ঞাতনামা চোর/চোরদের বিরুদ্ধে এজাহার দায়ের করেন যে, বাদী একজন ভ্যান চালক। গত এক থেকে দেড় বছর পূর্বে বাদী ০১টি লাল রংয়ের DOWDO ব্যাটারী চালিত ইজিবাইক, যাহার মূল্য অনুমান ১,৯০,০০০/-(এক লক্ষ নব্বই হাজার) টাকায় ক্রয় করে বাদীর ছেলে মোঃ হাসিবুল ইসলাম (২২) কে দিয়া কুষ্টিয়া জেলার বিভিন্ন এলাকায় ভাড়ায় চালিয়ে তাদের সংসারের জীবিকা নির্বাহ করে। ইং ০৮/০৪/২০২৩ খ্রিঃ তারিখ সকাল অনুমান ০৯.০০ ঘটিকার সময় বাদীর ছেলে বাড়ী থেকে কুষ্টিয়া শহরে ভাড়া নিয়ে যায়। এরপর বাদীর ছেলে কুষ্টিয়া শহরের বিভিন্ন জায়গায় ভাড়া মারার একপর্যায়ে ০৮/০৪/২০২৩ খ্রিঃ তারিখ বেলা অনুমান ১১.৩০ ঘটিকার সময় এনএস রোডস্থ একতারা মোড় হতে অজ্ঞাতনামা ০১(এক) জন ব্যক্তি বাদীর ছেলের ইজিবাইকে যাত্রী হিসাবে উঠে বলে রাজারহাট মোড়ে চলো। তখন বাদীর ছেলে উক্ত অজ্ঞাতনামা যাত্রীকে নিয়ে কুষ্টিয়া মডেল থানাধীন বড় বাজার রাজারহাট মোড়ে পৌছাইলে উক্ত ব্যক্তি বাদীর ছেলের ইজিবাইকটি থামিয়ে পাশের একটি বাড়ী দেখিয়ে বলে আমি ইজিবাইকে বসে আছি, তুমি আমার বাড়ীতে দুধের ব্যাগটি রেখে আসো। তখন বাদীর ছেলে সরল বিশ্বাসে ইজিবাইকটি বন্ধ করে চাবি সাথে নিয়ে দুধের ব্যাগটি বাসায় দিতে গেলে সে কাউকে না পেয়ে দ্রæত তার ইজিবাইকটির কাছে গিয়ে দেখতে পাই যে, উক্ত স্থানে ইজিবাইকটি নাই। ইং-০৮/০৪/২০২৩ খ্রিঃ তারিখ বেলা অনুমান ১১.৪০ ঘটিকার সময় উক্ত অজ্ঞাতনামা যাত্রী অজ্ঞাতনামা চোর/চোরদের সহিত পরস্পর যোগসাজসে ইজিবাইকটি চুরি করিয়া নিয়ে পালিয়ে যায়। এ সংক্রান্তে কুষ্টিয়া মডেল থানার মামলা নং-২৯, তারিখ-০৯/০৪/২০২৩ খ্রিঃ, ধারা-৩৭৯ পেনাল কোড রুজু হয়।

কুষ্টিয়া মডেল থানা পুলিশের তাৎক্ষনিক অভিযানঃ বাদীর ছেলে মোঃ হাসিবুল ইসলাম (ইজিবাইক চালক)’কে যে ব্যক্তি দুধের ব্যাগটি বাসায় দিয়ে আসতে বলেছিল তার নাম জনি। প্রথমে তাকে নিজ বাড়ী বারখাদা মধ্যপাড়া হতে ইং ০৯/০৪/২০২৩ তারিখ গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে ইজিবাইক চুরির কথা স্বীকার করলে তাকে সাথে নিয়ে ইজিবাইক উদ্ধার অভিযান পরিচালনা করার জন্য কুষ্টিয়া জেলার কুমারখালী থানাধীন বানিয়াপাড়া গ্রামে যাওয়া হয়। কিন্তু সেখানে কোন ইজিবাইক না পাওয়ায় ধৃত আসামী জানায় তার অপর ০৩ জন সহযোগী ১। মোঃ সবুজ শেখ (২০), ২। আরশেদ (২৫), ৩। ইমরান (২৫) গণ ইজিবাইকটি নিয়ে গিয়ে মিরপুর থানাধীন অঞ্জনগাছী গ্রামস্থ আনারুল (৪৫) এবং তার ছেলে রনি (১৯) এর নিকট ৫৭,০০০/- টাকায় বিক্রি করে। ইতিপূর্বে জনির দেওয়া তথ্য মতে সবুজ শেখ কুষ্টিয়া মডেল থানাধীন চর মিলপাড়া এলাকা হতে গ্রেফতার করা হয়। জনি ও সবুজকে নিয়ে মিরপুর থানাধীন অঞ্জনগাছী গ্রামস্থ আনারুল (৪৫) এর বাড়ী হতে চোরাইকৃত ইজিবাইকটি উদ্ধার করা হয় এবং রনি কে ধৃত করা হয় ও অত্র ইজিবাইক চুরির মূলহোতা পুলিশের উপস্থিতি টের পেয়ে মোঃ আনারুল সুকৌশলে পালিয়ে যায়। এরপর ধৃত আসামী রনিকে জিজ্ঞাসাবাদে জানায় যে কুষ্টিয়া পৌরসভাধীন মোঃ কবির হোসেন (৩৫) , কুষ্টিয়া পৌরসভাধীন চর মিলাপাড়াস্থ হৃদয় (২৫) ও মিরপুর থানাধীন সদরপুর গ্রামস্থ মোঃ মাসুদ (৩৫) দের নিকট হতে চোরাই ইজিবাইক ক্রয় করে পাবনা জেলার ঈশ্বরদী এলাকার মোঃ শামসুল এর নিকট ইজিবাইকগুলো বিক্রি করে থাকে। এ পর্যন্ত তারা মোঃ শামসুল এর নিকট ৮০ থেকে ৯০ টি ইজিবাইক বিক্রয় করেছে।

দ্বিতীয় ঘটনা-ইজিবাইক চুরি সংক্রান্তঃ

আসামী জনিকে জিজ্ঞাসাবাদে সে আরো জানায় যে কুষ্টিয়া পৌরসভাধীন মোঃ তাজুল ইসলাম এর গ্যারেজ ঠিকানা- নতুন কমলাপুর করিম বক্স লেনে সে ইতিপূর্বে ০১ টি ইজিবাইক সে তার সহযোগীরা মিলে বিক্রয় করেছে। এরই সূত্র ধরে আসামীকে জনিকে সাথে নিয়ে উক্ত গ্যারেজে ইং ১০/০৪/২০২৩ তারিখ অভিযান পরিচালনা করা হয় এবং উক্ত গ্যারেজের মালিক তাজুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করলে সে ০৫ টি ইজিবাইকের প্রকৃত মালিকানার কাগজপত্র/শোরুম পেপার, মালিকানা হস্তান্তরের এফিটডেফিটের কপি দেখাতে পারে নাই। উল্লেখিত ০৫ টি ইজিবাইক জব্দ পূর্বক পুলিশ বাদী হয়ে কুষ্টিয়া জেলার মডেল থানার মামলা নং- ৩২, তারিখ-১০/০৪/২০২৩, ধারা-৪১৩ পেনাল কোড রুজু করেছে। আসামীদের নাম ও ঠিকানাঃ

১। মোঃ জনি হোসেন (২৪), পিতা- মোঃ নজরুল ইসলাম, সাং- বারখাদা মধ্যপাড়া, থানা ও জেলা- কুষ্টিয়া। পিসি পিআর- মোট ০৪ টি মামলা। মাদক-০২ টি, ডাকাতির প্রস্তুতি মামলা-০১ টি, অস্ত্র মামলা-০১ টি।

২। মোঃ সবুজ শেখ (২০), পিতা- মৃত খোকন শেখ, সাং- চর মিলপাড়া, থানা ও জেলা- কুষ্টিয়া। পিসি পিআর- নাই।

৩। রনি আহম্মেদ (১৯), পিতা- আনারুল ইসলাম, সাং- অঞ্জনগাছী, থানা- মিরপুর, জেলা- কুষ্টিয়া। পিসি পিআর- নাই।

৪। তাজুল ইসলাম (৪০), পিতা- মৃত আজহারুল ইসলাম, সাং- নতুন কমলাপুর করিম বক্স লেন, থিানা ও জেলা- কুষ্টিয়া। পিসি পিআর- নাই।

তৃতীয় ঘটনা-পাখি ভ্যান চুরি সংক্রান্তঃ

বাদী রাশিদুল ইসলাম (৫১), পিতা-মৃত জাকের আলী, সাং-বি বি ১ম লেন, আড়ুয়াপাড়া, থানা ও জেলা-কুষ্টিয়া, আপনার থানায় হাজির হয়ে অজ্ঞাতনামা চোর/চোরদের বিরুদ্ধে এজাহার দায়ের করেন যে, বাদী পেশায় একজন পাখি ভ্যান চালক। বাদীর একটি ব্যাটারি চালিত পাখি ভ্যান আছে। ইং ০৬/০৪/২০২৩ খ্রিঃ তারিখ সকাল অনুমান ০৯.৩০ ঘটিকার সময় বাদী বাড়ী হতে পাখি ভ্যান নিয়ে ভাড়া মারার উদ্দেশ্যে কুষ্টিয়া শহরে আসে। প্রতিদিনের ন্যায় ঐ দিন ভাড়া মারিয়া দুপুর অনুমান ১৪.৩০ ঘটিকার সময় বাদী তার বাড়ীর সামনে রাস্তার উপর পাখি ভ্যানটি রেখে খাবার খেতে বাড়ীর ভিতরে যাই। খাওয়া দাওয়া শেষ করে একই তারিখ দুপুর অনুমান ১৫.২০ ঘটিকার সময় এসে দেখতে পাই বাড়ীর সামনে রাখা পাখি ভ্যানটি নাই। ইং ০৬/০৪/২০২৩ খ্রিঃ তারিখ দুপুর অনুমান ১৪.৩০ ঘটিকা হইতে ১৫.২০ ঘটিকার মধ্যে যেকোন সময় অজ্ঞাতনামা চোর বা চোরেরা কুষ্টিয়া মডেল থানাধীন বি বি ১ম লেন, আড়–য়াপাড়াস্থ বাদীর বাড়ীর সামনে রাস্তার উপর হতে পাখি ভ্যানটি চুরি করে নিয়ে যায়। এ সংক্রান্তে কুষ্টিয়া মডেল থানার মামলা নং- ৩১, তারিখ-১০/০৪/২০২৩ খ্রিঃ, ধারা- ৩৭৯ পেনাল কোড রুজু হয়েছে।

কুষ্টিয়া মডেল থানা পুলিশের তাৎক্ষনিক অভিযানঃ আসামী মোঃ সারজেদ (২০) কে চোরাই পাখি ভ্যানের সদস্য হিসেবে তাকে ইং ১০/০৪/২০২৩ তারিখ কুষ্টিয়া শহরস্থ বটতৈল মোড় এলাকা হতে গ্রেফতার পূর্বক তাকে জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে যে সে ইং ০৬/০৪/২০২৩ কুষ্টিয়া শহরস্থ আড়–য়াপাড়া হতে ০১ টি পাখিভ্যান চুরিসহ মোট ১০/১৫ টি পাখি ভ্যান চুরি করে ইয়াকুব (৩৮) কুষ্টিয়া থানাধীন বল্লভপুর এর নিকট বিক্রয় করেছে। তার দেওয়া তথ্য মতে পুলিশ অভিযান পরিচালনা করে ইয়াকুব (৩৮) কে তার নিজ বাড়ী কুষ্টিয়া থানাধীন বল্লভপুর এলাকা হতে গ্রেফতার করা হয় এবং বাদীর চুরি যাওয়া পাখি ভ্যানটি উদ্ধার পূর্বক জব্দ করা হয়। উল্লেখ্য যে সে একজন পাখি ভ্যান মেকার। বিভিন্ন পাখি ভ্যান ক্রয় করে তার রং পরিবর্তন করে বিক্রয় করে। আসামী ইয়াকুব (৩৮), পিসি পিআর – ০১ টি ডাকাতির প্রস্তুতি মামলা আছে।

বিষয়টি অদ্য ১০/০৪/২০২৩ ইং তারিখ সোমবার সকালে কুষ্টিয়া পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এর মাধ্যমে মোঃ খাইরুল আলম, পুলিশ সুপার, কুষ্টিয়া সাংবাদিকদের নিশ্চিত করেন।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com