শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
ভালুকায় মে দিবস উপলক্ষে মটরযানর‌্যালী কর্মচারী শ্রমিক ইউনিয়নের আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক

গলাচিপায় নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন এর ফ্রী চিকিৎসা সেবা ও ব্লাড গ্রুপ নির্নয় ক্যাম্প অনুষ্ঠিত।

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

নিজস্ব প্রতিনিধি : আনোয়ার হোসেন 

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার ৬ নং ডাকুয়া ইউনিয়নের আটখালী মাধ্যমিক বিদ্যালয়ে শুক্রবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত “নবজাগরন ইয়ুথ ফাউন্ডেশন ” এর উদ্দ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও ১০০ জন রোগীকে ফ্রী চিকিৎসা সেবা প্রদান করেছেন।

আটখালী মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে উক্ত অনুষ্ঠান ও আলোচনার আয়োজন করা হয়। হাফেজ মোহাম্মদ ইব্রাহিম খলিলের কোরআন তেলাওয়াত দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন সহকারী কমিশনার (ভূমি), জনাব নাসিম রেজা। বিশেষ অতিথি ডা: আতাউর রহমান, গলাচিপা উপজেলা প্রেসক্লাবের সম্মানিত সভাপতি ও আটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব সমীত কুমার দত্ত মলয়, বাংক কর্মকর্তা অমিত সরকার, উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আজগর আলী প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন ৬ নং ডাকুয়া ইউনিয়নের চেয়ারম্যান জনাব বিশ্বজিৎ রায়। অনুষ্ঠান সঞ্চালনা করেছেন মো. মহিউদ্দিন মিয়া (ইউপি সদস্য)।

ফ্রী চিকিৎসা সেবা প্রদান করেন গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মো. আতাউর রহমান ( এমবিবিএস ঢাকা, মেডিসিন ও স্বাস্থ্য)।

নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন গলাচিপা উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ মুনতাসীর মামুন বলেন, গলাচিপায় আমরা সর্ব প্রথম বিনামূল্যে চিকিৎসা সেবা ও ব্লাড গ্রুপ নির্নয় ক্যাম্প এর আগেও করেছি, যার ধারাবাহিকতায় এবারও আটখালী মাধ্যমিক বিদ্যালয়ে করছি। আমাদের এই ক্যাম্প পুরো উপজেলায় চলমান থাকবে, চিকিৎসা সেবা থেকে বঞ্চিত সকল মানুষের পাশে দাড়াতে চাই আমরা। আমাদের নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন যুবকদের উন্নয়নে সর্বদা কাজ করে থাকে, এর পাশাপাশি আমরা ব্লাড ডোনেশন, অসহাদের খাবার বিতরন, মাদক বিরোধী সেমিনার সহ নানা পরিকল্পনা নিয়ে কাজ করছি। আমরা সম্পূর্ণ আমাদের নিজেদের অর্থায়নে আত্ম মানবতার সাথে নিজেদের এগিয়ে নেওয়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করি।

সাধারণ সম্পাদক সুমাইয়া খাঁন নিসা বলেন, আমাদের কাজগুলো সম্মিলিত কাজ, নিজেরা নিজেদের অর্থায়নে করে আসছি দীর্ঘদিন ধরে। ভবিষ্যতে ও করবো। গলাচিপা উপজেলার পাশাপাশি সারা দেশে আমাদের কার্যক্রম ছড়িয়ে দিতে চাই। আমরা দেশ ও মানবতার স্বার্থে সর্বদা কাজ করি। আমাদের কাজগুলো যখন সাধারণ মানুষের উপকারে আসে তখন সত্যিই নিজেদের গর্বিত মনে হয়। আমরা দেশ ও জনতার পক্ষে সর্বদা কাজ করবো।

নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও পরিচালক ইঞ্জিনিয়ার মো. হুজ্জাতুল ইসলাম বলেন, নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন বাংলাদেশ সরকার নিবন্ধিত একটি যুব সংগঠন। আমাদের বেশ কয়েকটি শাখা কমিটি রয়েছে। দেশের বিভিন্ন প্রান্তের যুবদের নিয়েই নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশনের কাজ। সামাজিক, মানবিক এবং দেশের স্বার্থে আমরা যুবদের নিয়ে সেবা মূলক কাজ করে যাচ্ছি। রক্তদান সেবা, স্বাস্থ্য সেবা ক্যাম্প, গরিব ও দুস্থদের সাহায্য, শীতবস্ত্র বিতরণ, মাদকমুক্ত যুব সমাজ গঠন, প্রাকৃতিক দুর্যোগে বিপদগ্রস্ত লোকের পাশে থাকা, মেধাবী এবং দরিদ্র শিক্ষার্থীদের সহায়তা আমাদের মূল লক্ষ্য। আমাদের আর্থিকভাবে কোন অনুদান নেই তবে প্রতিটি কমিটি তাদের নিজ নিজ উদ্যোগে অবিরত কাজ করে চলেছে।

উক্ত এছাড়াও উপস্থিত ছিলেন সম্মানিত ডাকুয়া ইউপি সদস্যগন বৃন্দ, অভিভাবকগণ, ছাত্র ছাত্রী ও সংগঠনের সহ সভাপতি সাইফউদ্দিন রাব্বি, হাওলাদার ফারজানা, সাংগঠনিক সম্পাদক লিকন সিকদার, সহ সাংগঠনিক সম্পাদক, আতিকুর রহমান ও রাকিবুল হাসান সাইমুন, সহ দপ্তর সম্পাদক মো. জিহাদ সিকদার, সাংস্কৃতিক সম্পাদক সজীব মাহমুদ, জান্নাতুল ফেরদৌস, শিক্ষা বিষয়ক সম্পাদক এস এম সুবর্না, ইমরান মাহমুদ, পরিকল্পনা সম্পাদক মোসাঃ মারিয়াম আক্তার, সমাজসেবা বিষয়ক সম্পাদক মো. রাব্বি খান সহ অনেকেই।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com