রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

মুষলধারে বৃষ্টিতে জনজীবন স্থবির , বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

 

রাসেল মোল্লা কলাপাড়া( পটুয়াখালী) সংবাদদাতা,

পটুয়াখালী, বুধবার ০৪ অক্টোবর ২০২৩ইং মৌসমুী বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে গত দুই দিন ধরে উপকূলীয় এলাকায় থেম থেমে মাঝারি ও ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।আবহাওয়া অফিস ৩ অক্টোবর মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত কলাপাড়ায় ৫৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। বুধবার সকাল থেকে শুরু হয় মুষলধারে বৃষ্টি। এতে স্থবির হয়ে পড়ে পৌরশহর থেকে গ্রামাঞ্চল পর্যন্ত । পাশাপাশি দুর্ভোগের শিকার হন সাধারণ মানুষ ও শ্রমজীবীরা।

সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল হয়ে উঠেছে। বাতাসের গতিবেগ বৃদ্ধি পেয়েছে। নদ-নদীর পানির উচ্চতা বৃদ্ধি পেয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, উপকূলীয়‌ এলাকার উপর দিয়ে যেকোনো সময় ঝড়ো ও দমকা হাওয়া বয়ে যেতে পারে। তাই পায়রা, চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সকল মাছধরা ট্রলারসহ ছোট ছোট নৌযান সমূহকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। বর্তমানে গভীর সমুদ্রে বেশ কিছু মাছধরা ট্রলার অবস্থান করছে বলে স্থানীয় মৎস্য ব্যবসায়ীরা জানান।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী জানান, আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ আরো বাড়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে উপকূলে তীব্র বাতাস এবং ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com