রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

বহুবিধ যোগ্যতায় পরিপূর্ণ প্রফেসর ড: আবুল হোসেন 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

শোয়েব হোসেন :

আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটিতে নতুনদের মধ্যে জায়গা করে নিয়েছেন নরসিংদী একজন সুনামধন্য ব্যবসায়ী, পরিবেশবিদ, শিক্ষাবিদ, মানবিক গুণাবলিতে এক কথায় যিনি অনন্য প্রফেসর ড: শেখ আবুল হোসেন হানিফ। শুক্রবার ০৬/১০/২০২৩ ইংরেজি

এই আবুল হোসেন হানিফ সম্পর্কে খবর নিয়ে জানা যায়, আওয়ামী লীগের দূর্দিনে নিজ এলাকা নবীনগর, রছু্ল্লাবাদ ইউনিয়নে রাজনীতি করতেন তখন ১৯৮৫ সালে উনার রাজনীতির হাতেখড়ি।

তিনি ১৯৮৫-১৯৮৬ সালের দিকে এরশাদ না ভোট দিয়ে মাধ্যমিক ক্লাসের টিচার্সদের নজরে আসেন। মিছিল মিটিং এ মনোযোগ থাকলেও ১ম থেকে দশম শ্রেণি পর্যন্ত মেধা তালিকায় থাকতেন সব সময় । অষ্টম শ্রেণিতে মেধা তালিকায় বৃত্তি পান। ১৯৮৯ যখন ১০ম তার রোল নম্বর ছিল এক। তখনও স্কুল রাজনীতিতে পিছু হটে যান নি,ছাত্রদের অধিকার আদায়ে স্কুলে হরতাল দিয়ে বসে। তখনই উনার বড় ভাই এবং বাবা বুঝতে পারেন, এই ছেলেকে নবীনগর কলেজে ভর্তি করলে সে ভাল রেজাল্ট করতে পারবে না।তাই তাকে ঢাকা পাঠিয়ে দেওয়া হয়।তিনি বিভিন্ন কলেজ,বিশ্ববিদ্যালয় পড়াশুনার সময়ে এরশাদ বিরোধী আন্দোলন সহ অনেক আন্দোলনে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। অবশেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এম,সি প্রথম শ্রেণীতে পাস করে হাজী আবদুল মান্নান ডিগ্রি কলেজে অধ্যাপনা করেন।

দীর্ঘ দিন পর সামাজিক কাজ করার নেশা চেপে বসে তাই সামাজিক অনেক সংগঠনের সাথে জড়িত হয়ে পড়েন।এগুলোর পাশাপাশি ব্যবসা করেন। উনি ২০০৩ সালে মাধবদী শহর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক হন । পরবর্তীতে আবার ২০১৪ সালে পুনরায় শিক্ষাবিষয়ক সম্পাদক হন। উনি কৃষক লীগের সদস্য ছিলেন।

এই সবকিছু যাচাই, বাছাই করে বাংলাদেশ আওয়ামী লীগ বন ও পরিবেশ উপ কমিটির সদস্য মনোনীত করেন।

বন ও পরিবেশ বিষয়ক উপকমিটিতে সদস্যপদ পাওয়া ওনার বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন আনন্দ প্রকাশ করেছেন।

উল্লেখ, প্রফেসর ডক্তর শেখ আবুল হোসেন হানিফ সবুজ পরিবেশ আন্দোলন নরসিংদী জেলা শাখার বর্তমান কমিটির সভাপতির দায়িত্বে আছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সাথে জড়িত আছেন।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com