বুধবার, ০১ মে ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

দীর্ঘ ৫০ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি তারাপুর-ইছাপুকুরিয়া সড়ক

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার লাকসাম উপজেলার বাকই দক্ষিণ ইউপি’র ৪নং ওয়ার্ডের তারাপুর-ইছাপুকুরিয়া রাস্তাটি দীর্ঘ ৫০ বছরেও পাকাকরণ হয়নি। দীর্ঘদিন সংস্কারের অভাবে জনসাধারনে চলাচলে দুর্ভোগ দেখা দিয়েছে।

সামান্য বৃষ্টি হলেই বড় বড় গর্তে জমে যায় পানি। কাদায় যানবাহনতো দূরের কথা হেঁটেও চলাচল করতে পারে না এলাকাবাসী।
সাধারণ মানুষের প্রশ্ন সরকারি অর্থ তাহলে যায় কোথায়? দীর্ঘদিন ধরে এ অবস্থা চলতে থাকায় জনপ্রতিনিধিদের ওপর চরম ক্ষুব্ধ এলাকাবাসী। তারা বলেন, সরকারের এডিপি, এলজিএসপি, টিআর-কাবিখাসহ উপজেলা ও ইউনিয়ন পরিষদে বিভিন্ন তহবিল থেকে এসব রাস্তা করার কথা। বাকই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের অবস্থা দেখে মনে হয় সেখানে সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি।

সরেজমিন দেখা যায়,কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক সড়কের সাথে সংযোগ উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের দৈর্ঘ্য প্রায় দেড় কিলোমিটার রাস্তাটি। তারাপুর-গাজীপুর গ্রাম দিয়ে ইছাপুকুরিয়া এলাকায় গিয়ে শেষ হয় এ রাস্তাটি। রাস্তার পূর্বদিকে রয়েছে গ্রামীণ একটি হাট-বাজার, মাদ্রাসা, কিন্ডারগার্টেন ও মসজিদ। উত্তরদিকে আঞ্চলিক সড়ক।

পশ্চিম দিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়। রাস্তার দুই পাশে রয়েছে শত শত পরিবারের বসবাস। এছাড়াও ছয় গ্রামসহ বিভিন্ন এলাকার প্রায় ১২ হাজার মানুষ চলাচল করে এ রাস্তায়। চলাচল করে অটোরিকশা, রিকশা, বাইসাইকেল, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন। কিন্তু দীর্ঘদিনেও পাকাকরণ হয়নি রাস্তাটি।
তারাপুর গ্রামের মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মোবারক হোসেন বলেন,নির্বাচনের সময় রাস্তাটি পাকাকরণের প্রতিশ্রুতি দেন প্রার্থীরা। নির্বাচন চলে গেলে আর তাদের চোখে দেখা যায় না। এই এলাকায় একটি প্রাথমিক বিদ্যালয় এবং দুটি মাদ্রাসা রয়েছে।

ছোট শিশুরা লেখাপড়া করতে গিয়ে অনেক সময় পা পিছলে কাদায় পড়ে গিয়ে বইখাতা, কাপড়চোপড় নষ্ট করে ফেলে। সময়মতো বিদ্যালয়ে যেতে পারে না। বৃষ্টি হলে বিদ্যালয়ে যাওয়া বন্ধ থাকে। যারা পাঁচ থেকে ছয় কিলোমিটার দূরে শহরে চাকরি করেন, তারা কোনো সময়ই গ্রামের বাড়িতে আসেন না। কারণ একটাই, রাস্তাটি বেহাল অবস্থা।

ওয়ার্ড মেম্বার আবুল হোসেন বলেন, ‘আমি বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি। কিন্তু কোনো কাজ হচ্ছে না।
বিষয়টি নিয়ে কথা হয় বাকই দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল আউয়াল (আবুল) সঙ্গে। এ রাস্তাটি কোড নাম্বার ভুল হয়েছে। তবে নতুন করে সংস্কারের জন্য অনুমোদন পাঠানো হবে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com