রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

ঘরের ছেলে ঘরে আওয়ামী লীগে যোগদান সাবেক মেয়র জাহাঙ্গীর

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

রফিকুল হক শিকদার জাহাঙ্গীর

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আবারো আওয়ামী লীগে ফিরলেন গাজীপুর সিটির করপোরেশনের সাবেক মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এড. মো: জাহাঙ্গীর আলম। এ নিয়ে তিনি দ্বিতীয় বারের মতো বহিস্কারের পর ক্ষমা পেয়ে দলে ফেরার সুযোগ পেলেন।

চিঠিতে আরো বলা হয়, ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থি কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমা প্রার্থীদের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সাধারণ ক্ষমা ঘোষণা করে। সেই সূত্রে আপনার প্রতিও ক্ষমা প্রদর্শন করা হলো।

চিঠির শেষ অংশে লেখা হয়েছে, উল্লেখ্য, ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।’

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ২০২১ সালের ১৯ নভেম্বর জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের সাধারণ সদস্য পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। পরে তাকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। অনেক নাটকীয়তার পর গত ২০২২ সালের ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠকে প্রথমবার সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

পরবর্তীতে চলতি বছরের অনুষ্ঠিত গাজীপুর সিটি নির্বাচনে জাহাঙ্গীর আলম মেয়র পদে দলীয় মনোনয়ন চেয়ে না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হন। কিন্তু একটি ঋণ খেলাপী প্রতিষ্ঠানের জামিনদার হওয়ার তার মনোনয়ন বাতিল হলে নির্বাচনে তার মা জায়েদা খাতুনকে স্বতন্ত্র প্রার্থী করেন। তিনি নির্বাচনে মায়ের পক্ষে প্রচারণায় অংশ নিয়ে দলীয় প্রার্থী ও সরকারের বিরুদ্ধে লাগাতার বক্তব্য দিলে থাকলে চলতি বছরের ১৫ মে তাকে পুনরায় আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়। এর পাঁচ মাস পর দ্বিতীয় দফায় তাকে ক্ষমা করে দিয়ে দলে ফিরিয়ে নিল আওয়ামী লীগ।

শনিবার (২১ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে জাহাঙ্গীরের সাধারণ ক্ষমা পাওয়ার বিষয়টি জানা গেছে।

ওবায়দুল কাদের স্বাক্ষরিত ও জাহাঙ্গীর আলম বরাবর পাঠানো চিঠিতে বলা হয়, ‘শুভেচ্ছা গ্রহণ করবেন। উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থি কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য ইতোপূর্বে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

চিঠির বিষয়ে জানতে চাইলে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এড. আজমত উল্লা খান ও সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল কেন্দ্রের সিদ্ধান্ত মেনে নেয়ার কথা জানান।

আতাউল্লাহ মন্ডল বলেন, আমি এখনো চিঠি পাইনি, শুনেছি। কেন্দ্রের নেতৃবৃন্দ চিন্তা ভাবনা করেই সিদ্ধান্ত নিয়েছেন। আমরা কেন্দ্রের নির্দেশনা মেনে কাজ করব।

এড. আজমত উল্লা খান বলেন, আমি চিঠি পাইনি। তবে, ক্ষমা করার কথা শুনেছি। দেলের যে কোন সিদ্ধান্ত মানতে আমরা প্রস্তুত। আমি কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী কাজ করব।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com