রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

চুয়াডাঙ্গায় বিনা টিকিটে ভ্রমনের অভিযোগে ট্রেনের ২৩ যাত্রীকে কারাদন্ড

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মাহমুদ হাসান রনি, চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ

চুয়াডাঙ্গায় বিনা টিকেটে ট্রেন ভ্রমণ করায় অভিযোগে ২৩ ট্রেন যাত্রীকে২৩ যাত্রীকে কারাদণ্ড দিয়েছে।

রবিবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত রেলওয়ের ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নেতৃত্বে ছিলেন রেলওয়ে পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন- রেলওয়ে পাকশী বিভাগীয় কার্যালয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা ফারহান মাহমুদ, ট্রেন টিকিট পরিদর্শকসহ (টিটিই) রেলওয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

খুলনা-রাজশাহীগামী কপোতাক্ষ (আপ-ডাউন) ও সাগরদাড়ি এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ও রূপসা (আপ-ডাউন) এক্সপ্রেস ছয়টি ট্রেনে এ অভিযান চালানো হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান জানান, দিনভর ৬ টি ট্রেনে অভিযান চালিয়ে রেলের বিধি অনুযায়ী ২৩ জনের মধ্যে ২১ জনকে ১০ দিন এবং ২ জনকে একদিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এদের চুয়াডাঙ্গা কারাগারে পাঠানো হয়। রেলওয়ে আইন ১৮৯০ এর ১১২ (ক) ধারায় এসব দণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া এসব ট্রেনের যাত্রীদের কাছ থেকে ১ লক্ষ ৩০ হাজার টাকা ভাড়া ও জরিমানা আদায় করা হয়েছে।তিনি আরও জানান, ভাড়া ও জরিমানার বিকল্প হিসেবে এবার বিনা টিকিটে ট্রেন ভ্রমণের যাত্রীদের জেল দেওয়া হয়েছে। এর ফলে ট্রেনে বিনা টিকিটের যাত্রীর সংখ্যা আগের চাইতে আরও কমবে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com