সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
লোকসভার প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে, অভিনেতা মিঠুন চক্রবর্তীর রোড শো শ্রীপুরে উপজেলা নির্বাচনী প্রচারণার গাড়ী চাঁপায় শিশুর মৃত্যুর ৩ দিন পর মামলা: আসামী অজ্ঞাত ধোলাই খালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের আগুন অবশেষ নিয়ন্ত্রণে জানতাম না এত বড় দায়িত্ব নিতে হবে: শেখ হাসিনা গাজীপুরে শ্রীপুর উপজেলা কেনো বাতিল হলো প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা লালমনিরহাটে সেপ্টিঠ্যাংকিতে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে ১ জন নিহত ও আহত ১ উত্তরায় ‘৩২‘রত্মগর্ভা মা’কে বিশেষ সম্মাননা প্রদান উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে মেরে ফেললো, প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শুক্রবার ভারতরত্ন বাবা সাহেব ডক্টর বি. আর আম্বেদকরের ১৩৩ তম জন্ম দিবস পালিত হলো

জয়পুরহাটে দুই উপজেলায় বিএসটিআই’র অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

নিজস্ব প্রতিবেদক :

বিএসটিআই (বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন) রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে ও জয়পুরহাট জেলার কালাই ও ক্ষেতলাল উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

আজ ২৫ অক্টোবর (বুধবার) এ উল্লেখিত দুই উপজেলায় অভিযানটি পরিচালনা করা হয়।

বুধবার বিকেলে বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কালাই উপজেলায় অভিযান পরিচালনাকালে বিএসটিআই’র মান সনদ না থাকায় ও মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় পাচশিরা বাজারের তানিয়া ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিকে ২৫ হাজার টাকা জরিমানা ও ১৬ কেজি নকল প্যাকেট জব্দ করা হয়।

অন্য প্রতিষ্ঠানের মোড়ক নকল করে ফিস ফিড উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে পাচশিরা বাজারের যমুনা ফিড ইন্ড্রা লি: প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত অভিযানটি পরিচালনা করেন কালাই উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা তিথি।

অন্যদিকে ক্ষেতলাল উপজেলায় অভিযান পরিচালনাকালে বিএসটিআইয়ের বাধ্যতামূলক মান সনদ গ্রহণ ব্যাতিত ও পরীক্ষণ ছাড়া ফিস ফিড উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে ইটাখোলার সুড়াইল মোড়ের কোয়ান্টাম ফিডস লিঃ কে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান বন্যা।

উক্ত মোবাইল কোর্ট ২টিতে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) মোঃ দেলোয়ার হোসেন।

জনস্বার্থে বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের এ রকম অভিযান অব্যাহত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com