রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

গাজীপুরে শ্রমিক বিক্ষোভের নামে রাজনৈতিক ফায়দা নেওয়ার চেষ্টা করা হচ্ছে : RAB-1 অধিনায়ক

নিউজ দৈনিক ঢাকার কণ্ঠ 

রফিকুল হক শিকদার জাহাঙ্গীর 

গাজীপুর র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ বলেছেন, শান্তি প্রিয় শ্রমিকরা রাস্তাঘাট অবরোধ, সরকারি সম্পত্তি ভাঙচুর করতে পারে বলে আমাদের মনে হয় না। আমরা বিশ্বাস করি, এর সঙ্গে কুচক্রী মহল জড়িত। এটাতে রাজনৈতিক ফায়দা নেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে মনে হচ্ছে।

র‌্যাব-১ এর অধিনায়ক বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে গাজীপুর মহানগরীর কোনাবাড়ীতে চলমান শ্রমিক অসন্তোষের ঘটনায় সড়ক অবরোধ, ভাঙচুর, অগ্নিসংযোগসহ বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ইতিমধ্যে শ্রমিকদের বেতন বাড়ানো হয়েছে। এরই মধ্যে কিছু কুচক্রী মহল শ্রমিকদের সঙ্গে মিশে পরিস্থিতি খারাপ করার চেষ্টা করছে। এজন্য ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পরিবেশ শান্ত রাখতে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাব সদস্যরাও কাজ করছে। কিছু অসাধু বা কুচক্রী মহল কারখানা ভাঙচুর ও পরিবেশ অশান্ত করার চেষ্টা করছে। গার্মেন্টস শিল্প আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে যাতে কেউ অশান্তি সৃষ্টি করতে না পারে, তার জন্য র‌্যাব-১ ও বিজিবি একসঙ্গে কাজ করছে। আমরা শ্রমিকদেরকে কাজে ফেরানোর জন্য কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, এই এলাকায় লাখ লাখ শ্রমিক কাজ করেন। যেহেতু বেতন ৮ হাজার টাকা থেকে ১২ হাজার ৫০০ করা হয়েছে, তাই আমরা বিশ্বাস করি শ্রমিকরা শান্ত থাকবেন।

তিনি আরো বলেন, নাশকতা ও নৈারজ্য সৃষ্টিতে জড়িত থাকার অভিযোগে কোনাবাড়ী এলাকা থেকে ২৭ জনকে আটক করা হয়েছে।

ব্রিফিংকালে র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী স্পেশালাইজড ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. ইয়াসির আরাফাত হোসেনসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com