সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

চাঁদপুর ইঞ্জি.মো.হোসাইন এর উদ্যোগে হাজীগঞ্জ এবং শাহরাস্তি দুই উপজেলায় মুজিব একটি জাতির রুপকার ছবির প্রদর্শন

নিউজ দৈনিক ঢাকার কণ্ঠ

 

চাঁদপুর ইঞ্জি. মো. হোসাইন এর উদ্যোগে হাজীগঞ্জ এবং শাহরাস্তি দুই উপজেলায় মুজিব একটি জাতির রুপকার ছবির প্রদর্শন

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ ঢাকা সেন্টার এর চেয়ারম্যান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-০৫(হাজীগঞ্জ-শাহরাস্তি) থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশিত ইঞ্জি. মোহাম্মদ হোসাইনের সার্বিক সহযোগিতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর নির্মিত বায়েপিক “মুজিব একটি জাতির রুপকার” ছবি প্রদর্শন করা হয়েছে।

বঙ্গবন্ধুর জীবন ও বাংলাদেশের স্বাধীনতার পূর্বাপর ঘটনা নিয়ে নির্মিত ছবিটি শুক্রবার(১০ নভেম্বর) সন্ধা ৭ টায় হাজীগঞ্জ উপজেলার হাজীগঞ্জ বাজারস্থ বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে এবং বিকাল ৩ টায় শাহরাস্তি উপজেলার দোয়াভাঙ্গা থ্রি-স্টার কমিউনিটি হলে প্রদর্শন করা হয়।

ইঞ্জি. মোহাম্মদ হোসাইন দুই উপজেলায় জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, দলীয় নেতাকর্মী, শিক্ষক, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের নিয়ে ছবিটি উপভোগ করেন।

হাজীগঞ্জ ছবিটি প্রদর্শন কালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বতু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসান মিদা, উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি এবায়দুর রহমান খোকন, উপজেলা ছাত্রলীগ নেতা জীবন কাজী এবং শাহরাস্তি উপজেলায় প্রদর্শন কালে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, মোস্তফা চৌধুরী, সাবেক দপ্তর সম্পাদক সফিউল আলম স্বপন, জেলা ছাত্রলীগে সহ সভাপতি ইস্কান্দার মির্জা সুমন, উপ সম্পাদক বাবলা,উপজেলা ছাত্রলীগ নেতা মেহেদী হাসান পলাশ সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

এক প্রতিক্রিয়ায় ইঞ্জি.মোহাম্মদ হোসাইন বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান স্বাধীনতা সংগ্রাম ও বাঙালি জাতির মুক্তির ইতিহাস সম্পর্কে যারা জানতে চায় তাদেরকে এই সিনেমাটি দেখার অনুরোধ করছি। বিশেষ করে অভিভাবকদের অনুরোধ জানাচ্ছি, তারা যেন সন্তানদের নিয়ে এই ছবিটি উপভোগ করেন।

কারণ হিসেবে তিনি বলেন, বঙ্গবন্ধুর শৈশব, কৈশর, নেতৃত্ব, ছাত্রনেতা থেকে জাতীয় নেতা, এমপি থেকে মন্ত্রী তারপর অবিসংবাদিত নেতা,বঙ্গবন্ধু, জাতির পিতা এবং তার সাদামাটা জীবন যেভাবে তুলে ধরা হয়েছে, তা দেখে আমাদের সন্তানেরা কিছু শিখতে এবং প্রকৃতির ইতিহাস জানতে পারবে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com