সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

বরগুনা কলেজে শিক্ষার্থীদের স্মার্টফোন ব্যবহার নিষিদ্ধ

নিউজ দৈনিক ঢাকার কণ্ঠ 

মোঃনাজমুল হোসেন বিজয়,বরগুনা জেলা প্রতিনিধিঃ

বরগুনা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে শিক্ষার্থীদের স্মার্টফোন ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। যদি কেউ স্মার্টফোন বহন করে ক্যাম্পাস ও শ্রেণিকক্ষে আসে তাহলে তা জব্দ করা হবে। আজ বুধবার কলেজ অধ্যক্ষ স্বাক্ষরিত নোটিশে এ কথা জানানো হয়।

তবে এই নিয়ে শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকেই মনে করছেন, তথ্যপ্রযুক্তির এই সময়ে স্মার্টফোন ব্যবহার করতে না দেওয়া একটি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীদের জন্য বেমানান।

নোটিশে বলা হয়েছে, বরগুনা সরকারি কলেজ ক্যাম্পাস ও শ্রেণিকক্ষের ভেতরে শিক্ষার্থীরা স্মার্টফোন ব্যবহার করতে পারবেন না। যদি কেউ স্মার্টফোন বহন করে কলেজ ক্যাম্পাস ও শ্রেণিকক্ষে আসে তাহলে তার ফোন জব্দ করা হবে। বৃহস্পতিবার থেকে নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে স্নাতকে অধ্যয়নরত এক শিক্ষার্থী বলেন, ‘বর্তমান সময়ে শিক্ষার সঙ্গে স্মার্টফোন ওতপ্রোতভাবে জড়িত। স্মার্টফোন ব্যবহারের মধ্য দিয়ে দ্রুত নানা তথ্য জানতে ও শিখতে পারি। বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী হয়ে স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা আমাদের জন্য কিছুটা হলেও বেমানান ও অসম্মানজনক’।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মো. মতিউর রহমান বলেন, ‘কলেজ ক্যাম্পাস ও শ্রেণিকক্ষে শিক্ষার্থীরা স্মার্টফোন ব্যবহারে ব্যাপকভাবে ঝুঁকে পড়েছে। শিক্ষকেরা যখন ক্লাস নেন তখনো শিক্ষার্থীদের অনেকে স্মার্টফোন নিয়ে ব্যস্ত থাকেন। কলেজ ক্যাম্পাসে স্মার্টফোন ব্যবহার করার ফলে পারস্পরিক সম্পর্কের জায়গা অবনতি হয়। স্মার্টফোন নিষিদ্ধ করা হয়েছে এবং আমার মনে হয় এটি তাদের কল্যাণের জন্যই করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com