শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন: খসরু চৌধুরী এমপি-১৮ হাজীগঞ্জ-শাহরাস্তির সহস্রাধীক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ  ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা

লালমনিরহাটে রবি মৌসুমে বোরো বীজ ও সার বিতরণ 

নিউজ দৈনিক ঢাকার কণ্ঠ 

মো.হাসমত উল্লাহ, লালমনিরহাট 

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় চলতি মৌসুমে বাম্পার ফলনের স্বপ্ন দেখছেন কৃষকেরা।  গ্রাম বাংলার কৃষকরা ভালো ফলনের আশায়। উপজেলার ৮টি ইউনিয়নে ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে উপশী কৃষি প্রণোদনা কর্মসূচীর রবি মৌসুমে উপশী বোরো ধানের আবাদ বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে হাইব্রিড বীজ ও সার বিতারণ করেন।

 গত ৫ই ডিসেম্বর ২০২৩ইং মঙ্গলবার কালীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর আয়োজনে বীজ বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন, এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম।আরো উপস্থিত ছিলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ফেরদৌস আহমেদ, অতিরিক্ত উপজেলা কৃষি অফিসার তুষার কান্তি রায়,কৃষি সম্পশারন অফিসার মোজাক্কের নোমান, অফিস সহকারী আলতাফ হোসেন, ও প্রান্তিক কৃষক সহ আরো অনেক।

২৪০০জন কৃষক এ কর্মসচীর আওতায় ১ জন কৃষক ১ বিষা জমির জন্য হাইব্রিড উফশী ধানের বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি সভায়তা দেওয়া হবে। ভোটমারী ১১০,মদাতী ২৮০, তুষভান্ডা ৪৫০, দলগ্রাম২৫০, চন্দ্রপুর ২৬০, গোড়ল ৩৯০, চলবলা ৪০০, কাকিনা ইউনিয়নে ২৬০, জন কৃষক। উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন,বলেন ভালো বীজে ভালো ফলন হয়। এবং রোগ বালাই কম হয়।ভালো জায়গাতে  বীজ বপন করেন। অনুকূল আবহাওয়া থাকালে  এবং নিবিড় পরিচর্যাসহ যথা সময়ে জমিতে সার কীটনাশক ও সেচ দিলে এবার লক্ষ মাত্রা পূরন হবে বলে আশা করছি। বীজ সংগ্রহ কারি এক কৃষক এর সাথে কথা বল্লে তিনি বলে গত বছর অফিসের বীজ নিয়ে যে ফলন হয়েছে এবার অনুকূল আবহাওয়া থাকালে এবারো ভালো ফলনের আশকরছি। তাই সকল কৃষক ভাইদের বলি সবাই ভালো বীজ দিয়ে কৃষি আবাদ করবেন।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com